1. brigidahong@tekisto.com : anthonyf69 :
  2. mieshaalbertsoncqb@yahoo.com : delorismoffitt :
  3. : admin :
  4. sjkwnvym@oonmail.com : joellennnx :
  5. gertrudejulie@corebux.com : modestaslapoffsk :
  6. cristinamcmaster6222@1secmail.com : renetrotter53 :
নাটোরে আদিবাসী হত্যার বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ - ডিবিসি জার্নাল২৪
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:১৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ৭৫ জন বহিষ্কার বিসিএস পরীক্ষা: কেন্দ্রে প্রবেশ করতে না পেরে সড়কে যুবকের গড়াগড়ি দুর্গাপুরে চুল কেটে মধ্যযুগীয় কায়দায় যুবককে পাশবিক নির্যাতন বৃষ্টি প্রার্থনায় পুঠিয়ায় ইসতিসকার নামাজ আদায় রাজশাহীতে পদ্মা নদীতে গোলস করতে নেমে ৩ শিক্ষার্থীর মৃত্যু দুর্গাপুরে চেয়ারম্যান পদে আ’লীগের  তিন হেভিওয়েট নেতা দুর্গাপুরে ১২ প্রার্থীরই মনোনয়নপত্র বৈধ ঘোষণা দুর্গাপুরে উপজেলা ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ  সিরাজগঞ্জে অবৈধভাবে গড়ে ওঠা মৎস্য আড়ৎ উচ্ছেদ ও জমি ফেরতের দাবীতে মানববন্ধন সিরাজগঞ্জে আপিলে প্রার্থিতা ফিরে পেলেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী নাসিম রেজা নূর দিপু

N

নাটোরে আদিবাসী হত্যার বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

  • আপডেট করা হয়েছে শনিবার, ১৫ অক্টোবর, ২০২২
  • ১০৩ বার পড়া হয়েছে

নাটোর প্রতিনিধি 

নাটোরের লালপুরে ধানক্ষেতে অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ করে তৈরি ইদুর মারার ফাঁদে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এনজিও কর্মি ও আদিবাসী দীপক রঞ্জন (গনেশ)কে, ৪৫, হত্যার ঘটনায় বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে জাতীয় আদিবাসী পরিষদ। শনিবার দুপুরে লালপুর উপজেলার টিটিয়া পাড়া এরশাদ মোড় নামক স্থানে সংগঠনটির নাটোর জেলা শাখার উদ্যোগে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন আদিবাসী পরিষদ নাটোর জেলা শাখার সভাপতি প্রদীপ লাকড়া, সাধারণ সম্পাদক মুন্ডা কালিদাস রায়, উপদেষ্টা অনুপ ভট্টাচার্য্য, সিপিবি-র নাটোর জেলা শাখার সভাপতি নির্মল চৌধুরী, বড়াইগ্রাম উপজেলা সভাপতি জাদু কুমার দাস, নিহতের স্ত্রী অঞ্জলী রানী সরকার প্রমূখ। এসময় বক্তারা বলেন, ধানের ক্ষেতে বিদ্যুতের অবৈধ সংযোগ দিয়ে ইঁদুর মারার ফাঁদ তৈরী করে টিটিয়া পাড়ার গনেশ সিংকে হত্যার ঘটনা পূর্ব পরিকল্পিত। এর আগেও সম্পত্তি দখলের উদ্দেশ্যে গনেশ সিংকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। এর আগেও একই কারণে মিথ্যা মামলা দিয়ে তাকে ফাঁসানোর চেষ্টা করা হয়েছে। এই হত্যাকান্ডের সুষ্ঠ তদন্ত ও বিচারের দাবি জানান বক্তারা। পরে একটি বিক্ষোভ মিছিল বের করেন সংগঠনটির নেতাকর্মীরা।

লালপুর থানার অফিসার ইনচার্জ মনোয়ারুজ্জামান জানান, এই ঘটনায় স্থানীয় আহাদ (৫৫) ও তাঁর ছেলে মো. আকরাম (৩০ ) অভিযুক্ত করে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। তারা আদালত থেকে জামিন নিয়েছেন। ময়না তদন্তের প্রতিবেদন হাতে পাওয়া মাত্রই মামলার চার্জশীট প্রদান করা হবে।

নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ লালপুর জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) রেজাউল করিম খান জানান, জমিতে ইঁদুর মারার জন্য খোলা জিআই তার দিয়ে ফাঁদ পেতে বৈদ্যুতিক সংযোগ দিয়ে অনিরাপদ বিদ্যুৎ ব্যবহারে প্রাণহানি ঘটছে। ইতোমধ্যে গ্রাহকদের সচেতন করতে সমিতির পক্ষ থেকে উঠান বৈঠক করা হয়েছে।

আরো সংবাদ পড়ুন

Designed by: ATOZ IT HOST