1. brigidahong@tekisto.com : anthonyf69 :
  2. mieshaalbertsoncqb@yahoo.com : delorismoffitt :
  3. : admin :
  4. sjkwnvym@oonmail.com : joellennnx :
  5. gertrudejulie@corebux.com : modestaslapoffsk :
  6. cristinamcmaster6222@1secmail.com : renetrotter53 :
মফস্বলের সাংবাদিকদের পেশাগত দক্ষতা ও জীবন-মান উন্নয়নে সহযোগিতা থাকবে- প্রতিমন্ত্রী দারা - ডিবিসি জার্নাল২৪
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:১২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ৭৫ জন বহিষ্কার বিসিএস পরীক্ষা: কেন্দ্রে প্রবেশ করতে না পেরে সড়কে যুবকের গড়াগড়ি দুর্গাপুরে চুল কেটে মধ্যযুগীয় কায়দায় যুবককে পাশবিক নির্যাতন বৃষ্টি প্রার্থনায় পুঠিয়ায় ইসতিসকার নামাজ আদায় রাজশাহীতে পদ্মা নদীতে গোলস করতে নেমে ৩ শিক্ষার্থীর মৃত্যু দুর্গাপুরে চেয়ারম্যান পদে আ’লীগের  তিন হেভিওয়েট নেতা দুর্গাপুরে ১২ প্রার্থীরই মনোনয়নপত্র বৈধ ঘোষণা দুর্গাপুরে উপজেলা ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ  সিরাজগঞ্জে অবৈধভাবে গড়ে ওঠা মৎস্য আড়ৎ উচ্ছেদ ও জমি ফেরতের দাবীতে মানববন্ধন সিরাজগঞ্জে আপিলে প্রার্থিতা ফিরে পেলেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী নাসিম রেজা নূর দিপু

N

মফস্বলের সাংবাদিকদের পেশাগত দক্ষতা ও জীবন-মান উন্নয়নে সহযোগিতা থাকবে- প্রতিমন্ত্রী দারা

  • আপডেট করা হয়েছে রবিবার, ১৭ মার্চ, ২০২৪
  • ৭৭ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার: সরকারের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী মো. আব্দুল ওয়াদুদ বলেছেন, গণমাধ্যম ও সাংবাদিকতার মূল কাজ সমাজের দর্পণ হিসেবে সমাজের বিভিন্ন অসঙ্গতি, ভালো-মন্দ সবকিছু তুলে ধরা। কিন্তু অন্যান্য পেশার মতো এ পেশার মধ্যেও আমরা অনেক ক্ষেত্রে দেখি সাংবাদিকতার নামে অপসংবাদিকতা, পেশাদারিত্বের জায়গায় অপেশাদারী মনোভাবের বহিঃপ্রকাশ অনেক সময় ঘটে। এসব বিষয় খেয়াল রাখতে হবে।

শনিবার রাতে রাজশাহীর পুঠিয়ায় নিজ বাসভবনে সংসদীয় আসনের অধীন দুর্গাপুর প্রেসক্লাব ও সাংবাদিক সমাজের নেতৃবৃন্দের সাথে সৌজন্য সাক্ষাৎ এবং শুভেচ্ছা বিনিময়কালে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আব্দুল ওয়াদুদ আরও বলেন, যারা পেশাদারিত্বের সাথে দীর্ঘদিন ধরে মফস্বল এলাকায় সাংবাদিকতা করে আসছেন এবং এখনও করছেন তাদের সবার পেশাদারিত্বের প্রতি একধরণের আকর্ষণ আছে। তারা চান এ পেশার মধ্যেও একটা স্বচ্ছতা, জবাবদিহি এবং এক ধরনের শৃঙ্খলা থাকুক। এই চাহিদা মফস্বল সাংবাদিকদের মধ্য থেকেই আমি দেখেছি। সেখানে সরকার এবং গণমাধ্যমের মধ্যে এক ধরনের মেলবন্ধন এবং একটা সহযোগিতার সম্পর্ক হতে পারে। তাছাড়া নানা কারনে মফস্বল এলাকায় সাংবাদিকতা অনেক সময় চ্যালেঞ্জিং হয়ে পড়ে। মফস্বল এলাকায় কাজ করে আসা স্থানীয় সাংবাদিকদের পেশাগত দক্ষতা ও জীবন-মান উন্নয়নে সব ধরনের সহযোগিতা করবো। কেননা বর্তমান আওয়ামী লীগ সরকার গণবান্ধবমূখী সরকার। এ সরকার গণমাধ্যমকর্মী ও গণমাধ্যমের উন্নয়নে বদ্ধপরিকর।

প্রতিমন্ত্রী বলেন, সরকার সমালোচনা ও যেকোন ধরণের শক্ত প্রশ্ন স্বাগত জানায়। যেকোন প্রশ্নের উত্তর দিতে বা কোন ব্যর্থতা-বিচ্যুতি থাকলে, সমালোচনা হলে সেগুলো স্বীকার করে নিতে এবং সামনের দিকে আরও ভালো কিছু করার প্রত্যয় ব্যক্ত করতে আমাদের কোন সমস্যা নেই। কিন্তু সাংবাদিকতাকে অপব্যবহার করে কোন গোষ্ঠী যাতে ষড়যন্ত্র করতে না পারে সেটা খেয়াল রাখতে হবে। এছাড়াও আওয়ামী লীগ সরকারের নানা মেগা প্রকল্প সহ উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরে ইতিবাচক সংবাদ পরিবেশন করতে হবে।

প্রতিমন্ত্রী আব্দুল ওয়াদুদের সাথে সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময়কালে স্থানীয় সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন, দুর্গাপুর প্রেসক্লাবের সভাপতি রবিউল ইসলাম রবি, সাধারণ সম্পাদক গোলাম রসুল, সাংবাদিক সমাজের সাধারণ সম্পাদক মিজান মাহী প্রেসক্লাবের সহ সভাপতি এস এম আমিনুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক জুবায়ের তুহিন, কোষাধ্যক্ষ মশিউর রহমান, প্রচার সম্পাদক রুবেল হক, দপ্তর সম্পাদক মোফাজ্জল হোসেন মায়া ও পুঠিয়ার স্থানীয় সাংবাদিক মোহাম্মাদ আলী প্রমূখ।

আরো সংবাদ পড়ুন

Designed by: ATOZ IT HOST