1. brigidahong@tekisto.com : anthonyf69 :
  2. mieshaalbertsoncqb@yahoo.com : delorismoffitt :
  3. : admin :
  4. sjkwnvym@oonmail.com : joellennnx :
  5. gertrudejulie@corebux.com : modestaslapoffsk :
  6. cristinamcmaster6222@1secmail.com : renetrotter53 :
রাবি ভর্তি পরীক্ষা জালিয়াতি ঠেকাতে নেওয়া হয়েছে ছয়স্তরের নিরাপত্তা ব্যবস্থা - ডিবিসি জার্নাল২৪
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:১৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দুর্গাপুরে চেয়ারম্যান প্রার্থী শরিফুজ্জামানের বিশাল শোডাউন ও পথসভা দুর্গাপুরে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন ও সমাপনী বাংলা নববর্ষ বরণে দুর্গাপুরে মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন দুর্গাপুর প্রেসক্লাব ও সাংবাদিক সমাজ থেকে শাহীন বহিষ্কার, আরও ৩ সদস্যকে শোকজড্  প্রতিমন্ত্রীর পদমর্যাদা পেলেন রাসিক মেয়র লিটন চলচ্চিত্র নির্মাতা সোহানুর রহমানের মেয়ে সৃষ্টির মরদেহ উদ্ধার! কেএনএফের কেন্দ্রীয় প্রধান সমন্বয়ককে গ্রেফতার করেছে র‍্যাব দুর্গাপুর প্রেসক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন সিরাজগঞ্জে মালিকপক্ষের দায়িত্বের অবহেলায় রিয়াদ ডেইরী ফার্মে আগুন দুর্গাপুর পৌরসভার প্রয়াত মেয়র তোফাজ্জল স্মরণে ইফতার ও দোয়া মাহফিল

N

রাবি ভর্তি পরীক্ষা জালিয়াতি ঠেকাতে নেওয়া হয়েছে ছয়স্তরের নিরাপত্তা ব্যবস্থা

  • আপডেট করা হয়েছে সোমবার, ২৯ মে, ২০২৩
  • ৬১ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় জালিয়াতি ঠেকাতে নেওয়া হয়েছে ছয়স্তরের নিরাপত্তা ব্যবস্থা। যার মধ্যে রয়েছে সাইবার ক্রাইম ইউনিট, চারজন ম্যাজিস্ট্রেট, একশতাধিক সাদা পোশাকের গোয়েন্দা, পুলিশ প্রশাসনসহ বিশ্ববিদ্যালয় আইসিটি সেন্টার ও প্রক্টরিয়াল টিম।

সোমবার (২৯ মে) সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের স্যার জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনের সামনে এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এসব তথ্য জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার।

উপাচার্য বলেন, আমরা এক সপ্তাহ ধরে নিরলস পরিশ্রম করে যাচ্ছি। আমাদের সীমাবদ্ধতা আছে, কিন্তু তারপরও আমরা চেষ্টা করে যাচ্ছি যেন ভোগান্তি কিছুটা হলেও লাঘব করতে পারি। এখন পর্যন্ত প্রশ্নফাঁসের কোনো ধরনের গুজব তৈরি হয়নি। আমাদের সিস্টেমটা নিখুঁত, এখানে প্রশ্নফাঁসের কোনো সুযোগ নেই। এ ধরনের কোনো ঘটনা ঘটলে মনে করবেন সেটা গুজব।

তিনি আরও বলেন, আমরা ভর্তি পরীক্ষায় জালিয়াতি ঠেকাতে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা করেছি। জালিয়াতি ঠেকাতে কাজ করছে সাইবার ক্রাইম ইউনিট, চার শতাধিক সাদা পোশাকের গোয়েন্দা, চারজন ম্যাজিস্টেটসহ পুলিশ প্রশাসনসহ বিশ্ববিদ্যালয় প্রশাসন। এছাড়া সন্দেহ তালিকার ৩০ জনকে আমরা নজরদারিতে রেখেছি।

বিভাগীয় শহরগুলোতে পরীক্ষা নেওয়া হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, ভর্তি পরীক্ষার বিস্তারিত সিদ্ধান্ত একাডেমিক কমিটির উপর নির্ভর করে। তাদের সিদ্ধান্তের আলোকেই আমরা বিভাগীয় পর্যায়ের সিদ্ধান্ত নিতে পারব। তবে চ্যান্সেলর মহাদয় একক পরীক্ষার কথা বলেছেন। সেটা যদি কার্যকর হয় তবে কেন্দ্রীয় সিদ্ধান্তের আলোকেই ভর্তি পরীক্ষা হবে আগামী বছর থেকে।

প্রেস ব্রিফ্রিংয়ে সেখানে আরও উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম, উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক মো. হুমায়ুন কবীর, রেজিস্ট্রার অধ্যাপক মো. আবদুস সালাম, কোষাধ্যক্ষ অধ্যাপক মো. অবাইদুর রহমান প্রামাণিক, প্রক্টর অধ্যাপক মো. আসাবুল হক, ছাত্র উপদেষ্টা অধ্যাপক মো. জাহাঙ্গীর আলম সাউদ, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে প্রমুখ।

প্রসঙ্গত, বিজ্ঞান ইউনিটের চার শিফটের মধ্যে সকাল ৯টায় প্রথম শিফটে ‘সি’ ইউনিটের প্রায় ১৯ হাজার ভর্তিচ্ছু পরীক্ষায় অংশ নিচ্ছে। চার শিফটে মোট ৭৫ হাজার ৪০০ জন ভর্তিচ্ছু পরীক্ষা দেবে।

আরো সংবাদ পড়ুন

Designed by: ATOZ IT HOST