1. brigidahong@tekisto.com : anthonyf69 :
  2. mieshaalbertsoncqb@yahoo.com : delorismoffitt :
  3. : admin :
  4. sjkwnvym@oonmail.com : joellennnx :
  5. gertrudejulie@corebux.com : modestaslapoffsk :
  6. cristinamcmaster6222@1secmail.com : renetrotter53 :
কুয়েতের আমির শেখ আল সাবাহ আর নেই - ডিবিসি জার্নাল২৪
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:০৮ পূর্বাহ্ন

N

কুয়েতের আমির শেখ আল সাবাহ আর নেই

  • আপডেট করা হয়েছে রবিবার, ১৭ ডিসেম্বর, ২০২৩
  • ১১৪ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক: কুয়েতের আমির শেখ নাওয়াফ আল আহমেদ আল সাবাহ আর নেই (ইন্না….রাজেউন)। ৮৬ বছর বয়সে শনিবার তিনি মারা গেছেন। আমিরি দেওয়ান থেকে টেলিভিশনে প্রচারিত এক বিবৃতিতে এ কথা জানানো হয়েছে। এর আগে থেকেই কুয়েত টিভি পবিত্র কুরআন তেলাওয়াত প্রচার শুরু করে।

নভেম্বরের শেষের দিকে তাকে জরুরি চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়। পরে তিনি স্থিতিশীল অবস্থায় আছেন বলে জানানো হয়। এ খবর দিয়েছে অনলাইন আরব নিউজ।

তার বৈমাত্রেয় ভাই শেখ সাবাহ আল আহমেদ আল সাবাহ ২০০৬ সালে তাকে ক্রাউন প্রিন্স হিসেবে মনোনীত করেন। ২০২০ সালের সেপ্টেম্বরে ৯১ বছর বয়সে শেখ সাবাহ মারা যাওয়ার পর আমিরের দায়িত্ব নেন শেখ নাওয়াফ আল আহমেদ আল সাবাহ। এর আগে তিনি কুয়েতের স্বরাষ্ট্র ও প্রতিরক্ষামন্ত্রীর দায়িত্ব পালন করেন।

১৯২১ থেকে ১৯৫০ সাল পর্যন্ত কুয়েত শাসন করেন শেখ আহমেদ আল জাবের আল সাবাহ। তার পঞ্চম ছেলে শেখ নাওয়াফ আল আহমেদ আল সাবাহ। জন্ম হয় ১৯৩৭ সালে। ২৫ বছর বয়সে হাওয়ালি প্রদেশের গভর্নর হিসেবে রাজনৈতিক ক্যারিয়ার শুরু করেন তিনি। ১৯৭৮ সাল পর্যন্ত এই দায়িত্বে বহাল ছিলেন তিনি। ওই বছরেই তাকে স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব দেয়া হয়। এক দশক এই দায়িত্ব পালন করেন।

আরো সংবাদ পড়ুন

Designed by: ATOZ IT HOST