1. brigidahong@tekisto.com : anthonyf69 :
  2. mieshaalbertsoncqb@yahoo.com : delorismoffitt :
  3. gkkio56@morozfs.store : doriereddick :
  4. : admin :
  5. kleplomizujobq@web.de : humbertoabdullah :
  6. sjkwnvym@oonmail.com : joellennnx :
  7. gertrudejulie@corebux.com : modestaslapoffsk :
  8. cristinamcmaster6222@1secmail.com : renetrotter53 :
ঢাকা ছাড়লেন ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোঁ - ডিবিসি জার্নাল২৪
মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ১০:২৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
বীর মুক্তিযোদ্ধাদের স্মার্ট এনআইডির আনুষ্ঠানিক উদ্বোধন ২৩ মে  রাজশাহীতে র‌্যাবের অভিযানে চাঁদাবাজ চক্রের ২১ সদস্য গ্রেপ্তার মা হলো পৃথিবীর শ্রেষ্ঠ শিক্ষক: জেলা প্রশাসক রাজশাহী মোহনপুর বাঁধের কয়েক হাজার গাছ কেটে সাবাড়, হুমকিতে পরিবেশ পবা উপজেলা পরিষদ নির্বাচন থেকে সরে দাড়ালেন চেয়ারম্যান ২ প্রার্থী রাজশাহী আরএমপি’র কল্যাণ সভা অনুষ্ঠিত ১৫ মে থেকে বাজারে আসছে রাজশাহীর আম দুর্গাপুরে চেয়ারম্যান প্রার্থী শরিফের নির্বাচনী প্রচারণার মাইক ভাংচুর, থানায় মামলা মধ্যরাতে রাবিতে ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষে রণক্ষেত্র, আহত ৭ প্রধানমন্ত্রীর কাছে এসএসসির ফল হস্তান্তর

N

ঢাকা ছাড়লেন ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোঁ

  • আপডেট করা হয়েছে সোমবার, ১১ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৪৬ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক:রাষ্ট্রীয় সফরের সব আনুষ্ঠানিকতা শেষে ঢাকা ছেড়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ। সোমবার দুপুর ২টা ৪৮ মিনেটে ঢাকার হযরত শাহজালাল বিমানবন্দর থেকে বিশেষ ফ্লাইটে প্যারিসের উদ্দেশে রওনা হন তিনি।

বিমানবন্দরে ফরাসি প্রেসিডেন্টকে বিদায় জানায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ।

সরকারপ্রধানের আমন্ত্রণে দুই দিনের সফরে গতকাল রাতে দিল্লি থেকে ঢাকায় আসেন ম্যাক্রোঁ। বিমানবন্দরে ম্যাক্রোঁকে অভ্যর্থনা জানান প্রধানমন্ত্রী।

বিমানবন্দরে ফরাসি প্রেসিডেন্টকে লাল গালিচা সংবর্ধনা এবং গার্ড অব অনার দেওয়া হয়।

১৯৯০ সালে তৎকালীন ফরাসি প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া মিতেরাঁর বাংলাদেশ সফরের পর এটি বাংলাদেশে কোনো ফরাসি প্রেসিডেন্টের দ্বিতীয় সফর।

সফরের শুরুর দিন রোববার রাতে রাষ্ট্রীয়ভোজে অংশ নেন ফরাসি প্রেসিডেন্ট। রাতে তিনি ধানমন্ডিতে গীতিকার ও বাদ্যযন্ত্রী রাহুল আনন্দের স্টুডিও পরিদর্শনে যান।

আজ সফরের দ্বিতীয় দিন ফ্রান্সের প্রেসিডেন্ট বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করবেন। পরে তিনি গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন। বৈঠকে দ্বিপক্ষীয় বিষয় নিয়ে আলোচনা হয়। পরে দুই শীর্ষ নেতার উপস্থিতিতে বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ এবং স্থানীয় সরকার প্রকল্পে অর্থায়নে দুটি চুক্তি স্বাক্ষরিত হয়।

পরে দুই শীর্ষ নেতা বৈঠক শেষে যৌথ প্রেস ব্রিফিং করেন। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বের হওয়ার আগে ফরাসি প্রেসিডেন্ট সেখানে রাখা দর্শনার্থী বইয়ে সই করেন।

পরে ফরাসি প্রেসিডেন্ট রাজধানীর তুরাগ নদে নৌকা ভ্রমণে যান। বৃষ্টির মধ্যে তুরাগ নদ ঘুরে দেখেন ম্যাক্রোঁ। এ সময় তিনি নৌকাবাইচ উপভোগ করেন।

আরো সংবাদ পড়ুন

Designed by: ATOZ IT HOST