1. brigidahong@tekisto.com : anthonyf69 :
  2. mieshaalbertsoncqb@yahoo.com : delorismoffitt :
  3. : admin :
  4. sjkwnvym@oonmail.com : joellennnx :
  5. gertrudejulie@corebux.com : modestaslapoffsk :
  6. cristinamcmaster6222@1secmail.com : renetrotter53 :
চলে গেলেন বাঘা উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মোকাদ্দেস - ডিবিসি জার্নাল২৪
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৩:০৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
সিরাজগঞ্জে আপিলে প্রার্থিতা ফিরে পেলেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী নাসিম রেজা নূর দিপু চৌহালীতে সাত বছর পর শিশু ধর্ষণ ও হত্যার রহস্য উদঘাটন গ্রেফতার -২ দুর্গাপুরে কিশোর ও কিশোরী ক্লাবের টাকা আত্মসাতের অভিযোগ রেঞ্জ ও জেলায় শ্রেষ্ঠ অফিসার দুর্গাপুর থানার এসআই  আব্দুর রাজ্জাক দুর্গাপুরে ছাত্রলীগ নেতা সোহানের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে দুদকের অভিযান দুর্গাপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী নজরুলের পথসভা দুর্গাপুরে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে ১২ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল দুর্গাপুরে চেয়ারম্যান প্রার্থী শরিফুজ্জামানের বিশাল শোডাউন ও পথসভা দুর্গাপুরে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন ও সমাপনী

N

চলে গেলেন বাঘা উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মোকাদ্দেস

  • আপডেট করা হয়েছে শুক্রবার, ১৪ অক্টোবর, ২০২২
  • ১২২ বার পড়া হয়েছে

বাঘা (রাজশাহী) প্রতিনিধি :
রাজশাহীর বাঘা মডেল উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল মোকাদ্দেস বিএসসি ৮১ বছর বয়সে ব্রেইনষ্টোকে ইন্তেকাল করেছেন। বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে শুক্রবার (১৪ অক্টোবর ২০২২) দুপুর আনুমানিক ১ টার সময় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।
মরহুম আব্দুল মোকাদ্দেস, ১৯৬৬ সালে প্রতিষ্ঠিত বাঘা মডেল উচ্চ বিদ্যালয়ে বিএসসি শিক্ষক হিসেবে যোগদান করেন। ১৯৯৭ সালের ২৮ জুলাই থেকে ২০০৯ সালের ১৬ এপ্রিল পর্যন্ত প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এর আগে বিএসসি শিক্ষক হিসেবে প্রথম শিক্ষকতা জীবন শুরু করেন উপজেলার মনিগ্রাম উচ্চ বিদ্যালয়ে।
শুক্রবার (১৪ অক্টোবর ২০২২) বাদ মাগরিব প্রথম নামাজে জানাজা মরহুমের শেষ কর্মস্থল বাঘা মডেল উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। শটায় দ্বিতীয় জানাজার নামাজ অনুষ্ঠিত হয় মরহুমের জন্মভ’মি সুলতানপুর গ্রামের গোরস্থানে রাত সাড়ে ১০ টায়। পরে সেখানেই সমাহিত করা হয়।
শিক্ষকতার কারণে বাঘা পৌরসভার মিলিকবাঘা (পন্ডিত পাড়া) গ্রামে স্থায়ী নিবাস গড়ে তুলে বসবাস করেন প্রয়াত শিক্ষক আব্দুল মোকাদ্দেস । মৃত্যুকালে স্ত্রী,২ পুত্র ও ২কন্যা ছাড়াও হাতে গড়া অসংখ্য ছাত্র ও গুনাগ্রাহী আতœীয় স্বজন ও শুভাকাঙ্খী রেখে পরপারে পাড়ি দিলেন একজন আদর্শ শিক্ষক ।
শেষ বিদায়কালে ¯œৃতিচারণ করে বক্তব্যকালে সহকর্মী ও ছাত্ররা বলেন,সহকর্মী শিক্ষক, কর্মচারী,শিক্ষার্থী ও সমাজের সকল শ্রেণী পেশার মানুষের নিকট অধিক জনপ্রিয় শিক্ষক হিসেবে খ্যাত ছিলেন তিনি। শিক্ষকতা পেশার পাশাপাশি বিভিন্ন সামাজিক, ধর্মীয় ও স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানে অত্যন্ত সততা, নিষ্ঠা ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন। শিক্ষানুরাগী, সমাজসেবক, ধার্মিক, অত্যান্ত বিনয়ী মনের মানুষ ছিলেন তিনি ।
বক্তব্য রাখেন মরহুমের বড় ছেলে আব্দুল মতিন, সহকর্মী শিক্ষক (অবসরপ্রাপ্ত) বীর মুক্তিযোদ্ধা ওহিদুর রহমান, হাতে গড়া ছাত্র উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট লায়েব উদ্দীন লাভলু, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সহকারি শিক্ষক আশরাফুল ইসলাম বাবুল, সাবেক চেয়ারম্যান খন্দকার মনোয়ারুল ইসলাম মামুন, বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবুল ইসলাম,ইঞ্জিনিয়ার কহিনুর রহমান,জাফর ইকবাল প্রমুখ।
উপস্থিত ছিলেন জনপ্রতিনিধি,রাজনৈতিক-সামাজিক সংগঠনের নের্তৃবৃন্দ, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের প্রধান,শিক্ষক, বীর মুৃক্তিযোদ্ধা,সুশিল সমাজ ও সাংবাদিক। শোকাহত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা ও সহমর্মিতা এবং মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন তারা। জানাজার নামাজে ইমামতি করেন প্রয়াত শিক্ষকের জামাতা শাহদৌলা সরকারি কলেজের আরবি বিভাগের প্রভাষক মাওলানা হাবিবুর রহমান।
প্রয়াত শিক্ষকের নামের আগে মানুষ গড়ার কারিগর শব্দটি যথার্থই মানানসই, তিনি ছিলেন সকলের প্রিয় শিক্ষক, পিতৃতুল্য সর্বজন শ্রদ্ধেয়। বাঘা উচ্চবিদ্যালয়ে শিক্ষক থাকাকালে তাঁর চলাচল ছিলো নায়কোচিত, প্রকৃতপক্ষে বলা যেতে পারে শিক্ষা ও নৈতিকতায় তিনি ছিলেন প্রকৃত বীরের মতো। শুধু বাঘা উপজেলাতেই নয়,জেলা অঞ্চলের স্মৃতিপটে অবিনশ্বর হয়ে থাকবেন প্রিয় শিক্ষক আব্দুল মোকাদ্দেস ।

আরো সংবাদ পড়ুন

Designed by: ATOZ IT HOST