1. brigidahong@tekisto.com : anthonyf69 :
  2. mieshaalbertsoncqb@yahoo.com : delorismoffitt :
  3. : admin :
  4. gertrudejulie@corebux.com : modestaslapoffsk :
  5. cristinamcmaster6222@1secmail.com : renetrotter53 :
করোনা মহামারীর চেয়েও ‘মারাত্মক’ ভাইরাস আসছে- বিশ্ব স্বাস্থ্য সংস্থা - ডিবিসি জার্নাল২৪
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:২২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
বেলকুচিতে ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত বেলকুচিতে ২৫শে মার্চ গনহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত রাজশাহীতে ‘বিভাগীয় উদ্ভাবনী মেলা ২০২৪’ এর উদ্বোধন প্যারোলে মুক্তি পেয়ে কড়া নিরাপত্তার মধ্যে মায়ের জানাজায় বিএনপি নেতা চাঁদ উপজেলার উন্নয়নে চেয়ারম্যান পদপ্রার্থী হয়ে নির্বাচনে মাঠে নেমেছি- বদিউজ্জামান ফকির রাসিকের নগর প্রাথমিক স্বাস্থ্য সেবা প্রকল্প নিয়ে মতবিনিময় সভা বেলকুচিতে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ সিরাজগঞ্জে দেশীয় চোলাইমদ তৈরীর সরঞ্জামাদি সহ গ্রেফতার-১ রাজশাহীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত বেলকুচিতে ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

N

করোনা মহামারীর চেয়েও ‘মারাত্মক’ ভাইরাস আসছে- বিশ্ব স্বাস্থ্য সংস্থা

  • আপডেট করা হয়েছে বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩
  • ৬০ বার পড়া হয়েছে

বিশ্বকে অবশ্যই পরবর্তী মহামারীর জন্য প্রস্তুত হতে হবে, যেটি এমনকি কোভিড-১৯ মহামারীর চেয়েও ‘মারাত্মক’ হতে পারে।’ এমনই এক সতর্কতা জারি করেছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) প্রধান টেড্রোস আধানম ঘেব্রেইসাস।

তিনি এমন সময় এই সতর্কতা জারি করলেন যখন কোভিড-১৯ পরবর্তী বিশ্ব কিছুটা স্থিতিশীল অবস্থায় রয়েছে।

ডব্লিউএইচও প্রধান বলেন, বিশ্বব্যাপী স্বাস্থ্য জরুরী অবস্থা কোভিড-১৯ এর সমাপ্তি মানেই বিশ্বব্যাপী স্বাস্থ্য হুমকির সমাপ্তি নয়।

তিনি বলেন, আরেকটি ভ্যারিয়েন্ট উদ্ভব হওয়ার হুমকি রয়ে গেছে, যা রোগ এবং মৃত্যুর নতুন স্রোত বয়ে নিয়ে যেতে পারে। এছাড়া আরও একটি নতুন ধরণের ভাইরাসও হানা দিতে পারে।

৭৬তম বিশ্ব স্বাস্থ্য সমাবেশে রিপোর্ট পেশ করার সময় ডব্লিউএইচওর প্রধান এসব কথা বলেন।

তিনি পরামর্শ দেন, যখন পরবর্তী মহামারী আঘাত হানবে – আমাদের অবশ্যই সিদ্ধান্তমূলক, সম্মিলিতভাবে এবং ন্যায় সঙ্গতভাবে তা মোকাবেলার জন্য প্রস্তুত থাকতে হবে।

আরো সংবাদ পড়ুন

Designed by: ATOZ IT HOST