1. brigidahong@tekisto.com : anthonyf69 :
  2. mieshaalbertsoncqb@yahoo.com : delorismoffitt :
  3. gkkio56@morozfs.store : doriereddick :
  4. : admin :
  5. kleplomizujobq@web.de : humbertoabdullah :
  6. sjkwnvym@oonmail.com : joellennnx :
  7. zpmylwix@oonmail.com : lela88146910269 :
  8. gertrudejulie@corebux.com : modestaslapoffsk :
  9. cristinamcmaster6222@1secmail.com : renetrotter53 :
  10. mild@dewewi.com : sheldon37s :
ভর্তিচ্ছুদের পদচারণায় মুখরিত রাবি ক্যাম্পাস - ডিবিসি জার্নাল২৪
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৯:০৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
ঈদের পরদিনই পরিচ্ছন্ন নগরী পেলেন রাজশাহীবাসী রাজশাহীতে ঈদের প্রধান জামাত সকাল সাড়ে ৭টায় উত্তরাঞ্চলে বাড়ছে যাত্রী গাড়ির চাপ থাকলেও নেই যানজট বিএনপি-জামায়াত বাংলাদেশের গণতান্ত্রিক প্রক্রিয়াকে ব্যাহত করার চেষ্টা চালাচ্ছে- প্রতিমন্ত্রী আব্দুল ওয়াদুদ বাঘায় সাতশ’১০ বোতল ফেনসিডিল উদ্ধার,নৌকা জব্দ বেলকুচিতে সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিক সোহরাওয়ার্দী কে প্রকাশ্যে হুম রাজশাহীর দুর্গাপুরে দৈনিক যায়যায়দিনের ১৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন রাজশাহীর তিন উপজেলা সহ ১৯ উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের শপথ গ্রহন ঘর পেয়ে বদলে গেছে মানুষের জীবনমান : শেখ হাসিনা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ 

N

ভর্তিচ্ছুদের পদচারণায় মুখরিত রাবি ক্যাম্পাস

  • আপডেট করা হয়েছে রবিবার, ২৮ মে, ২০২৩
  • ৬৩ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামীকাল (২৯ মে) থেকে শুরু হচ্ছে। ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে শুরু হচ্ছে এবারের ভর্তিযুদ্ধ। পরীক্ষায় অংশ নিতে একদিন আগে থেকেই ক্যাম্পাসে আসতে শুরু করেছেন ভর্তিচ্ছুরা। তাদের পদচারণে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়েছে রাবি ক্যাম্পাস।

রবিবার (২৮ মে) সকাল থেকে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসতে শুরু করেছেন ভর্তিচ্ছুরা। তাদের একাংশই বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে অবস্থান নিতে দেখা গেছে।

ক্যাম্পাস ঘুরে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার, সাবাস বাংলাদেশ চত্বর, টুকিটাকি চত্বর ও বুদ্ধিজীবী চত্বরের শিক্ষার্থীদের পদচারণায় মুখর। ক্যাম্পাসের বিভিন্ন জয়গায় বসে কেউ নিচ্ছেন শেষ মুহুর্তের প্রস্তুতি। কেউবা খুঁজে দেখছেন তাদের পরীক্ষার কক্ষ। আবার অনেকেই দল বেধে ঘুরে দেখছেন মতিহারের এই সবুজ চত্বর।

ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা গেছে, অনেকেই যথাসময়ে বাস-ট্রেনের টিকিট না পেয়ে ভর্তি পরীক্ষায় আগেই ক্যাম্পাসে আসতে হচ্ছে।

পরীক্ষা ২৯ মে (সোমবার) অনুষ্ঠিত হলেও ভর্তি পরীক্ষার তিনদিন আগে ২৭ মে রাতে খুলনা জেলা থেকে রাজশাহীতে এসেছেন ইসমাইল নামের এক শিক্ষার্থী।

তিনি বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের সৌন্দর্যের কথা সবার মুখে শুনেছি। আজ দেখার সৌভাগ্য হল। ক্যাম্পাস ঘুরে দেখে মনে হল এমন সুন্দর ক্যাম্পাসে পড়তে না পারলে নিজেকে দুর্ভাগা মনে হবে।

সাভার থেকে ‘এ’ ইউনিটের পরীক্ষা দিতে এসেছে আমির হোসেন। তিনি বলেন, ক্যাম্পাসটা সত্যিই অনেক সুন্দর। পরিবেশও অনেক সুন্দর। সেজন্য একদিন আগেই এসেছি ক্যাম্পাস ঘুরে দেখব বলে। আর ক্যাম্পাসের বড় ভাইদের সহযোগিতা দেখে আমি মুগ্ধ।

কথা হয় এক শিক্ষার্থীর অভিভাবক সাইফুল ইসলামের সাথে। তিনি খাগড়াছড়ি থেকে আজ ভোর ৪টায় তার মেয়েকে নিয়ে ক্যাম্পাসে এসেছেন। তিনি বলেন, ট্রেনের টিকিট না পেয়ে আগেই চলে আসতে হলো। পরে যদি বাস-ট্রেনের টিকিট না পায় এজন্যই আমি একটু আগে চলে আসছি।

আগামীকাল ২৯ মে ‘সি’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে শুরু হবে এবারের ভর্তি পরীক্ষা। ‘এ’ ইউনিটের পরীক্ষা হবে ৩০ মে এবং ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে ৩১ মে। ভর্তি পরীক্ষায় তিন হাজার নয়শত ত্রিশটি আসনের বিপরীতে এবার তিন ইউনিট মিলিয়ে কোটাসহ চূড়ান্ত আবেদন জমা পড়েছে মোট এক লাখ ৭৮ হাজার ৫৭৪টি।

এর মধ্যে ‘এ’ ইউনিটে ৭২ হাজার ৫০টি, ‘বি’ ইউনিটে ৩০ হাজার ৬৭৪টি এবং ‘সি’ ইউনিটে চূড়ান্ত আবেদন জমা পড়েছে ৭৫ হাজার ৮৫০টি। এ হিসাব অনুযায়ী ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়াই করবে ৪৫ জন ভর্তিচ্ছু।

আরো সংবাদ পড়ুন

Designed by: ATOZ IT HOST