1. brigidahong@tekisto.com : anthonyf69 :
  2. mieshaalbertsoncqb@yahoo.com : delorismoffitt :
  3. : admin :
  4. gertrudejulie@corebux.com : modestaslapoffsk :
  5. cristinamcmaster6222@1secmail.com : renetrotter53 :
আ.লীগের স্বাস্থ্য বিষয়ক উপকমিটির অনুমোদন - ডিবিসি জার্নাল২৪
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:২১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
বেলকুচিতে ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত বেলকুচিতে ২৫শে মার্চ গনহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত রাজশাহীতে ‘বিভাগীয় উদ্ভাবনী মেলা ২০২৪’ এর উদ্বোধন প্যারোলে মুক্তি পেয়ে কড়া নিরাপত্তার মধ্যে মায়ের জানাজায় বিএনপি নেতা চাঁদ উপজেলার উন্নয়নে চেয়ারম্যান পদপ্রার্থী হয়ে নির্বাচনে মাঠে নেমেছি- বদিউজ্জামান ফকির রাসিকের নগর প্রাথমিক স্বাস্থ্য সেবা প্রকল্প নিয়ে মতবিনিময় সভা বেলকুচিতে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ সিরাজগঞ্জে দেশীয় চোলাইমদ তৈরীর সরঞ্জামাদি সহ গ্রেফতার-১ রাজশাহীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত বেলকুচিতে ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

N

আ.লীগের স্বাস্থ্য বিষয়ক উপকমিটির অনুমোদন

  • আপডেট করা হয়েছে রবিবার, ৬ ডিসেম্বর, ২০২০
  • ৪৭০ বার পড়া হয়েছে

ডিবিসি নিউজ ডেস্ক : সম্পাদকীয় বিভাগীয় উপকমিটিগুলোর অনুমোদন দেয়া শুরু করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। ৪২ সদস্যের স্বাস্থ্য বিষয়ক উপকমিটিসহ আরও ২-৩টি উপকমিটি অনুমোদন দেয়া হয়েছে। এ সপ্তাহের মধ্যে পর্যায়ক্রমে দু-তিনটি ছাড়া বাকি উপকমিটিগুলোর অনুমোদন দেয়া হবে।

আওয়ামী লীগের বেশ কয়েকজন বিভাগীয় সম্পাদকের সঙ্গে কথা বলে ও দলীয় সূত্রে জানা গেছে, কেন্দ্রীয় কমিটির বিষয়ভিত্তিক সম্পাদকরা ইতোমধ্যেই আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কাছে উপকমিটির তালিকা জমা দিয়েছেন। তিনি আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সঙ্গে আলোচনা করে উপকমিটিগুলো সংশ্লিষ্ট সম্পাদকদের কাছে হস্তান্তর করছেন। পর্যায়ক্রমে সব উপকমিটি ঘোষণা করা হবে।

দলীয় সূত্রমতে, এবার দফতর বিষয়ক উপকমিটি গঠন করার সম্ভাবনা কম। সংশ্লিষ্টরা এবার উপকমিটি গঠনে আগ্রহী নন। সেজন্য এখনও দফতর বিষয়ক উপকমিটি জমা দেয়া হয়নি।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সঙ্গে কথা বলেই দফতর উপকমিটি জমা দেয়া হয়নি বলে জানিয়েছে সূত্রটি। আওয়ামী লীগের সম্পাদক পদগুলোকে ঘিরে একটি করে উপকমিটি গঠন করা হয়। গতবার এসব উপকমিটির প্রতিটিতে সদস্য সংখ্যা শ’খানেক করে থাকলেও এবারে তা ৩৫ বেঁধে দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নীতিনির্ধারকরা। তবে বেঁধে দেয়া সংখ্যা ঠিক রাখতে পারেননি সংশ্লিষ্টরা।

স্বাস্থ্য বিষয়ক উপকমিটিতে যারা : প্রফেসর রুহুল হক এমপিকে চেয়ারম্যান এবং ডা. রোকেয়া সুলতানাকে সদস্য সচিব করে স্বাস্থ্য বিষয়ক যে উপকমিটি অনুমোদন দেয়া হয়েছে সেখানে সদস্য সংখ্যা ৪২।

এর মধ্যে দু’জন ছাড়া বাকি সবাই চিকিৎসক। তারা হলেন- প্রফেসর ডা. এমএ আজিজ এমপি, প্রফেসর ডা. এম ইকবাল আর্সনাল, ডা. এহতাসামুল হক চৌধুরী, প্রফেসর এহসানুল কবির জগলুল, প্রফেসর এমএ আজিজ, প্রফেসর আবু নাসের রিজভী, ডা. মাহতাব হোসাইন চৌধুরী, ডা. সেলিম আক্তার চৌধুরী, প্রফেসর আবু তাহের, প্রফেসর এসএম মোস্তফা জামান, ডা. ফরহাদ আলী খান, ডা. আরিফুল ইসলাম জোয়ারর্দার, ডা. জাহেরুল ইসলাম লিটন, ডা. শেখ শহীদ উল্লাহ, ডা. অসীম কুমার সেনগুপ্ত, ডা. পূরবী দেবনাথ, শেখ মিলি, ডা. সানজিদা আহমেদ, ডা. সায়েদা সৈকত, ডা. রেহানা আক্তার, ডা. মশিউর রহমান খসরু।

ডা. বিদ্যুৎ বড়ুয়া, ডা. তারিকুল ইসলাম প্রিন্স, ডা. নাজমুল ইসলাম, ডা. আজম খান, ডা. অমল কুমার ঘোষ, ডা. আহমাদুল হোসাইন খান, ডা. আতিকুর রহমান, ডা. মাহবুবুল হকিম খসরু, ডা. মুশফিকুর রহমান, মো. নাজমুল হোসাইন তুষার, ডা. মো. মাহফুজুর রহমান, ডা. আবদুল মতিন, ডা. রথীন্দ্রনাথ সরকার, ডা. শাহ তাহমিনা সিদ্দিকা, ডা. কামরুজ্জামান কামরুল, ডা. নাজিয়া মেহনাজ, ডা. মো. শাহরিয়ার হোসেন, ডা. আমিনুর রহমান অপু, সুমন ভৌমিক, ডা. চয়ন বিশ্বাস ও ডা. ইলোরা শারমিন।

আরো সংবাদ পড়ুন

Designed by: ATOZ IT HOST