1. brigidahong@tekisto.com : anthonyf69 :
  2. mieshaalbertsoncqb@yahoo.com : delorismoffitt :
  3. gkkio56@morozfs.store : doriereddick :
  4. : admin :
  5. kleplomizujobq@web.de : humbertoabdullah :
  6. sjkwnvym@oonmail.com : joellennnx :
  7. zpmylwix@oonmail.com : lela88146910269 :
  8. gertrudejulie@corebux.com : modestaslapoffsk :
  9. cristinamcmaster6222@1secmail.com : renetrotter53 :
  10. mild@dewewi.com : sheldon37s :
হাসিনা-মোদির বৈঠক খুবই গুরুত্বপূর্ণ : ভারত - ডিবিসি জার্নাল২৪
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৮:২৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
ঈদের পরদিনই পরিচ্ছন্ন নগরী পেলেন রাজশাহীবাসী রাজশাহীতে ঈদের প্রধান জামাত সকাল সাড়ে ৭টায় উত্তরাঞ্চলে বাড়ছে যাত্রী গাড়ির চাপ থাকলেও নেই যানজট বিএনপি-জামায়াত বাংলাদেশের গণতান্ত্রিক প্রক্রিয়াকে ব্যাহত করার চেষ্টা চালাচ্ছে- প্রতিমন্ত্রী আব্দুল ওয়াদুদ বাঘায় সাতশ’১০ বোতল ফেনসিডিল উদ্ধার,নৌকা জব্দ বেলকুচিতে সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিক সোহরাওয়ার্দী কে প্রকাশ্যে হুম রাজশাহীর দুর্গাপুরে দৈনিক যায়যায়দিনের ১৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন রাজশাহীর তিন উপজেলা সহ ১৯ উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের শপথ গ্রহন ঘর পেয়ে বদলে গেছে মানুষের জীবনমান : শেখ হাসিনা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ 

N

হাসিনা-মোদির বৈঠক খুবই গুরুত্বপূর্ণ : ভারত

  • আপডেট করা হয়েছে শুক্রবার, ৮ সেপ্টেম্বর, ২০২৩
  • ১১৩ বার পড়া হয়েছে

আন্তর্জাতিক ডেক্স:বিশ্বের শীর্ষ ২০ অর্থনীতির দেশসমূহের জোট জি-২০’র শীর্ষ সম্মেলনে আমন্ত্রিত অতিথি হিসেবে যোগ দিতে ভারতের রাজধানী নয়াদিল্লিতে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (৮ সেপ্টেম্বর) দুপুরে দিল্লিতে পৌঁছান প্রধানমন্ত্রী।

জি-২০ সম্মেলন (৯ ও ১০ সেপ্টেম্বর) আনুষ্ঠানিকভাবে শুরু হওয়ার আগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে একটি দ্বিপক্ষীয় বৈঠকেও বসেন শেখ হাসিনা।

আর প্রধানমন্ত্রীর এবারের সফরটিকে বেশ গুরুত্বপূর্ণ হিসেবে অভিহিত করেছেন ভারতের পররাষ্ট্র সচিব ও জি-২০ সম্মেলনের প্রধান সমন্বয়ক হর্ষ বর্ধন শ্রিংলা। তিনি বলেছেন, ‘এটি উল্লেখ করতে হয় আমরা বাংলাদেশকে জি-২০ সম্মেলনে আমন্ত্রণ জানিয়েছি খুবই কাছের এবং বন্ধুসুলভ প্রতিবেশী হিসেবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখানে এসেছেন এবং (ভারতের) আমাদের প্রধানমন্ত্রীর সঙ্গে শুরুর দিকের একটি বৈঠক করবেন। আর আমি মনে করি এ বৈঠকটি খুবই গুরুত্বপূর্ণ।’

এদিকে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায় মোদির সঙ্গে প্রধামন্ত্রী শেখ হাসিনার বৈঠকটি শুরু হয়। শেখ হাসিনার সঙ্গে বৈঠকের আগে মোদি মরিশাসের প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন। প্রধানমন্ত্রী হাসিনার সঙ্গে বৈঠক শেষে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে গুরুত্বপূর্ণ দ্বিপক্ষীয় বৈঠক করবেন মোদি।

শুক্রবার এক টুইট বার্তায় মোদি নিজেই এ তথ্য নিশ্চিত করেন।

এদিকে বর্তমানে ভারতের পররাষ্ট্র সচিবের দায়িত্বে থাকা হর্ষ বর্ধন শ্রিংলা বাংলাদেশে ভারতের রাষ্ট্রদূত হিসেবে কাজ করেছেন। নয়াদিল্লিতে শুরু হতে যাওয়া জি-২০ সম্মেলনে প্রধান কো-অর্ডিনেটরের দায়িত্ব পালন করছেন তিনি।

 

আজ বেলা ১১টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট দিল্লি উদ্দেশে ঢাকা ছাড়ে। পরে দুপুর ১২টা ৪০ মিনিটে স্থানীয় সময় দুপুর ১২টা ৪০ মিনিটে ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বিমানবন্দরে পৌঁছার পর ভারতের রেলওয়ে ও বস্ত্র প্রতিমন্ত্রী দর্শনা জার্দোস প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান।

শনিবার সকাল থেকে শুরু হবে জি২০ দেশগুলোর শীর্ষ সম্মেলন। বাংলাদেশ ওই গোষ্ঠীর সদস্য নয়। কিন্তু ভারত জি২০ গোষ্ঠীর সভাপতিত্ব পাওয়ার পরই মোদি বাংলাদেশের প্রধানমন্ত্রীকে অতিথি হিসেবে আমন্ত্রণ জানিয়েছেন। দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে একমাত্র বাংলাদেশকেই সম্মেলনে আমন্ত্রণ জানিয়েছে ভারত, যা দুই দেশের সম্পর্ক অনন্য উচ্চতায় পৌঁছানোর দৃষ্টান্ত বলেই মনে করছে কূটনৈতিক মহল।

আরো সংবাদ পড়ুন

Designed by: ATOZ IT HOST