1. brigidahong@tekisto.com : anthonyf69 :
  2. mieshaalbertsoncqb@yahoo.com : delorismoffitt :
  3. : admin :
  4. kleplomizujobq@web.de : humbertoabdullah :
  5. sjkwnvym@oonmail.com : joellennnx :
  6. gertrudejulie@corebux.com : modestaslapoffsk :
  7. cristinamcmaster6222@1secmail.com : renetrotter53 :
সংসদ সচিবালয়ের জন্য ৩৩৫ কোটি ৩৪ লাখ টাকার বাজেট অনুমোদন - ডিবিসি জার্নাল২৪
রবিবার, ০৫ মে ২০২৪, ০২:১৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
পাবনায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থক-পুলিশ ত্রিমুখী সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৫ বাঘায় ৩ ঘন্টার ব্যবধানে স্বামীর শোকে স্ত্রীর মৃত্যু দুর্গাপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ বাগাতিপাড়ায় কৃষি কর্মকর্তা ইয়াবাসহ আটক বিলাসিতা কমিয়ে শ্রমিকদের দিকে নজর দিন, মালিকদের উদ্দেশে প্রধানমন্ত্রী শ্রমিক দিবসে রাজশাহীতে শ্রমিকের টাকা আত্মসাতের অভিযোগে সড়ক অবরোধ মহান মে দিবসে সব মেহনতি মানুষকে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা দুই দফা কমার পর বাড়লো ডিজেল-পেট্রোলের দাম, রাত পোহালেই কার্যকর ”রেমিট্যান্স বাড়াতে দক্ষ জনশক্তি রপ্তানি করতে হবে” আরএমপি কমিশনার দুর্গাপুরে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানসহ ৫ জনের মনোনয়নপত্র প্রত্যাহার

N

সংসদ সচিবালয়ের জন্য ৩৩৫ কোটি ৩৪ লাখ টাকার বাজেট অনুমোদন

  • আপডেট করা হয়েছে সোমবার, ৮ জুন, ২০২০
  • ৪৯৬ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক: জাতীয় সংসদ সচিবালয়ের ২০২০-২১ অর্থ বছরে ব্যয় নির্বাহের জন্য উন্নয়ন ও অনুন্নয়ন খাত মিলিয়ে মোট ৩৩৫ কোটি ৩৪ লক্ষ টাকার প্রাক্কলিত বাজেট অনুমোদন করেছে সংসদ সচিবালয় কমিশন। যা গত বছরের তুলনায় ৩.৮৮ শতাংশ বৃদ্ধি পেয়েছে। গত বছর সংসদের জন্য উন্নয়ন ও অনুন্নয়ন খাতে মোট ৩২৮ কোটি ২২ লাখ টাকার বাজেট অনুমোদন দেয়া হয়েছিল, যা তার আগের বছরের তুলনায় ৯.৭১ শতাংশ বেশি ছিল।

জাতীয় সংসদ ভবনে আজ দুপুরে অনুষ্ঠিত সংসদ সচিবালয় কমিশনের ৩১তম বৈঠক এই বাজেট বরাদ্দ অনুমোদন দেয়া হয়। একইসঙ্গে ২০১৯-২০২০ অর্থবছরের সম্পূরক বাজেট অনুমোদন করা হয়। এছাড়া  বৈঠকে ২০২১-২০২২ অর্থবছরে জন্য ৩৫৮ কোটি ৮১ লক্ষ টাকা ও ২০২২-২০২৩ অর্থ বছরের ৩৮৩ কোটি ৯৩ লক্ষ টাকার বাজেট প্রক্ষেপণ অনুমোদন করা হয়।

বৈঠকে বৈঠকে সভাপতিত্ব করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। কমিটির সদস্য প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা, অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বৈঠকে অংশগ্রহণ করেন। বিশেষ আমন্ত্রণে বৈঠকে যোগ দেন চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে সংসদ সচিবালয়ের বিভিন্ন বিভাগে ১১টি নতুন পদ সৃষ্টি, পদোন্নতি, এবং সংসদ সচিবালয় কর্মকর্তা ও কর্মচারী নিয়োগ বিধিমালা, ১৯৯৪ সংশোধন নিয়ে বিস্তারিত আলোচনা অনুষ্ঠিত হয়। কমিটি সংসদের বিভিন্ন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতিদের কার্যালয়ে ৪০ ইঞ্চি এলইডি টেলিভিশন সরবরাহ অনুমোদন প্রদান করে। বৈঠকে ডেপুটি স্পিকার ও চিফ হুইপের নিরাপত্তা সংক্রান্ত পুলিশ প্রটেকশনের জন্য জন্য ২টি ডাবল কেবিন পিকআপ ভ্যান এবং স্বাস্থ্য অধিদপ্তর থেকে প্রাপ্ত ১টি এ্যাম্বুলেন্স টিওএন্ডই এ অন্তর্ভুক্তকরার প্রস্তাব অনুমোদিত হয়। এছাড়া সংসদ সচিবালয়ে অনুষ্ঠিত সমন্বয় সভা এবং অধিবেশন প্রস্তুতিমূলক সভায় সরবরাহকৃত নাস্তার জনপ্রতি বরাদ্দ ও সংখ্যা বৃদ্ধি, সংসদ ভবনের নিরাপত্তা বৃদ্ধি, মেরামতসহ সংসদ ভবনের সার্বিক উন্নয়নের জন্য সুপারিশ করে কমিটি।

বৈঠকের শুরুতে বিগত ৩০ তম সংসদ সচিবালয় কমিশন বৈঠকের কার্য বিবরণী নিশ্চিত করার পাশাপাশি গৃহীত সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন ও অগ্রগতি প্রতিবেদনের উপস্থাপন করেন জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান। অর্থ বিভাগের সিনিয়র সচিব আব্দুর রউফ তালুকদার, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লাহ খন্দকারসহ সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

আরো সংবাদ পড়ুন

Designed by: ATOZ IT HOST