1. brigidahong@tekisto.com : anthonyf69 :
  2. mieshaalbertsoncqb@yahoo.com : delorismoffitt :
  3. gkkio56@morozfs.store : doriereddick :
  4. : admin :
  5. kleplomizujobq@web.de : humbertoabdullah :
  6. sjkwnvym@oonmail.com : joellennnx :
  7. gertrudejulie@corebux.com : modestaslapoffsk :
  8. cristinamcmaster6222@1secmail.com : renetrotter53 :
বাঘায় জাতীয় শোক দিবস পালিত! - ডিবিসি জার্নাল২৪
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৭:২৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
রাজশাহী রেঞ্জের শ্রেষ্ঠ ওসি সাজ্জাদ হোসেন  দুর্গাপুরে সাধারণ মানুষের ভালোবাসায় সিক্ত হলেন নবনির্বাচিত চেয়ারম্যান শরিফুজ্জামান চারঘাটে প্রতীক পেয়ে ভোটের মাঠে প্রার্থীরা, ৩ ভাগে বিভক্ত আ.লীগ নিখোঁজ এমপি আনারের মরদেহ উদ্ধার  বাগমারার নতুন চেয়ারম্যান সান্টু, ভাইস চেয়ারম্যান শহীদ ও কোহিনুর  উপজেলা নির্বাচন: বাগমারায় সান্টু, দুর্গাপুরে শরিফুজ্জামান ও পুঠিয়ায় সামাদ নির্বাচিত উপজেলা পরিষদ নির্বাচন রাজশাহীর দুর্গাপুরে শরিফুজ্জামান বিশাল ব্যবধানে চেয়ারম্যান নির্বাচিত দুর্গাপুরের দুইটি কেন্দ্রে চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে আহত ৯, আটক ১ দুর্গাপুরে কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে নির্বাচনি সরঞ্জামাদি; রাত পোহালেই ভোট  বাঘা উপজেলা নির্বাচনঃপ্রতীক পেয়ে প্রচারে চেয়ারম্যান পদে ২জনহ ৮ প্রার্থী

N

বাঘায় জাতীয় শোক দিবস পালিত!

  • আপডেট করা হয়েছে সোমবার, ১৫ আগস্ট, ২০২২
  • ৩৬৯ বার পড়া হয়েছে

বাঘা (রাজশাহী) প্রতিনিধি :
রাজশাহীর বাঘায়, স্বাধীন বাংলা দেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে দিবসটি পালন করেছে। কর্মসূচির মধ্যে ছিল- সূর্যোদয়ের সাথে সাথে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনিমিত, কালো পতাকা উত্তোলন, শোক র‌্যালি, জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ,আলোচনা সভা ,দোয়া মাহ্ফিল ও পুরুস্কার বিতরণ । উপজেলা প্রশাসন এর আয়োজন করে।

সরকারি-বেসরকারি সংগঠন জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেণ। এছাড়াও উপজেলা আওয়ামীলীগ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, থানা পুলিশ,শাহদৌলা সরকারি কলেজ,মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে দিবসটি পালন করা হয়।
সোমবার (১৫-৮-২০২২) সকাল ৯টায় উপজেলা নির্বাহি অফিসারের নের্তৃত্বে শোক র‌্যালি,সাড়ে ৯টায় পুষ্পস্তবক অর্পণ শেষে উপজেলা শহীদ মিনার চত্বরে আলোচনা সভায় মিলিত হয়। নির্বাহি অফিসার শারমিন আখতারের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন,উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক এ্যাডভোকেট লায়েব উদ্দীন লাভলু, সহকারি কমিশনার(ভ’মি) জুয়েল আহম্মেদ,উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল প্রমুখ।
বক্তারা বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে স্বাধীন বাংলাদেশের জম্ম হতো না। বঙ্গবন্ধু চেয়েছিলেন এ দেশকে সোনার বাংলা হিসাবে প্রতিষ্ঠা করতে। কিন্তু কুচক্রি মহলের ষড়যন্ত্রে স্ব-পরিবারে হত্যা করা হয়। তাঁর বেঁচে থাকা সুযোগ্য কন্যা ও বর্তমান সরকারের প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নের্তৃত্বে আওয়ামীলীগ দেশের অগ্রগতিতে ভুমিকা রাখছেন। দেশ থেকে জঙ্গিবাদের আস্তানা উৎখাত করে বাংলাদেশকে সোনার বাংলায় রুপ দিয়েছেন। আলোচনা সভা শেষে চিত্রাঙ্গন, রচনা ও কবিতা আবৃত্তি প্রতিযোগীতায় বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরুস্কার বিতরণ করা হয়।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আসাদুজ্জামান আসাদ, অফিসার ইনচার্জ সাজ্জাদ হোসেন,উপজেলা আ’লীগের সাবেক যুগ্ন সাধারন সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু,অধ্যক্ষ নছিম উদ্দীন, সাবেক সাংগঠনিক সম্পাদক ওয়াহিদ সাদিক কবীর, আড়ানী পৌর সভার মেয়র মুক্তার আলী, বাঘা পৌর সভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু, ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, সাইফুল ইসলাম, ডিএম বাবুল মনোয়ার,নূরমোহাম্মদ তুফান,পৌর আ’লীগের সভাপতি আব্দুল কুদ্দুস সরকার, সাধারণ সম্পাদক মামুন হোসেনসহ আ‘লীগ দলীয় অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, সৈনিকলীগের সভাপতি আনোয়ার হোসেন মিল্টন,কৃষি অফিসার শফিউল্লাহ সুলতান,প্রকৌশলী রতন কুমার ফৌজদার,আনসার ভিডিপি অফিসার মিলন দাসসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী।
এছাড়া পৃথক কর্মসুচীর মাধ্যমে উপজেলা আওয়ামীলীগ এর দলীয় কার্যালয়ে সাধারন সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল এর সভাপতিত্বে ও উপাধ্যক্ষ ওয়াহিদ সাদিক কবীরের সঞ্চালনায় আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বক্তব্য রাখেন দলীয় নের্তৃবৃন্দ।
অপরদিকে শাহদৌলা সরকারি কলেজে শিক্ষক শিক্ষার্থীদের অংশ গ্রহনে জাতীয় শোক দিবস পালন করা হয়। কলেজ চত্বরে নির্মিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেণ ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাজেদুর রহমান। কলেজের শিক্ষক আহম্মেদ বেলালের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, শিক্ষক আবু বকর সিদ্দিক,আমিরুল ইসলাম,শামীম রানা,মতিউর রহমান, সাইফুল ইসলাম,মোস্তাফিজুর রহমান,মাসুদ রানা ও সনজিত সরকার।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, ডাঃ আসাদুজ্জামান আসাদের সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ডাঃ তামান্নার সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন,ডাঃপার্থ মনি,ডাঃ নয়ন সরকার,ডাঃ ইসরাতুন্নাহার শিমু,বাঘা প্রেস ক্লাবের সভাপতি আব্দুল লতিফ মিঞা,সাধারন সম্পাদক নুরুজ্জামান,স্যানেটারি ইন্সপক্টের আব্দুল হানান,স্টাফ নার্স মালেকা পারভিন প্রমুখ। বাদ যোহর /সুবিধামত সময়ে মসজিদ-মন্দির ও গীর্জাসহ ধর্মীয় উপাশনালয়ে বিশেষ প্রার্থনা করা হয়।

আরো সংবাদ পড়ুন

Designed by: ATOZ IT HOST