1. brigidahong@tekisto.com : anthonyf69 :
  2. mieshaalbertsoncqb@yahoo.com : delorismoffitt :
  3. : admin :
  4. sjkwnvym@oonmail.com : joellennnx :
  5. gertrudejulie@corebux.com : modestaslapoffsk :
  6. cristinamcmaster6222@1secmail.com : renetrotter53 :
দুর্গাপুরে আ.লীগের প্রার্থী মনোনয়নে নাটকীয় পরিবর্তন, ৬টির মধ্যে ৪টিতেই নতুন মুখ - ডিবিসি জার্নাল২৪
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:১৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ৭৫ জন বহিষ্কার বিসিএস পরীক্ষা: কেন্দ্রে প্রবেশ করতে না পেরে সড়কে যুবকের গড়াগড়ি দুর্গাপুরে চুল কেটে মধ্যযুগীয় কায়দায় যুবককে পাশবিক নির্যাতন বৃষ্টি প্রার্থনায় পুঠিয়ায় ইসতিসকার নামাজ আদায় রাজশাহীতে পদ্মা নদীতে গোলস করতে নেমে ৩ শিক্ষার্থীর মৃত্যু দুর্গাপুরে চেয়ারম্যান পদে আ’লীগের  তিন হেভিওয়েট নেতা দুর্গাপুরে ১২ প্রার্থীরই মনোনয়নপত্র বৈধ ঘোষণা দুর্গাপুরে উপজেলা ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ  সিরাজগঞ্জে অবৈধভাবে গড়ে ওঠা মৎস্য আড়ৎ উচ্ছেদ ও জমি ফেরতের দাবীতে মানববন্ধন সিরাজগঞ্জে আপিলে প্রার্থিতা ফিরে পেলেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী নাসিম রেজা নূর দিপু

N

দুর্গাপুরে আ.লীগের প্রার্থী মনোনয়নে নাটকীয় পরিবর্তন, ৬টির মধ্যে ৪টিতেই নতুন মুখ

  • আপডেট করা হয়েছে রবিবার, ২১ নভেম্বর, ২০২১
  • ৫১০ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর দুর্গাপুরে চতুর্থ দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে। তবে প্রার্থী মনোনয়নে এবার নাটকীয় পরিবর্তন ঘটেছে। উপজেলায় মোট ৭টি ইউনিয়ন হলেও চতুর্থ দফায় ৬টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে ৪টি ইউনিয়নেই নতুন মুখ এসেছে। আর ২টি ইউনিয়নে বর্তমান চেয়ারম্যানদেরই মনোনয়ন দেয়া হয়েছে।

শনিবার গণভবনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে স্থানীয় সরকার নির্বাচন নিয়ে মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয়। সভায় চতুর্থ দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদের নাম তালিকা অনুমোদন করা হয়। রোববার দুপুরে প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে মনোনয়ন প্রাপ্তদের নাম ঘোষণা করার থাকলেও এ প্রতিবেদন লেখা পর্যন্ত আনুষ্ঠানিকভাবে প্রার্থীদের নাম ঘোষণা করা হয়নি। তবে দলের কেন্দ্রীয় একটি নির্ভরযোগ্য সূত্রে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের নামের তালিকা এই প্রতিবেদকের হাতে এসে পৌঁছেছে।

ওই তালিকায় দেখা গেছে, ১নং নওপাড়া ইউনিয়নে পুণরায় মনোনয়ন পেয়েছেন বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম। এই ইউনিয়নে দু’দফায় মনোনয়ন পেলেন তিনি। ২নং কিসমত গণকৈড় ইউনিয়নে মনোনয়ন পেয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ। এর আগে দলীয় মনোনয়ন পেয়ে এই ইউপিতে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য আফসার আলী মোল্লা। এবার মনোনয়ন থেকে ছিটকে পড়লেন তিনি। ৩নং পানানগর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আজাহার আলীকেই পুণরায় মনোনয়ন দেয়া হয়েছে। বিএনপি থেকে আওয়ামী লীগে অনুপ্রবেশের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এছাড়াও তার এক ভাই জামায়াতের রাজনীতির সাথে সরাসরি সম্পৃক্ত। ৪নং দেলুয়াবাড়ি ইউনিয়নে মনোনয়ন পেয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান হাবীব। এর আগে এই ইউনিয়নের দলীয় মনোনয়ন পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন ক্লিন ইমেজে থাকা রিয়াজুল ইসলাম। ৫নং ঝালুকা ইউনিয়নে এবার মনোনয়ন পেয়েছেন আকতার আলী। এই ইউনিয়নে এর আগে মনোনয়ন পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন মোজাহার আলী মন্ডল। নানা বিতর্কিত কর্মকাণ্ডের কারণে এবার মনোনয়ন থেকে ছিটকে পড়েছেন তিনি। ৬নং মাড়িয়া ইউনিয়ন পরিষদ নির্বাচন অত্যন্ত ঝুঁকিপূর্ণ হওয়ার কারণে চতুর্থ দফায় স্থগিত রাখা হয়েছে। ৭নং জয়নগর ইউনিয়নে এবার মনোনয়ন পেয়েছেন মিজানুর রহমান। এর আগে এই ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মকছেদ আলী। কিন্তু বিদ্রোহী প্রার্থী সমশের আলীর কাছে পরাজিত হন তিনি। আওয়ামী লীগের প্রাথমিক সদস্যপদ না থাকলেও এবার মিজানুর রহমানকে মনোনয়ন দেয়া হয়েছে।

আওয়ামী লীগের নীতিনির্ধারণী মহল বলছেন, এবার এই উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী মনোনয়নে নাটকীয় পরিবর্তন ঘটেছে। ৬টি ইউনিয়নের মধ্যে ৪টিতেই নতুন মুখ আনা হয়েছে। তবে এই নতুন মুখ গুলো সাধারণ ভোটারদের কাছে কতটা গ্রহণযোগ্য হবে সেটা দেখতে আগামী ২৩ ডিসেম্বর পর্যন্ত অপেক্ষা করতে হবে।

আরো সংবাদ পড়ুন

Designed by: ATOZ IT HOST