1. brigidahong@tekisto.com : anthonyf69 :
  2. mieshaalbertsoncqb@yahoo.com : delorismoffitt :
  3. gkkio56@morozfs.store : doriereddick :
  4. : admin :
  5. kleplomizujobq@web.de : humbertoabdullah :
  6. sjkwnvym@oonmail.com : joellennnx :
  7. gertrudejulie@corebux.com : modestaslapoffsk :
  8. cristinamcmaster6222@1secmail.com : renetrotter53 :
রাজশাহীর পবায় জাল দলিলে বাবার সম্পত্তি আত্মসাতের চেষ্টায় প্রতারক কারাগারে - ডিবিসি জার্নাল২৪
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৯:১৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
গণভবনে ফুলেল ভালোবাসায় সিক্ত শেখ হাসিনা  ২ ঘণ্টা পরপর পাঠাতে হবে কাস্টিং ভোটের তথ্য সিরাজগঞ্জ তাড়াশে ২১৬ কেজি গাঁজাসহ কাভার্ড ভ্যান জব্দ গ্রেফতার-২ গোদাগাড়ীতে ডিবি পুলিশের অভিযানে ফেন্সিডিলসহ আটক -১ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ দুর্গাপুরে অসুস্থ এক নারীকে রক্ত দিয়ে প্রশংসায় ভাসছেন ছাত্রলীগ সভাপতি প্রধানমন্ত্রীকে জড়িয়ে ধরে কান্নায় ভেঙে পড়লেন জাওয়াদের মা অংকের হিসাব লাগে জীবনের শেষ দিন পর্যন্ত -পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী দুর্গাপুরে ‘মোটরসাইকেল প্রতীকে’ ভোট চেয়ে ডাবলু সরকারের গণসংযোগ  বহিষ্কার হওয়ার পর যা বললেন রাবির সেই ৪ ছাত্রলীগ নেতা 

N

রাজশাহীর পবায় জাল দলিলে বাবার সম্পত্তি আত্মসাতের চেষ্টায় প্রতারক কারাগারে

  • আপডেট করা হয়েছে সোমবার, ৫ সেপ্টেম্বর, ২০২২
  • ১১২ বার পড়া হয়েছে

নিজেস্ব প্রতিবেদক,  রাজশাহী

রাজশাহী পবা উপজেলার দামকুড়া ইউনিয়নের কলার টিকর এলাকায় নিজ ভাই ও বোনদের ফাঁকি জাল দলিলে বাবার সম্পত্তি আত্মসাতের ঘটনায় বোনের দায়ের করা মামলায় প্রতারক হাসান আলী রাজশাহী কারাগারে বন্দী রয়েছেন।

হাসান আলী দামকুড়া ইউনিয়নের কলার টিকর এলাকার মরহুম আবু বাককার সিদ্দিকের ছেলে।

মামলা সূত্রে জানা গেছে,রাজশাহীর পবা উপজেলার দামকুড়া ইউনিয়নের কলার টিকর এলাকার মরহুম আবু বাককার সিদ্দিক পবা উপজেলার গোসাইপুর মৌজায় আর.এস ৯ ও ১০ নং খতিয়ানের ১৩৭, ১৩৮ ও ১০৭/১৬৩ নং দাগে মোট ২.১৫০০ একর ভিটা জমি ক্রয় করেন। যার দলিল নং ১১২৮৫, তারিখ ১৪/৭/১৯৬৪ ইং এবং দলিল নং ৮৭৫৮, তারিখ ১৩/৩/১৯৭২ ইং।তিনি জীবিত থাকা অবস্থায় তার বড় ছেলে হাসান আলী বাবার সমস্ত জমিজমা দেখাশুনা করতেন। ১১/০১/২০১০ ইং তারিখে আবু বাককার সিদ্দিক এক স্ত্রী, ৩ ছেলে ও ৭ মেয়ে ওয়ারিশ রেখে মারা যান। বাবার মুত্যুর পর হাসান আলী প্রতারণা করে ২.১৫০০ একর জমি বাবাকে দাতা দেখিয়ে ১৯/৯/১৯৮০ ইং তারিখে ২৪১৪৩ নম্বরের একটি জাল দলি তৈরি করেন। ভাই ও বোনদের ফাঁকি দিতেই এই জাল দলিল তৈরি করা হয়। এরপর গত ৯/৪/২০২১ ইং তারিখে ওই দলিল খারিজের জন্য পবা সহকারী কমিশনার (ভূমি) অফিসে আবেদন করেন হাসান আলী। যার খারিজ কেস নং ১৪৩১৪/৯-১/২০-২১।

বিষয়টি জানার পর হাসান আলীর বোন (মামলার বাদী) ও ছোট ভাইয়েরা সংশ্লিষ্ট রেজিস্ট্রি অফিসে খোঁজ নিয়ে ওই দলিলের জাবেদা কপি সংগ্রহ করে তারা জানতে পারেন উক্ত ২৪১৪৩/১৯৮০ নং দলিলে দাতা মোসা: ফাতেমা বেওয়া ও মো: আব্দুল মজিদ এবং তাদের টিপ নম্বর ১৬৫৬৭ ও ১৬৫৬৮। কিন্তু বাদীর ভাইয়ের জাল দলিলে দাতার টিপ নম্বর ১৫৫১০ দেখানো হয়েছে। অথচ ১৫৫১০ নম্বরের টিপ সম্বলিত দলিলের নম্বর ২১৮১১/১৯৮০ এবং দাতা মোসা: আলিমুন্নেছা বিবি ও গ্রহিতা মো: আব্দুস সামাদ গাজী দিং এবং বিক্রীত সম্পত্তি পবা উপজেলার বিল নেপালপাড়া মৌজাধীন। এছাড়া জাতীয় পরিচয়পত্র অনুযায়ী হাসান আলীর জন্ম তারিখ ২৫/১০/১৯৮২। অথচ তার বাবার দেওয়া ওই জাল দলিল সম্পাদনের তারিখ দেখানো হয়েছে ১৯/৯/১৯৮০ ইং। কাজেই জন্মের আগে বাবার নিকট হতে জমি নেওয়া বাস্তবাতা বিবর্জিত এবং চরমভাবে প্রতারণার শামিল। আসামী হাসান আলী বাবার সম্পত্তি গ্রাস করার হীন উদ্দেশ্যে জাল দলিল তৈরি করে দন্ড বিধি ৪৬৫/৪৬৭/৪৭১ ধারায় অপরাধ করেছে মর্মে তার বড় বোন জান্নাতুন নেসা বাদী হয়ে আদালতে একটি মামলা দায়ের করেন।

বাদী পক্ষের আইনজীবি এ্যাডভোকেট আল মমিন বিল্লা জানান,এ মামলায় গত বুধবার আসামী হাসান আলী আদালতে আত্মসমর্পণ করে জামিনের জন্য আবেদন জানালে বিজ্ঞ বিচারক তার জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

আরো সংবাদ পড়ুন

Designed by: ATOZ IT HOST