1. brigidahong@tekisto.com : anthonyf69 :
  2. mieshaalbertsoncqb@yahoo.com : delorismoffitt :
  3. : admin :
  4. kleplomizujobq@web.de : humbertoabdullah :
  5. sjkwnvym@oonmail.com : joellennnx :
  6. gertrudejulie@corebux.com : modestaslapoffsk :
  7. cristinamcmaster6222@1secmail.com : renetrotter53 :
রাজশাহীর সড়কে ব্যাটারি চালিত অটো চলাচল হঠাৎ বন্ধ - ডিবিসি জার্নাল২৪
সোমবার, ০৬ মে ২০২৪, ১২:৪৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
পাবনায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থক-পুলিশ ত্রিমুখী সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৫ বাঘায় ৩ ঘন্টার ব্যবধানে স্বামীর শোকে স্ত্রীর মৃত্যু দুর্গাপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ বাগাতিপাড়ায় কৃষি কর্মকর্তা ইয়াবাসহ আটক বিলাসিতা কমিয়ে শ্রমিকদের দিকে নজর দিন, মালিকদের উদ্দেশে প্রধানমন্ত্রী শ্রমিক দিবসে রাজশাহীতে শ্রমিকের টাকা আত্মসাতের অভিযোগে সড়ক অবরোধ মহান মে দিবসে সব মেহনতি মানুষকে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা দুই দফা কমার পর বাড়লো ডিজেল-পেট্রোলের দাম, রাত পোহালেই কার্যকর ”রেমিট্যান্স বাড়াতে দক্ষ জনশক্তি রপ্তানি করতে হবে” আরএমপি কমিশনার দুর্গাপুরে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানসহ ৫ জনের মনোনয়নপত্র প্রত্যাহার

N

রাজশাহীর সড়কে ব্যাটারি চালিত অটো চলাচল হঠাৎ বন্ধ

  • আপডেট করা হয়েছে রবিবার, ২৮ আগস্ট, ২০২২
  • ২২৫ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক: কোন প্রকার পূর্ব ঘোষণা ছাড়াই রাজশাহীর সড়কে ব্যাটারি চালিত অটো চলাচল বন্ধ করে দিয়েছে সংশ্লিষ্টরা। অটোর ভাড়া বৃদ্ধির দাবিতে রবিবার ভোর থেকে অটো চলাচল বন্ধ রয়েছে।এদিকে কোন প্রকার পূর্ব ঘোষণা ছাড়াই ব্যাটারি চালিত অটো চলাচল বন্ধ হওয়ায় বিপাকে পড়েছেন নগরবাসী।

এই সুযোগকে কাজে লাগিয়ে রিকশাচালকরা সহ গুটিকতক অটোচালক যাত্রীদের কাছ থেকে দ্বিগুনেরও বেশি ভাড়া আদায় করছেন। এমন অবস্থায় নগরবাসী ইন্টারসিটি বাস সার্ভিসের দাবি জানিয়েছেন।

রাজশাহী সিটি কর্পোরেশনের স্বাস্থ্যকর্মী জলি খাতুন। রবিবার সকালে রাজশাহী নগরীর টুলটুলি পাড়ায় অবস্থিত স্বাস্থ্য কেন্দ্রের উদ্দেশ্যে রাস্তায় বের হয়ে তিনি বিপাকে পড়েন। রাস্তায় কোন ব্যাটারি চালিত অটো রিক্সা না দেখে তিনি ঘাবড়ে যান। হাতেগোনা যে দুই একটি ব্যাটারি চালিত রিকশা চলাচল করছে তাদের একটিতে চড়তে গেলে তার কাছে ভদ্রার মোড় থেকে রেল গেটের ভাড়া চাওয়া হয় বিশ টাকা। স্বাভাবিক পরিস্থিতিতে এই ভাড়া পাঁচ থেকে সাত টাকার মধ্যে থাকে। জলি কে বাধ্য হয়েই বেশি ভাড়ায় অফিসের উদ্দেশ্যে রওনা হতে হলো। বিনোদপুরের বাসিন্দা রাহাত জানান, অটো না থাকায় তিনি ভ্যানে করে বিনোদপুর থেকে রেলগেটের উদ্দেশ্যে রওনা হয়েছেন। রিক্সায় তার কাছে ভাড়া চাওয়া হয়েছে ৮০ টাকা। যা স্বাভাবিক অবস্থার চাইতে দ্বিগুণ।

কাটাখালি এলাকার বাসিন্দা রাশেদ। সাহেব বাজারে তার ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। আজকের সকালের দুর্ভোগের পর রাশেদের সঙ্গে কথা হলে তিনি জানান এই মুহূর্তে রাজশাহী নগরীতে স্বল্প পরিসরে হলেও ইন্টারসিটি বাস সার্ভিস চালু করা জরুরি। ব্যাটারি চালিত অটো এবং রিকশাগুলো রাজশাহী নগরীতে একদিকে যেমন যানজট সৃষ্টি করছে অন্যদিকে যখন তখন তাদের এরকম ভাড়া বৃদ্ধির অযৌক্তিক দাবিতে বিপাকে পড়ছেন নগরবাসী।

এদিকে হঠাৎ অটো চলাচল বন্ধ হওয়ায় বিকল্প যান হিসেবে নগরীতে ভ্যানে করে অধিকাংশ যাত্রীদের গন্তব্যের উদ্দেশ্যে যাত্রা করতে দেখা গেছে।

ব্যাটারি চালিত অটো মালিক সমিতির সভাপতি সাগর দাবী করেন, তাদেরকে না জানিয়েই একটি পক্ষ ভাড়া বৃদ্ধির দাবিতে হঠাৎ অটো চলাচল বন্ধ করে দিয়েছে। আজ রাজশাহীতে ১৫ ই আগস্ট উপলক্ষে মহানগর আওয়ামী লীগের শোক সভা অনুষ্ঠিত হচ্ছে। মালিক সমিতির নেতৃবৃন্দ সেই সভাস্থলে রয়েছেন। সভা শেষে এ বিষয়ে মেয়র সহ সংশ্লিষ্টদের অবগত করবেন তারা।

আরো সংবাদ পড়ুন

Designed by: ATOZ IT HOST