1. brigidahong@tekisto.com : anthonyf69 :
  2. mieshaalbertsoncqb@yahoo.com : delorismoffitt :
  3. gkkio56@morozfs.store : doriereddick :
  4. : admin :
  5. kleplomizujobq@web.de : humbertoabdullah :
  6. sjkwnvym@oonmail.com : joellennnx :
  7. zpmylwix@oonmail.com : lela88146910269 :
  8. gertrudejulie@corebux.com : modestaslapoffsk :
  9. cristinamcmaster6222@1secmail.com : renetrotter53 :
  10. mild@dewewi.com : sheldon37s :
রাজশাহীর ৬টি আসনে নৌকা চান যারা - ডিবিসি জার্নাল২৪
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৭:৩০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
ঈদের পরদিনই পরিচ্ছন্ন নগরী পেলেন রাজশাহীবাসী রাজশাহীতে ঈদের প্রধান জামাত সকাল সাড়ে ৭টায় উত্তরাঞ্চলে বাড়ছে যাত্রী গাড়ির চাপ থাকলেও নেই যানজট বিএনপি-জামায়াত বাংলাদেশের গণতান্ত্রিক প্রক্রিয়াকে ব্যাহত করার চেষ্টা চালাচ্ছে- প্রতিমন্ত্রী আব্দুল ওয়াদুদ বাঘায় সাতশ’১০ বোতল ফেনসিডিল উদ্ধার,নৌকা জব্দ বেলকুচিতে সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিক সোহরাওয়ার্দী কে প্রকাশ্যে হুম রাজশাহীর দুর্গাপুরে দৈনিক যায়যায়দিনের ১৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন রাজশাহীর তিন উপজেলা সহ ১৯ উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের শপথ গ্রহন ঘর পেয়ে বদলে গেছে মানুষের জীবনমান : শেখ হাসিনা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ 

N

রাজশাহীর ৬টি আসনে নৌকা চান যারা

  • আপডেট করা হয়েছে সোমবার, ২০ নভেম্বর, ২০২৩
  • ৮১ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর গত শনিবার ১৮ নভেম্বর থেকে দলীয় মনোনয়ন ফরম বিক্রি ও জমা নেয়া শুরু করেছে আওয়ামী লীগ। চলবে মঙ্গলবার (২১ নভেম্বর) পর্যন্ত। শনিবার ও রোববার ২ দিনে দলটি ২ হাজার ২৮৬টি ফরম বিক্রি করেছে।

সারা দেশের নৌকা প্রত্যাশী নেতারা ঢাকায় গিয়ে দলের প্রধান কার্যালয় থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিচ্ছেন। যেখানে পেছিয়ে নেই রাজশাহীর নেতারাও। তিন দিনে এ জেলার ৬টি আসনে ৩৬ জন নেতা দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন। এদের মধ্যে চারজন নারী। যাদের মধ্যে সংরক্ষিত আসনের এমপি আবিদা আঞ্জুম মিতা দুইটি আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন।

সবচেয়ে বেশী মনোনয়ন প্রত্যাশী রয়েছেন রাজশাহী-৫ আসনে। এখানে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন ১১ জন নেতা-নেত্রী। এর পরের অবস্থানে আছে রাজশাহী-১ আসন। সেখান থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছে ৭ জন।

খোঁজ নিয়ে জানা গেছে, রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তিনবারের এমপি ও সাবেক প্রতিমন্ত্রী ওমর ফারুক চৌধুরী এবং সংরক্ষিত আসনের সংসদ সদস্য আদিবা আঞ্জুম মিতা।

তারা এছাড়াও এ আসন নৌকা চেয়ে মনোনয়ন ফরম তুলে জমা দিয়েছেন, মুন্ডুমালা পৌরসভার সাবেক মেয়র গোলাম রাব্বানী, আওয়ামী লীগ নেতা আখতারুজ্জামান আখতার, আওয়ামী লীগের শিল্প ও বানিজ্য বিষয়ক উপ-কমিটি সদস্য ও রাজশাহী-৬ (চারঘাট-বাঘা) আসনের সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সহধর্মীনি আয়েশা আখতার জাহান ডালিয়া, জেলা আওয়ামী লীগের সংগঠনিক সম্পাদক এ কে এম আসাদুজ্জামান আসাদ ও জেলা কৃষকলীগের সভাপতি অধ্যক্ষ তাজবুল ইসলাম।

রাজশাহী-২ (সদর) আসন থেকে এখন পর্যন্ত মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সংরক্ষিত আসনের এমপি আবিদা আঞ্জুম মিতা, মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সহসভাপতি ডা. তবিবুর রহমান, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, মহানগর যুবলীগের সাবেক সভাপতি রমজান আলী।

রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসন থেকে মনোনয়ন ফরম উত্তোলন করেছেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও দুইবারের এমপি আয়েন উদ্দিন, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, পবা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী, জেলা আওয়ামী লীগের সহসভাপতি এ্যাডভোকেট শরিফুল ইসলাম শরিফ, জেলা মহিলা লীগের সহসভাপতি ও জেলা আওয়ামী লীগের সদস্য রোকসানা মেহেবুব চপলা।

অপরদিকে, রাজশাহী-৪ (বাগমারা) আসনের মনোনয়ন ফরম উত্তোলন করেছেন তিনবারের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক। তিনি ছাড়াও এ আসন থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তাহেরপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ আবুল কালাম আজাদ, জেলা আওয়ামী লীগের সহসভাপতি জাকিরুল ইসলাম সান্টু, এ্যাডভোটেক ইব্রাহীম হোসেন ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক পিএম শফিকুল ইসলাম।

রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের মনোনয়ন ফরম উত্তোলন করেছেন বর্তমান সংসদ সদস্য প্রফেসর ডা. মুনসুর রহমান এবং সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা।

তারা এছাড়াও এ আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আহসানুল হক মাসুদ, পুঠিয়া উপজেলা চেয়ারম্যান জিএম বাচ্চু হিরা, দুর্গাপুর পৌরসভার মেয়র সাজেদুর রহমান মিঠু, সাবেক এমপি প্রয়াত তাজুল ইসলাম মো. ফারুকের মেয়ে তানজিমা শারমীন মুনি, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক প্রদ্যুৎ কুমার সরকার, রাজশাহী জেলা যুবলীগের সাবেক সহ-সভাপতি ওবাইদুর রহমান, এ্যাডভোকেট গোলাম রাব্বানী ও এ্যাডভোকেট শরিফুল ইসলাম, এ্যাডভোকেট রায়হান কাওসার।

রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তিনবারের এমপি ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি। তিনি এছাড়াও এ আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সাবেক এমপি রায়হানুল হক রায়হান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বাঘা উপজেলা চেয়ারম্যান লায়েব উদ্দিন লাভলু এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক তৈৗহিদ আল তুহিন।

আরো সংবাদ পড়ুন

Designed by: ATOZ IT HOST