1. brigidahong@tekisto.com : anthonyf69 :
  2. mieshaalbertsoncqb@yahoo.com : delorismoffitt :
  3. : admin :
  4. sjkwnvym@oonmail.com : joellennnx :
  5. gertrudejulie@corebux.com : modestaslapoffsk :
  6. cristinamcmaster6222@1secmail.com : renetrotter53 :
দুর্গাপুর উপজেলা পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা - ডিবিসি জার্নাল২৪
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৮:৪৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
বাংলা নববর্ষ বরণে দুর্গাপুরে মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন দুর্গাপুর প্রেসক্লাব ও সাংবাদিক সমাজ থেকে শাহীন বহিষ্কার, আরও ৩ সদস্যকে শোকজড্  প্রতিমন্ত্রীর পদমর্যাদা পেলেন রাসিক মেয়র লিটন চলচ্চিত্র নির্মাতা সোহানুর রহমানের মেয়ে সৃষ্টির মরদেহ উদ্ধার! কেএনএফের কেন্দ্রীয় প্রধান সমন্বয়ককে গ্রেফতার করেছে র‍্যাব দুর্গাপুর প্রেসক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন সিরাজগঞ্জে মালিকপক্ষের দায়িত্বের অবহেলায় রিয়াদ ডেইরী ফার্মে আগুন দুর্গাপুর পৌরসভার প্রয়াত মেয়র তোফাজ্জল স্মরণে ইফতার ও দোয়া মাহফিল বেলকুচিতে পৌর বিএনপির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বেলকুচিতে বেপরোয়াভাবে যান চলাচলে ভোগান্তির শিকার যাত্রী সাধারন

N

দুর্গাপুর উপজেলা পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা

  • আপডেট করা হয়েছে রবিবার, ৩১ মে, ২০২০
  • ৯৯৮ বার পড়া হয়েছে

দুর্গাপুর প্রতিনিধি: রাজশাহীর দুর্গাপুর উপজেলা পরিষদের ২০২০-২১ অর্থ বছরের উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল ১১ টায় উপজেলা পরিষদের মিনি হলরুমে বাজেট সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলামের সভাপতিত্বে উপজেলা পরিষদের ২০২০-২১ অর্থ বছরের বাজেট উপস্থাপন করেন উপজেলা নির্বাহী অফিসার মহসীন মৃধা।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য প্রফেসর ডাঃ মোঃ মনসুর রহমান।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তোফাজ্জল হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল মোতালেব ও নারী ভাইস চেয়ারম্যান বানেছা বেগম, দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ খুরশিদা বানু কনা ও পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল মান্নান ফিরোজ। এছাড়াও সরকারি দপ্তরের কর্মকর্তা ও স্থানীয় সাংবাদিকরা উন্মুক্ত বাজেট সভায় উপস্থিত ছিলেন।

প্রস্তাবিত বাজেটে ২০২০-২১ অর্থ বছরের জন্য রাজস্ব ও উন্নয়ন খাতে মোট ব্যয় ধরা হয়েছে ২ কোটি ৫৯ লাখ ১৫ হাজার ৯৪৩ টাকা। ২০১৯-২০ অর্থ বছরে এ বাজেটের আকার ছিলো এক কোটি ৬৫ লাখ ৫৪ হাজার ৬৫৭ দশমিক ৯৪ টাকা। আগামী অর্থবছরে উদ্বৃত্ত থাকতে পারে এমন টাকার পরিমাণ দেখানো হয়েছে ১৬ লাখ ৫০ হাজার ৯৪৩ টাকা। চলতি অর্থ বছরে যার আকার ছিলো ১০ লাখ ৮০ হাজার ১২৬ দশমিক ৯৪ টাকা।

এছাড়া বাজেটে বেশ কয়েকটি নতুন খাত সংযোজন করা হয়েছে। যার মধ্যে রয়েছে উপজেলা পরিষদ কার্যালয়ে ক্লোজসার্কিট ক্যামেরা স্থাপন, জরুরি ত্রাণ/ অপ্রত্যাশিত খাত, ফরমালিন ও ক্ষতিকর রাসায়নিক দ্রব্য সনাক্তকরণ কিট ক্রয়, বর্জ্য ব্যবস্থাপনা ও পরিষ্কার-পরিচ্ছন্নতা, নিরাপত্তা ও মশক নিধন। এসব খাতে অতিরিক্ত ব্যয় দেখানোর কারণে এবার বাজেটের আকার কিছুটা বেড়েছে বলে উন্মুক্ত বাজেট সভায় জানানো হয়েছে।

আরো সংবাদ পড়ুন

Designed by: ATOZ IT HOST