1. brigidahong@tekisto.com : anthonyf69 :
  2. mieshaalbertsoncqb@yahoo.com : delorismoffitt :
  3. : admin :
  4. sjkwnvym@oonmail.com : joellennnx :
  5. gertrudejulie@corebux.com : modestaslapoffsk :
  6. cristinamcmaster6222@1secmail.com : renetrotter53 :
বঙ্গবন্ধুকে কটুক্তি মামলার আসামী তারেক রহমান বিরুদ্ধে বাদীর সাক্ষ্য গ্রহন আজ - ডিবিসি জার্নাল২৪
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:২৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দুর্গাপুরে চুল কেটে মধ্যযুগীয় কায়দায় যুবককে পাশবিক নির্যাতন বৃষ্টি প্রার্থনায় পুঠিয়ায় ইসতিসকার নামাজ আদায় রাজশাহীতে পদ্মা নদীতে গোলস করতে নেমে ৩ শিক্ষার্থীর মৃত্যু দুর্গাপুরে চেয়ারম্যান পদে আ’লীগের  তিন হেভিওয়েট নেতা দুর্গাপুরে ১২ প্রার্থীরই মনোনয়নপত্র বৈধ ঘোষণা দুর্গাপুরে উপজেলা ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ  সিরাজগঞ্জে অবৈধভাবে গড়ে ওঠা মৎস্য আড়ৎ উচ্ছেদ ও জমি ফেরতের দাবীতে মানববন্ধন সিরাজগঞ্জে আপিলে প্রার্থিতা ফিরে পেলেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী নাসিম রেজা নূর দিপু চৌহালীতে সাত বছর পর শিশু ধর্ষণ ও হত্যার রহস্য উদঘাটন গ্রেফতার -২ দুর্গাপুরে কিশোর ও কিশোরী ক্লাবের টাকা আত্মসাতের অভিযোগ

N

বঙ্গবন্ধুকে কটুক্তি মামলার আসামী তারেক রহমান বিরুদ্ধে বাদীর সাক্ষ্য গ্রহন আজ

  • আপডেট করা হয়েছে রবিবার, ১৫ মার্চ, ২০২০
  • ৪৮০ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধিঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি করার মামলায় বাদীর সাক্ষগ্রহন রোববার (১৫ মার্চ)। মামলার বাদী বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপ-কমিটির সদ্য সাবেক সদস্য ও জয়বাংলা মুক্তিযুদ্ধ প্রজন্ম লীগ কেন্দ্রীয় সংসদের সভাপতি আকরাম হোসেন বাদল বিষয়টি নিশ্চিত করে বলেন, মুজিব শতবর্ষের (বঙ্গবন্ধুর জন্মদিন) দুদিন আগে একজন দেশদ্রোহী, প্রতারক এবং অপপ্রচারকারি তারেক রহমানের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহনের সুযোগ পেয়ে আমি ধন্য।

সুত্রমতে, ২০১৯ সালের ৯ সেপ্টেম্বর বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ তিনজনের বিরুদ্ধে নারায়ণগঞ্জ আদালতে মানহানি মামলা দায়েরের পর তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারিও করে আদালত। নারায়ণগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক আদালত (‘ক’) অঞ্চল আমলী আদালতে আকরাম হোসেন বাদল মামলাটি দায়ের করেন। মামলা নং ১০৮৭/২০১৯। মামলার বাকি আসামিরা হলেন, যুক্তরাজ্য বিএনপির সভাপতি শায়েস্তা চৌধুরী কুদ্দুস (৭০) ও সাধারণ সম্পাদক কওছর এম আহমেদ (৬০)।

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট নুরুল হুদা বলেন, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে মিথ্যা বানোয়াট ও মানহানিকর বক্তব্য দিয়ে ৫০০ ও ৫০১ ধারায় অপরাধ করেছেন। আদালত তারেক রহমান সহ তিন আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাও জারি করে।

বাদী তার মামলার বিবরণে উল্লেখ করেছেন, লন্ডনের একটি অনুষ্ঠানের সংবাদ গত ১৯ আগস্ট ২০১৯ বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত হয়। এতে দেখা যায়, মামলার ১ নম্বর বিবাদী তারেক রহমান তার বক্তব্যে সেদিন বঙ্গবন্ধুকে নিয়ে কটাক্ষ এবং স্বাধীনতার ইতিহাস বিকৃত করে মানহানিকর কথাবার্তা বলেন। ‘শেখ মুজিব প্রেসিডেন্ট আর নজরুল ইসলাম ভাইস প্রেসিডেন্ট থাকলে সংবিধান গঠিত না হওয়া পর্যন্ত। তারেক রহমান তার বক্তব্যে বলেন, শেখ মুজিব ১০ তারিখে আসলেন আর ১২ তারিখে প্রধানমন্ত্রী হয়ে গেলেন কোন সংবিধান নাই। তাহলে আমরা কি বলতে পারি শেখ মুজিব স্বাধীনতার ঘোষণা দেননি। বলতে গেলে শেখ মুজিব স্বাধীনতা চাননি। আমরা কি এটাও বলতে পারি না যে, শেখ মুজিব এসে দেশের প্রধানমন্ত্রী হয়ে গেলেন সেটা অবৈধ প্রধানমন্ত্রী ছিলেন। ১৯৭২ সালে এসে শেখ মুজিব প্রধানমন্ত্রী হয়ে গেলেন আর আজকে তার কন্যা যেভাবে অবৈধভাবে নির্বাচিত শেখ মুজিবও সেদিন অবৈধভাবে জোর করে প্রধানমন্ত্রী হয়ে গেলেন। যেভাবে আজকে জোর করে প্রধানমন্ত্রী হয়ে গেছেন শেখ হাসিনা।’

আরো সংবাদ পড়ুন

Designed by: ATOZ IT HOST