1. brigidahong@tekisto.com : anthonyf69 :
  2. mieshaalbertsoncqb@yahoo.com : delorismoffitt :
  3. : admin :
  4. kleplomizujobq@web.de : humbertoabdullah :
  5. sjkwnvym@oonmail.com : joellennnx :
  6. gertrudejulie@corebux.com : modestaslapoffsk :
  7. cristinamcmaster6222@1secmail.com : renetrotter53 :
বিএনপি নির্বাচনে এলে ভোট পেছাতে রাজি আছে ইসি - ডিবিসি জার্নাল২৪
রবিবার, ১২ মে ২০২৪, ০১:২৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মধ্যরাতে রাবিতে ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষে রণক্ষেত্র, আহত ৭ প্রধানমন্ত্রীর কাছে এসএসসির ফল হস্তান্তর পদ্মা সেতু দিয়ে ঢাকায় যাবে রাজশাহীর আম দুর্গাপুরে রিটার্নিং ওয়াল নির্মাণে দুই ইউপি সদস্যের অভিনব প্রতারণা পাবনায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থক-পুলিশ ত্রিমুখী সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৫ বাঘায় ৩ ঘন্টার ব্যবধানে স্বামীর শোকে স্ত্রীর মৃত্যু দুর্গাপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ বাগাতিপাড়ায় কৃষি কর্মকর্তা ইয়াবাসহ আটক বিলাসিতা কমিয়ে শ্রমিকদের দিকে নজর দিন, মালিকদের উদ্দেশে প্রধানমন্ত্রী শ্রমিক দিবসে রাজশাহীতে শ্রমিকের টাকা আত্মসাতের অভিযোগে সড়ক অবরোধ

N

বিএনপি নির্বাচনে এলে ভোট পেছাতে রাজি আছে ইসি

  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ২৮ নভেম্বর, ২০২৩
  • ৫২ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক: বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করলেন নির্বাচন কমিশন (ইসি) ভোটগ্রহণের তারিখ পেছাতে রাজি আছে বলে জানিয়েছেন ইসি আলমগীর।

মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুর ১২টার দিকে মাদারীপুরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে রিটার্নিং কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে মতবিনিময় সভা শেষে তিনি এ কথা বলেন।

বিএনপি যদি নির্বাচনে না আসে সেক্ষেত্রে বাইরের কোনো চাপ নেই মন্তব্য করে ইসি মো. আলমগীর বলেন, নির্বাচনে কোনো দল অংশগ্রহণ করবে, সেটি তাদের সিদ্ধান্ত।

এই সিদ্ধান্ত তারা অন্যদের প্রতি চাপিয়ে দিতে পারে না। বাস্তবতার ক্ষেত্রে পূর্ব অভিজ্ঞতার আলোকে বলা যায়, একটি নির্বাচনে সব ধরনের রাজনৈতিক দল অংশ নেয় না।

তিনি বলেন, ‘নির্বাচনে অংশ নিতে বিএনপির প্রতি আহ্বান জানানো হচ্ছে। শুধু বিএনপিকে একাই নয়, ৪৪টি রাজনৈতিক দলকে জাতীয় নির্বাচনে অংশ নিতে নির্বাচন কমিশন আহ্বান জানিয়েছে। যদি বিএনপি নির্বাচনে আসতে চায়, তাহলে ভোট পিছিয়ে দেওয়া হতে পারে। সেক্ষেত্রে নির্বাচন কমিশন রাজি আছে।

তিনি আরও বলেন, পূর্বের জাতীয় নির্বাচনে যেহেতু সেনাবাহিনী মোতায়েন ছিল, সেহেতু এবারের নির্বাচনেও সেনাবাহিনী মোতায়েনের সম্ভাবনা রয়েছে। এ নিয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। তবে সেভাবেই প্রস্তুতি নেওয়া হচ্ছে।

নির্বাচনে কোন কোন দেশ থেকে কারা পর্যবেক্ষক হিসেবে আসবে, তাদের তালিকা নির্বাচন কমিশন হাতে পেয়েছে। বিদেশিরা নির্বাচন পর্যবেক্ষণে আসবে না, এমন কথা কেউ এখনো বলেনি।

এই কমিশনার বলেন, নির্বাচন সুষ্ঠু করার জন্য সব ধরনের প্রস্তুতি নিয়েছে কমিশন। ভোটার তালিকা ও ভোটকেন্দ্র প্রস্তুত এবং নির্বাচনী সরঞ্জাম ঠিক করা হয়েছে।

এমনকি রিটার্নিং কর্মকর্তাদের প্রশিক্ষণও হয়ে গেছে। বিভিন্ন জেলায় যারা রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন এবং আইনশৃঙ্খলা বাহিনী রয়েছে তাদের সঙ্গে মতবিনিময় হচ্ছে।

সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করার জন্য সব ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে। এছাড়া আচরণবিধি প্রতিপালনের জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে রয়েছেন।

এসময় মাদারীপুরের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মারুফুর রশিদ খান, পুলিশ সুপার মাসুদ আলম, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক নজরুল ইসলাম, বিজিবির মেজর আবরার, র‌্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার মুহতাসিম রসুলসহ পাঁচটি উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী রিটার্নিং কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরো সংবাদ পড়ুন

Designed by: ATOZ IT HOST