1. brigidahong@tekisto.com : anthonyf69 :
  2. mieshaalbertsoncqb@yahoo.com : delorismoffitt :
  3. gkkio56@morozfs.store : doriereddick :
  4. : admin :
  5. kleplomizujobq@web.de : humbertoabdullah :
  6. sjkwnvym@oonmail.com : joellennnx :
  7. gertrudejulie@corebux.com : modestaslapoffsk :
  8. cristinamcmaster6222@1secmail.com : renetrotter53 :
এই ঈদেও থাকছে বর্নাঢ্য আয়োজনে ‘ইত্যাদি’ - ডিবিসি জার্নাল২৪
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭:৪৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দুর্গাপুরের দুইটি কেন্দ্রে চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে আহত ৯, আটক ১ দুর্গাপুরে কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে নির্বাচনি সরঞ্জামাদি; রাত পোহালেই ভোট  বাঘা উপজেলা নির্বাচনঃপ্রতীক পেয়ে প্রচারে চেয়ারম্যান পদে ২জনহ ৮ প্রার্থী রাজশাহীতে পুলিশের বিরুদ্ধে দুদকের মামলা বেলকুচিতে বসত বাড়িতে ভয়াবহ অগ্নিকাণ্ড দুর্গাপুরে পান বরজে আগুন রাজশাহীতে মোটরসাইকেল আটকানোয় দুই পুলিশ সদস্যকে পেটালেন যুবক  চিকিৎসার জন্য ভারত গিয়ে নিখোঁজ এমপি আনার  উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে কোটিপতির সংখ্যা ১০৫:টিআইবি তরুণদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী

N

এই ঈদেও থাকছে বর্নাঢ্য আয়োজনে ‘ইত্যাদি’

  • আপডেট করা হয়েছে শুক্রবার, ২১ এপ্রিল, ২০২৩
  • ৭৭ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক: প্রতি বছরের মত এবারও ঈদ আনন্দের সাথে দর্শকদের জন্য বাড়তি আনন্দ নিয়ে আসছে হানিফ সংকেত এর ইত্যাদি। এবারও ঈদের ইত্যাদি ধারণ করা হয়েছে মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে। ইনডোর স্টেডিয়ামের প্রায় তিন ভাগের এক ভাগ স্থান জুড়ে নির্মিত নান্দনিক সেটে ধারণ করা হয় এবারের ইত্যাদি।

বরাবরের মত এবারও ইত্যাদি শুরু করা হয়েছে-‘ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ’ এই গানটি দিয়ে। নানা শ্রেণি-পেশার মানুষের অংশগ্রহণের ধারাবাহিকতায় এবারে এই গানটি পরিবেশন করবেন দেশের বিভিন্ন স্থান থেকে আগত অর্ধশতাধিক হুইল চেয়ার ব্যবহারকারী শারীরিক প্রতিবন্ধী অদম্য মানুষ। তাদের সঙ্গে ইত্যাদির দেয়া একই রকম পোশাক ও রংবেরংয়ের উপকরণ নিয়ে অর্ধ শতাধিক শিক্ষার্থী ও স্টেডিয়ামের কয়েক হাজার দর্শক এই গানের চিত্রায়নে অংশ নিয়েছেন।

এবারের ঈদ ইত্যাদিতে একটি দেশাত্মবোধক গানে কণ্ঠ দিয়েছেন আমাদের সংগীতের বিস্ময় সাবিনা ইয়াসমিন। আর ইত্যাদির আমন্ত্রণে এই গানের চিত্রায়নে সাবিনা ইয়াসমিনের সঙ্গে অংশ নিয়েছেন আমাদের ক্রীড়া জগতের গৌরব বাংলাদেশ নারী ফুটবল দল এবং বাংলাদেশ নারী ক্রিকেট দল।


এবারের ইত্যাদিতে নৃত্যেও বৈচিত্র্য এনেছেন হানিফ সংকেত। এবারের নাচটিতে ব্যাপক আয়োজনে তুলে ধরা হয়েছে তিনটি ধারাকে। তাই এটিকে বলা যায় একটি ত্রিমাত্রিক নৃত্য। নাচটি পরিবেশন করেন দেশের খ্যাতিমান নৃত্য জুটি শিবলী মোহাম্মদ ও শামীম আরা নিপা। তাদের সঙ্গে ছিলেন দেড় শতাধিক নৃত্য ও অভিনয় শিল্পী।

এবারের ঈদ ইত্যাদিতে ছন্দে ছন্দে একটি ব্যতিক্রমী আড্ডার আলোচনায় অংশগ্রহণ করেছেন অভিনয় তারকা শহীদুজ্জামান সেলিম, আজিজুল হাকিম, মীর সাব্বির ও শাহরিয়ার নাজিম জয়। পর্বটিতে শিল্পীদের কণ্ঠে ছিলো এই সময়ের একটি বিষয়কে নিয়ে আতংকের কথা।

সামাজিক দায়বদ্ধতা থেকে ইত্যাদিতে প্রায়শই নানান সামাজিক অবক্ষয়ের বিরুদ্ধে সচেতনতামূলক বক্তব্য তুলে ধরা হয়। তারই ধারাবাহিকতায় সাধারণের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ঈদের বিশেষ ইত্যাদিতে এ সময়ের জনপ্রিয় তিনজন অভিনয় তারকা আজমেরী হক বাঁধন, সাবিলা নূর ও নাজিফা তুষিকে দিয়ে তিনটি ভিন্ন ভিন্ন বিষয়ে অভিনয় করানো হয়।

এবারের ইত্যাদির ঈদ মিউজিক্যাল ড্রামায় দেখা যাবে তিনটি ভিন্ন ভিন্ন বিষয় নিয়ে তিনটি ভিন্ন ভিন্ন মিউজিক্যাল ড্রামা। আর এতে অভিনয় করেছেন দেশের জনপ্রিয় অভিনয় তারকা-রিচি সোলায়মান, প্রাণ রায়, আবদুন নূর সজল, সারিকা সাবরিন, রাশেদ মামুন অপু, রিমু রোজা খন্দকার, কাইফ এবং জনপ্রিয় কণ্ঠশিল্পী রবি চৌধুরী।

ছোটবেলায় ‘আদর্শলিপি’ কিংবা ‘বাল্যশিক্ষা’য় পড়া কিছু নীতিবাক্য নিয়ে তৈরি করা হয়েছে এবারের দলীয় সঙ্গীত। এই পর্বে অংশগ্রহণ করেছেন অভিনেতা মাহফুজ আহমেদ এবং জনপ্রিয় চিত্রনায়িকা বুবলী। তাদের সঙ্গে অংশগ্রহণ করেছেন ‘ইত্যাদি’র নিয়মিত নৃত্যশিল্পী দল।

রয়েছে দর্শক প্রিয় পর্ব-বিদেশিদের অভিনয়-নৃত্য-গীত। দর্শক পর্বে ৪ জন দর্শকের মুখোমুখি হয়েছেন দর্শকপ্রিয় অভিনেতা জাহিদ হাসান।

এছাড়াও অনুষ্ঠানে নানি-নাতিসহ বিভিন্ন সামাজিক অসঙ্গতি ও সমসাময়িক ঘটনা নিয়ে রয়েছে বেশ কয়েকটি বিদ্রুপাত্মক নাট্যাংশ।

ইত্যাদির শিল্প নিদের্শনা করেছেন যথারীতি মুকিমূল আনোয়ার মুকিম। পরিচালকের সহকারী হিসাবে ছিলেন রানা সরকার ও মামুন মোহাম্মদ।

ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন, স্পন্সর করেছে কেয়া কসমেটিকস লিমিটেড। ঈদের বিশেষ ইত্যাদি একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচারিত হবে ঈদের পরদিন রাত ৮টার বাংলা সংবাদের পর।

আরো সংবাদ পড়ুন

Designed by: ATOZ IT HOST