1. brigidahong@tekisto.com : anthonyf69 :
  2. mieshaalbertsoncqb@yahoo.com : delorismoffitt :
  3. gkkio56@morozfs.store : doriereddick :
  4. : admin :
  5. kleplomizujobq@web.de : humbertoabdullah :
  6. sjkwnvym@oonmail.com : joellennnx :
  7. gertrudejulie@corebux.com : modestaslapoffsk :
  8. cristinamcmaster6222@1secmail.com : renetrotter53 :
বিএমডিএতে লাইভে থাকা ক্যামেরা ভাঙচুর, সাংবাদিকদের ওপর হামলা - ডিবিসি জার্নাল২৪
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭:৫৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ

N

বিএমডিএতে লাইভে থাকা ক্যামেরা ভাঙচুর, সাংবাদিকদের ওপর হামলা

  • আপডেট করা হয়েছে সোমবার, ৫ সেপ্টেম্বর, ২০২২
  • ১৩৮ বার পড়া হয়েছে

রাজশাহী প্রতিনিধি 

বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) কর্মকর্তারা সরকারের নতুন সময়সূচি অনুযায়ী সকাল ৮টায় অফিসে আসেন না। এ দৃশ্য সরাসরি সম্প্রচার (লাইভ) করা হচ্ছিল বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন নিউজে। এতে ক্ষিপ্ত হয়ে এটিএন নিউজের সাংবাদিকদের ওপর হামলা চালানো হয়েছে। ভেঙে ফেলা হয়েছে ক্যামেরা ও বুম।

সোমবার (৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৮টায় বরেন্দ্র ভবনের সামনে এ ঘটনা ঘটে।

হামলায় আহত হওয়ার পর এটিএন নিউজের রাজশাহী প্রতিনিধি বুলবুল হাবিব ও ক্যামেরাপারসন রুবেল ইসলাম চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গিয়েছেন।

থাপ্পড় দেওয়ার কারণে ক্যামেরাপারসন রুবেল কানে শুনতে পাচ্ছেন না বলে জানিয়েছেন রিপোর্টার বুলবুল হাবিব। কানের পর্দা ফেটে গেছে বলে জানিয়েছেন চিকিৎসক।

বুলবুল হাবিব জানান, তারা বিএমডিএ থেকে লাইভ দিয়ে দেখাচ্ছিলেন যে, সরকারের নির্দেশনা অনুযায়ী সকাল ৮টায় অফিসে আসেন না। সকাল ৮টা ২০ মিনিটে লাইভ চলাকালেই আসেন সংস্থার নির্বাহী পরিচালক আবদুর রশীদ।

আবদুর রশীদ এসেই বলেন, ‘কার অনুমতি নিয়ে ভিডিও করা হচ্ছে?’ তিনি সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহার করে নিজের কার্যালয়ে যান।

এরপর কিছু কর্মচারীকে নিচে পাঠিয়ে হামলা চালানো হয়। লাইভ চলাকালেই বুলবুল হাবিব ও রুবেলকে মারধর শুরু করা হয়। ক্যামেরা ও বুম কেড়ে নিয়ে ভেঙে ফেলা হয়। পরে তারা চিকিৎসার জন্য হাসপাতালে যান।

এ ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছেন সাংবাদিকেরা। বিএমডিএ কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালনের জন্য সাংবাদিকেরা রওনা দিয়েছেন। বিষয়টি নিয়ে কথা বলার জন্য বিএমডিএর নির্বাহী পরিচালক আবদুর রশীদকে ফোন করা হলে তিনি ধরেননি। তাই বক্তব্য পাওয়া যায়নি।

পেশাগত দায়িত্ব পালনের সময় এমন হামলার চরম ক্ষোভ ও প্রতিবাদ জানিয়েছে রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (আরটিজেএ), রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে) ও রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটি (আরসিআরইউ)রাজশাহীর গণমাধ্যমকর্মীরা

আরো সংবাদ পড়ুন

Designed by: ATOZ IT HOST