1. brigidahong@tekisto.com : anthonyf69 :
  2. mieshaalbertsoncqb@yahoo.com : delorismoffitt :
  3. gkkio56@morozfs.store : doriereddick :
  4. : admin :
  5. kleplomizujobq@web.de : humbertoabdullah :
  6. sjkwnvym@oonmail.com : joellennnx :
  7. gertrudejulie@corebux.com : modestaslapoffsk :
  8. cristinamcmaster6222@1secmail.com : renetrotter53 :
রামেবি’র অবকাঠামো নির্মাণের ভিস্তি প্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী - ডিবিসি জার্নাল২৪
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৬:৩৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
সোনামসজিদ বন্দর দিয়ে এল ১২’শ মেট্রিক টন পেঁয়াজ  বাঘায় মোটরসাইকেল ফেলে পালিয়ে গেল যুবক, পরিত্যাক্ত অবস্থায় জব্দ করলো পুলিশ বর্তমান সরকারের আমলে সকল ধর্মের মানুষ শান্তিপূর্ণভাবে ধর্ম পালন করতে পারে: এমপি বাদশা দুর্গাপুরে মোটরসাইকেল প্রতীকের নির্বাচনী অফিসে অগ্নিসংযোগ, এলাকায় উত্তেজনা রাবি শাখা ছাত্রলীগের ৪ নেতা বহিষ্কার  স্মার্ট বাংলাদেশ বিনির্মানে শিক্ষকদের জ্ঞানার্জন ও যুগোপযোগী প্রশিক্ষণের বিকল্প নাই: এমপি বাদশা জিম্মিদশা থেকে মুক্তির একমাস পর স্বজনদের কাছে সেই নাবিকরা  পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী আগামীকাল রাজশাহী আসবেন দুর্গাপুরে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা  বীর মুক্তিযোদ্ধাদের স্মার্ট এনআইডির আনুষ্ঠানিক উদ্বোধন ২৩ মে 

N

রামেবি’র অবকাঠামো নির্মাণের ভিস্তি প্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী

  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ১৪ নভেম্বর, ২০২৩
  • ৭৭ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদকঃ বহুল প্রতিক্ষিত রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) অবকাঠামো নির্মাণ প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করেছেন প্রধান মন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (১৪ নভেম্বর) সকাল ১০টায় গণবভন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয়ে আয়োজিত ভিত্তি প্রস্তর অনুষ্ঠানে যুক্ত হয়ে তিনি এ ভিত্তি প্রস্তর স্থাপনের উদ্বোধন করেন। এর আগে গত ১১ নভেম্বর একনেক সভায় রামেবির ভূমি অধিগ্রহণ ও অবকাঠামে নির্মাণ খাতে ২ হাজার ২৫৭ কোটি ৯৪ লক্ষ টাকার প্রথম সংশোধিত ডিপিপি অনুমোদিত হয়। এ সময় গণভবন প্রান্তে উপস্থিত ছিলেন-পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান,স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মোহাম্মদ সালাহ উদ্দিন, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ও রামেবির অ্যাকাডেমিক কাউন্সিলের সদস্য অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহ্, আর্থ-সামাজিক অবকাঠামো বিভাগের সদস্য, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব প্রমুখ।

আর রাজশাহী প্রান্তে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, সংসদ সদস্য (এমপি) ফজলে হোসেন বাদশা ও আয়েন উদ্দিন, সাবেক সংসদ সদস্য আবদুল ওদুদ দারা ও বেগম আখতার জাহান, রামেবি উপাচার্য অধ্যাপক ডা. এ জেড এম মোস্তাক হোসেন, বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর, জেলা প্রশাসক (ডিসি) শামীম আহমেদ, রাজশাহী রেঞ্জের ডিআইজি আনিসুর রহমান, পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী কামালসহ রাজশাহীস্থ বিভিন্ন সরকারী দপ্তরের উর্দ্ধত্বন কর্মকর্তা, রাজনৈতিক নের্তৃবৃন্দ, বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ ও গণমাধ্যম কর্মী।

উল্লেখ্য, রাজশাহী মহানগরীর বড় বনগ্রাম এবং পবা উপজেলার বারইপাড়া ও বাজে সিলিন্দা মৌজার প্রায় ৬৮ একর জায়গায় রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় (রামেবি) নির্মাণ করা হবে। রাজশাহী অঞ্চলের মানুষের স্বাস্থ্য সেবা প্রদানের লক্ষ্যে এ বিশ্ববিদ্যালয়ে থাকবে ১২শ’ শয্যার একটি বিশেষায়িত হাসপাতাল। আর ১১টি চিকিৎসা অনুষদের অধীনে ৬৯টি বিভাগে প্রতিবছর ৭৮০জন শিক্ষার্থী পোস্ট গ্র্যাজুয়েশন ডিগ্রি অর্জনের জন্য এ বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাবে। এ ছাড়া চিকিৎসা সেবার মানকে আন্তর্জাতিক পর্যায়ে উন্নীতকরণের লক্ষ্যে গবেষণা কার্যক্রম চলবে এ বিশ্ববিদ্যালয়ে।

প্রথম ধাপে জমি অধিগ্রহণসহ বিশ্ববিদ্যালয়ের হাসপাতাল, নন-ক্লিনিক্যাল ফ্যাকাল্টি ভবন, ডরমেটরি ভবন, উপাচার্য ও উপ-উপাচার্য ভবন, সিনেট হল, স্কুল ও ডে-কেয়ার সেন্টার, ডাক্তার ও নার্সিং হোস্টেল, মসজিদ, মর্গ ভবন. এন্ট্রি- এক্সিট গেট ও সীমানা প্রাচীরসহ গুরুত্বপূর্ণ ২০টি স্থাপনা নির্মাণ করা হবে। এদিকে, অবকাঠামো নির্মাণ প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করায় রামেবির উপাচার্য ও প্রকল্প পরিচালক অধ্যাপক ডা.এজেডএম মোস্তাক হোসেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

আরো সংবাদ পড়ুন

Designed by: ATOZ IT HOST