1. brigidahong@tekisto.com : anthonyf69 :
  2. mieshaalbertsoncqb@yahoo.com : delorismoffitt :
  3. : admin :
  4. sjkwnvym@oonmail.com : joellennnx :
  5. gertrudejulie@corebux.com : modestaslapoffsk :
  6. cristinamcmaster6222@1secmail.com : renetrotter53 :
দুর্গাপুরে কষ্টি পাথরের বিষ্ণু মূর্তি উদ্ধার - ডিবিসি জার্নাল২৪
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:০৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দুর্গাপুরে চুল কেটে মধ্যযুগীয় কায়দায় যুবককে পাশবিক নির্যাতন বৃষ্টি প্রার্থনায় পুঠিয়ায় ইসতিসকার নামাজ আদায় রাজশাহীতে পদ্মা নদীতে গোলস করতে নেমে ৩ শিক্ষার্থীর মৃত্যু দুর্গাপুরে চেয়ারম্যান পদে আ’লীগের  তিন হেভিওয়েট নেতা দুর্গাপুরে ১২ প্রার্থীরই মনোনয়নপত্র বৈধ ঘোষণা দুর্গাপুরে উপজেলা ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ  সিরাজগঞ্জে অবৈধভাবে গড়ে ওঠা মৎস্য আড়ৎ উচ্ছেদ ও জমি ফেরতের দাবীতে মানববন্ধন সিরাজগঞ্জে আপিলে প্রার্থিতা ফিরে পেলেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী নাসিম রেজা নূর দিপু চৌহালীতে সাত বছর পর শিশু ধর্ষণ ও হত্যার রহস্য উদঘাটন গ্রেফতার -২ দুর্গাপুরে কিশোর ও কিশোরী ক্লাবের টাকা আত্মসাতের অভিযোগ

N

দুর্গাপুরে কষ্টি পাথরের বিষ্ণু মূর্তি উদ্ধার

  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ২৮ মার্চ, ২০২৩
  • ১৩১ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার, দুর্গাপুর: রাজশাহীর দুর্গাপুরে বিশাল আকৃতির প্রাচীন আমলের কষ্টি পাথরের বিষ্ণু মূর্তি উদ্ধার করেছে পুলিশ।২৮ মার্চ মঙ্গলবার বিকেল ৫টার দিকে উপজেলার নওপাড়া ইউনিয়নের গোপালপুর গ্রামের একটি পুকুর থেকে এই মূর্তি উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানান, মঙ্গলবার দুপুরে গোপালপুর গ্রামের রাশেদুল মাষ্টারের জমিতে পুকুর খননের কাজ চলছিলো। ভেকু মেশিন দিয়ে পুকুর খননের এক পর্যায়ে মাটির নিচ থেকে মূর্তিটি উঠে আসে। খবর পেয়ে নওপাড়া ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত বিট পুলিশ উপপরিদর্শক শফিকুল ইসলাম মূর্তিটি উদ্ধার করে থানার ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিশ্চিত করেন।

স্থানীয়রা ধারনা করছেন, পূর্বে এই এলাকায় প্রাচীন জমিদারদের বসবাস ছিলো। তাই এটি তাদেরই ব্যবহৃত মূর্তি হতে পারে।

দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) নাজমুল হক মূর্তি উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে জানান, খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে উপজেলা প্রশাসনের সহায়তায় মূর্তিটি উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে।

ওসি বলেন, ধারনা করা হচ্ছে এটি অনেক প্রাচীন ও পাথরের তৈরি মূর্তি। তবে মূর্তিটি কত কেজি এখনো ওজন দেওয়া হয়নি। ধারনা করা হচ্ছে ৪০ কেজি বা তারও বেশি ওজন হবে। মূর্তিটি হস্তান্তরের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে প্রত্নতত্ত্ব বিভাগের সাথে যোগাযোগের চেষ্টা করছি। তারা পরীক্ষা নিরীক্ষা করে বলতে পারবে এটি কিসের তৈরি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহেল রানা বলেন, মূর্তি উদ্ধারের খবর পেয়ে থানার ওসি সহ মূর্তিটি উদ্ধার করে নিয়ে আসা হয়েছে। মূর্তিটি পুলিশের হেফাজতে রয়েছে। নিয়ম মাফিক মূর্তিটি প্রত্নতত্ত্ব বিভাগের কাছে হস্তান্তর করা হবে।

আরো সংবাদ পড়ুন

Designed by: ATOZ IT HOST