1. brigidahong@tekisto.com : anthonyf69 :
  2. mieshaalbertsoncqb@yahoo.com : delorismoffitt :
  3. gkkio56@morozfs.store : doriereddick :
  4. : admin :
  5. kleplomizujobq@web.de : humbertoabdullah :
  6. sjkwnvym@oonmail.com : joellennnx :
  7. gertrudejulie@corebux.com : modestaslapoffsk :
  8. cristinamcmaster6222@1secmail.com : renetrotter53 :
দুর্গাপুরে সিগারেটের আগুনে পুড়লো কৃষকের ১৮ পুন পান বরজ ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি - ডিবিসি জার্নাল২৪
বুধবার, ২২ মে ২০২৪, ০৭:৪৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
বাগমারার নতুন চেয়ারম্যান সান্টু, ভাইস চেয়ারম্যান শহীদ ও কোহিনুর  উপজেলা নির্বাচন: বাগমারায় সান্টু, দুর্গাপুরে শরিফুজ্জামান ও পুঠিয়ায় সামাদ নির্বাচিত উপজেলা পরিষদ নির্বাচন রাজশাহীর দুর্গাপুরে শরিফুজ্জামান বিশাল ব্যবধানে চেয়ারম্যান নির্বাচিত দুর্গাপুরের দুইটি কেন্দ্রে চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে আহত ৯, আটক ১ দুর্গাপুরে কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে নির্বাচনি সরঞ্জামাদি; রাত পোহালেই ভোট  বাঘা উপজেলা নির্বাচনঃপ্রতীক পেয়ে প্রচারে চেয়ারম্যান পদে ২জনহ ৮ প্রার্থী রাজশাহীতে পুলিশের বিরুদ্ধে দুদকের মামলা বেলকুচিতে বসত বাড়িতে ভয়াবহ অগ্নিকাণ্ড দুর্গাপুরে পান বরজে আগুন রাজশাহীতে মোটরসাইকেল আটকানোয় দুই পুলিশ সদস্যকে পেটালেন যুবক 

N

দুর্গাপুরে সিগারেটের আগুনে পুড়লো কৃষকের ১৮ পুন পান বরজ ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

  • আপডেট করা হয়েছে রবিবার, ৯ এপ্রিল, ২০২৩
  • ১১৯ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার : রাজশাহীর দুর্গাপুরে জ্বলন্ত সিগারেটের আগুন থেকে অগ্নিকাণ্ডের ঘটনায় পুড়েছে কৃষকের প্রায় ১৮ পুন পান বরজ।

রবিবার (৯ এপ্রিল) বেলা আড়াইটার দিকে উপজেলার নওপাড়া ইউনিয়নের শ্যামপুর গ্রামের পশ্চিমপাড়া আঙ্গার বিলে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে প্রায় ১০ লক্ষ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্ত কৃষকদের।

ওই ১৮ পুন পান বরজে স্থানীয় ৫ জন কৃষকের পান বরজ ছিলো। আগুনের লেলিহান শিখায় সব পুড়ে ছাই হয়ে গেছে।

রাজশাহীর দুর্গাপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের টিম লিডার আবুল খায়ের জানান, আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছান। এরপর এলাকাবাসীর সহযোগিতায় দ্রুত অগ্নিনির্বাপণের কাজ শুরু করা হয়। প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর বেলা সাড়ে ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। তার আগেই গ্রামের কৃষক,আব্দুল লতিফের ৪পুন,আক্কাস আলির ৪পুন,বজলুর রহমানের ৪পুন, গোলাম মস্তফার ৩ পুন,ও আফাল আলীর ৩পুন।
৫ কৃষকের ১৮ পুন পান বরজ পুড়ে ভস্মীভূত হয়ে যায়।

তিনি আরও বলেন, দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনায় পাশের আরও প্রায় ৩০ বিঘা জমির পান বরজ রক্ষা পেয়েছে। সিগারেটের আগুন থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটেছে বলে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে। এর পরও ঘটনার তদন্ত চলছে। এতে প্রায় ৩ লাখ টাকার পান সহ প্রায় ১০ লক্ষ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্ত কৃষকদের। তবে তারা ৮ লাখ টাকার ক্ষতি হয়েছে মর্মে তালিকা করেছেন বলেও জানান ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।
আগুন লাগার খবর পেয়ে দুর্গাপুর থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

অপরদিকে উপজেলার মাড়িয়া ইউনিয়নের মাড়িয়া গ্রামে কৃষকের পান বরজে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে সেখানে কৃষক আয়নাল হক,এসআরআলী,ও আতাউর রহমানের পান পরজ পুড়ে গেছে বলে জানা গেছে, তবে ওই অগ্নিকাণ্ডের ঘটনায় কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা জানা যায়নি।

আরো সংবাদ পড়ুন

Designed by: ATOZ IT HOST