1. brigidahong@tekisto.com : anthonyf69 :
  2. mieshaalbertsoncqb@yahoo.com : delorismoffitt :
  3. : admin :
  4. gertrudejulie@corebux.com : modestaslapoffsk :
  5. cristinamcmaster6222@1secmail.com : renetrotter53 :
বিশ্বে রেকর্ড করোনার নতুন সংক্রমণ - ডিবিসি জার্নাল২৪
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫:৫১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
রাজশাহীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত বেলকুচিতে ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত দুর্গাপুরে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী আব্দুল ওয়াদুদ মফস্বলের সাংবাদিকদের পেশাগত দক্ষতা ও জীবন-মান উন্নয়নে সহযোগিতা থাকবে সিরাজগঞ্জে পুলিশের অভিযানে গ্রেফতার-৩ সিরাজগঞ্জে বিশ্ব ভোক্তা অধিকার দিবস উদযাপন দুর্গাপুরে দিন দুপুরে কোটি টাকার মাছ লুট! থানায় মামলা, গ্রেপ্তার ১ খেতে রসুন বিক্রি করে খরচ বাঁচাচ্ছেন বাঘার চরাঞ্চলের কৃষক ভাষা সৈনিক অ্যাড. গোলাম আরিফ টিপু‘র মৃত্যুতে রাসিক মেয়রের শোক দুর্গাপুরে বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা 

N

বিশ্বে রেকর্ড করোনার নতুন সংক্রমণ

  • আপডেট করা হয়েছে শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০
  • ৪৬২ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক : বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রকোপ দেখা দেয়ার দশ মাস পূর্ণ হলো আজ। এদিন প্রায় সাড়ে ৫ লাখ নতুন রোগী শনাক্তের মধ্যদিয়ে সর্বোচ্চ রেকর্ড দেখল বিশ্ব। থামছে না প্রাণহানিও। আগের দিনের ন্যায় গত একদিনেও সাত হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে করোনায়। এতে করে মৃতের সংখ্যা বেড়ে ১১ লাখ ৮৬ হাজার ছুঁই ছুঁই।
বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ৫ লাখ ৪৫ হাজার ৯০৩ জনের দেহে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ কোটি ৫৩ লাখ ১৩ হাজার ৩৬৬ জনে। নতুন করে ৭ হাজার ১৭২ জন মারা যাওয়ায় মৃতের সংখ্যা বেড়ে ১১ লাখ ৮৫ হাজার ৭৩৮ জনে ঠেকেছে।
আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত সুস্থতা লাভ করেছেন ৩ কোটি ২৯ লাখ ৮৬ হাজারের বেশি ভুক্তভোগী। এর মধ্যে গত একদিনেই বেঁচে ফিরেছেন ২ লাখ ৬৬ হাজার ৩ জন রোগী।
গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ১৮৯টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

এর মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রের সবকটি অঙ্গরাজ্যেই দীর্ঘ হয়ে চলেছে করোনা রোগীর সংখ্যা। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯২ লাখ ১২ হাজার ৭৬৭ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২ লাখ ৩৪ হাজার ১৭৭ জনের।
সংক্রমণের হারে দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮০ লাখ ৮৮ হাজার ২৮১ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ১২১ হাজার ১৩১ জনের।

প্রাণহানিতে দ্বিতীয় সর্বোচ্চ ও সংক্রমণে তিনে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনার শিকার ৫৪ লাখ ৯৬ হাজার ৪০২ জন মানুষ। মৃত্যু হয়েছে এক লাখ ৫৯ হাজার ৩৩ জনের।
চারে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনার ভুক্তভোগী প্রায় ১৫ লাখ ৮২ হাজার মানুষ। এর মধ্যে প্রাণ হারিয়েছেন ২৭ হাজার ৩০১ জন।
ফ্রান্সে এখন পর্যন্ত করোনা হানা দিয়েছে প্রায় ১২ লাখ ৮৩ হাজার মানুষের দেহে। এর মধ্যে প্রাণ ঝরেছে ৩৬ হাজার ২০ জনের।

ছয়ে থাকা থাকা স্পেনে ঊর্ধ্বমুখী সংক্রমণে আক্রান্তের সংখ্যা বেড়ে ১২ লাখ ৩৯ হাজার ছুঁতে চলেছে। প্রাণহানি ঘটেছে ৩৫ হাজার ৬৩৯ জনের।
দ্বিতীয় তরঙ্গে মহামারি গতি বাড়ছে যুক্তরাজ্যেও। প্রতি নয় দিনে সেখানে আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হচ্ছে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য বিভাগ।
গ্রিসে শুক্রবার থেকে লকডাউন জারি করা হচ্ছে। বাড়ানো হচ্ছে সমাজিক নিরাপত্তার বিষয়গুলো। সুইডেনে গত ২৪ ঘণ্টায় রেকর্ড ২ হাজার ৮শ’র বেশি আক্রান্ত হয়েছে। সংক্রমণ বাড়ছে জার্মানী এবং ইতালিতেও।

এদিকে, বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী গতকাল বৃহস্পতিবার পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৪ হাজার ৭৬০ জন। এর মধ্যে ৩ লাখ ২১ হাজার ২৮১ জন সুস্থতা লাভ করলেও প্রাণহানি ঘটেছে ৫ হাজার ৮৮৬ জনের।

আরো সংবাদ পড়ুন

Designed by: ATOZ IT HOST