1. shahalom.socio@gmail.com : admin :
  2. dbcjournal24@gmail.com : ডিবিসি জার্নাল ২৪ : ডিবিসি জার্নাল ২৪
রাবির আবাসিক হলে ঈদ করছেন ২২৬ শিক্ষার্থী - ডিবিসি জার্নাল২৪
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০১:১৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দুর্গাপুরে বাল্যবিয়েতে ঘটকালির অভিযোগে ঘটকের ৬ মাসের কারাদণ্ড  রাজশাহী-৫ আসনের এমপি ডা. মনসুরকে কটুক্তি করে আ.লীগ নেতার অশালীন মন্তব্যে তোলপাড় বিনম্র শ্রদ্ধায় মরহুমা জাহানারা জামানের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী পালিত সবুজ পোশাক কারখানায় বিশ্বের শীর্ষ তালিকায় বাংলাদেশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল নভেম্বরে হজযাত্রী নিবন্ধন শুরু ৮ ফেব্রুয়ারি তথ্য উদঘাটনে সাংবাদিকদের বাধা দেয়া যাবে না- হাইকোর্ট রাজশাহীতে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা এ্যাথলেটিকস প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণ বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্ক জোরদার হচ্ছে: সফরে আসছে প্রতিনিধি দল প্রান্তিক জনগোষ্ঠীর সিডিসি নেত্রীবৃন্দকে রাসিক মেয়রের ফুলেল শুভেচ্ছা

Categories

রাবির আবাসিক হলে ঈদ করছেন ২২৬ শিক্ষার্থী

  • আপডেট করা হয়েছে রবিবার, ১০ জুলাই, ২০২২
  • ১২৭ বার পড়া হয়েছে

জ্যেষ্ঠ প্রতিবেদক, রাবি:

রবিবার সারাদেশে উদযাপিত হবে পবিত্র ঈদুল আযহা। পরিবারের সঙ্গে ঈদ করতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রায় সকল শিক্ষার্থী বাড়িতে ফিরলেও আবাসিক হলগুলোতেই রয়ে গেছেন ২২৬ জন শিক্ষার্থী। এবার হলের মধ্যেই তারা ঈদ উদযাপন করবেন বলে জানা গেছে।

বিশ্ববিদ্যালয়ের ১৭টি হলের মধ্যে একমাত্র খালেদা জিয়া হল ব্যতীত সকল হলেই রয়েছেন শিক্ষার্থীরা। এই হলে কোনো শিক্ষার্থী না থাকায় সিলগালা করা হয়েছে হলটি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দপ্তর সূত্রে এসব তথ্য জানা গেছে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দপ্তর থেকে পাওয়া তথ্য অনুযায়ী, সবচেয়ে বেশি সংখ্যক শিক্ষার্থী অবস্থান করছেন শহীদ হবিবুর রহমান হলে। এই হলে রয়েছেন ৩১ জন শিক্ষার্থী।

এছাড়াও জিয়াউর রহমান হলে ১৩ জন, বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব হলে ২০ জন, রোকেয়া হলে ১৩ জন, শহিদ শামসুজ্জোহা হলে ১০ জন, শাহ মখদুম হলে ১৬ জন, মতিহার হলে ১৩ জন, সোহরাওয়ার্দী হলে ১৬ জন, সৈয়দ আমির আলী হলে ২০ জন, মন্নুজান হলে ৭ জন, তাপসী রাবেয়া হলে ২ জন, মাদার বখশ হলে ২০ জন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রহমান হলে ১৫ জন, রহমতুন্নেসা হলে ২ জন এবং শের ই বাংলা একে ফজলুল হক হলে ০৬ জন শিক্ষার্থী রয়েছেন।

হলে অবস্থান করা শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, তাদের মধ্যে বেশিরভাগই মূলত চাকরির পরীক্ষার প্রস্তুতির জন্য বাড়িতে না গিয়ে হলে থেকেই ঈদ করবেন।

এ বিষয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী সোহেল আরমান বলেন, ‘ঈদের কিছুদিন পরে ৪৩তম বিসিএস এর লিখিত পরীক্ষা। তাই শেষ পর্যন্ত বাবা মা কে ছাড়া হলেই ঈদ করার সিদ্ধান্ত নিয়েছি।

জীবনের প্রথম বাড়ির বাইরে ঈদ। এখানে নামায পড়ার তোড়জোড়, জোরজুলুম থাকবে না, খাইতে না চাইলেও কেউ জোর করে বলবে না আরেকটু খা। তবু কেন যেন মন কেমনের নদী একটু মাথাচাড়া দিয়ে ওঠে। যাইহোক, সবাইরে মন কেমনের ইদের শুভেচ্ছা। ঈদ ভালো কাটুক সবার।’

এদিকে, পবিত্র ঈদুল আযহা উপলক্ষে আগামীকাল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দু’টি নামাজের জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত সকল সাড়ে ৭টায় এবং দ্বিতীয় জামাত সকাল সোয়া ৮টায়। এছাড়া বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সকলকে পবিত্র ঈদের শুভেচ্ছা জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

বিশ্ববিদ্যালয়ের সার্বিক নিরাপত্তার বিষয়ে প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, সার্বিক নিরাপত্তার জন্য ক্যাম্পাসের বিভিন্ন পয়েন্টে পুলিশ বক্স থাকবে এবং যেকোনো ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে বিশ্ববিদ্যালয়ের প্রবেশপথগুলোতে নজরদারি বাড়ানো হয়েছে। ক্যাম্পাসে বিনা প্রয়োজনে বাইক নিয়ে বহিরাগতদের অযথা ঘোরাফেরা কিংবা দ্রুত গতিতে চলাচলে নিষেধাজ্ঞা জারি রয়েছে।

খুর্শিদ রাজীব
রাজশাহী বিশ্ববিদ্যালয়

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন

Designed by: ATOZ IT HOST