1. brigidahong@tekisto.com : anthonyf69 :
  2. mieshaalbertsoncqb@yahoo.com : delorismoffitt :
  3. gkkio56@morozfs.store : doriereddick :
  4. : admin :
  5. kleplomizujobq@web.de : humbertoabdullah :
  6. sjkwnvym@oonmail.com : joellennnx :
  7. zpmylwix@oonmail.com : lela88146910269 :
  8. gertrudejulie@corebux.com : modestaslapoffsk :
  9. hellencardona@lingeriefashion.store : phillip6900 :
  10. cristinamcmaster6222@1secmail.com : renetrotter53 :
  11. mild@dewewi.com : sheldon37s :
দুর্গাপুরে জমি নিয়ে বিরোধ, ৫ শতাধিক গাছ কর্তন - ডিবিসি জার্নাল২৪
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ১২:৪১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
সারা দেশে কমপ্লিট শাটডাউনের ডাক কোটা আন্দোলনকারীদের কোটা আন্দোলনকারীদের ধৈর্য ধরার আহ্বান প্রধানমন্ত্রীর তিন দিনে পদ্মা গর্ভে বিলীন শতাধিক বসতবাড়ি রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ জয়িতাদের সংবর্ধনা মঙ্গলবার রাসিক মেয়রের সাথে নবনিযুক্ত রাজশাহী জেলা শিক্ষা অফিসারের সৌজন্য সাক্ষাৎ বিভিন্ন ক্ষেত্রে যোগাযোগ ও সহযোগিতা বাংলাদেশ ও চীনের দ্বিপাক্ষিক সম্পর্ককে এগিয়ে নিয়ে যাবে:প্রধানমন্ত্রীর আশাবাদ যুব সমাজকে রক্ষা করতে অভিভাবকদের সচেতন হওয়ার আহ্বান কোটা সংস্কারের দাবিতে রাবি শিক্ষার্থীদের পদযাত্রা ও স্মারকলিপি প্রদান টেকসই উন্নয়নে সমবায় ভিত্তিক চাষাবাদ করতে হবে- প্রতিমন্ত্রী আ.ওয়াদুদ  কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্টের রায় প্রকাশ

N

দুর্গাপুরে জমি নিয়ে বিরোধ, ৫ শতাধিক গাছ কর্তন

  • আপডেট করা হয়েছে বুধবার, ৩ মে, ২০২৩
  • ১৪০ বার পড়া হয়েছে

দুর্গাপুর (রাজশাহী) প্রতিনিধি:রাজশাহীর দুর্গাপুরে জমি নিয়ে বিরোধের জের পাঁচ শতাধিক কলা ও পেঁপে গাছ কেটে ফেলেছে প্রতিপক্ষের লোকজন। ঘটনার পর খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

বুধবার (৩ মে) সকালে উপজেলার নওপাড়া ইউনিয়নের ইসবপুর গ্রামে এ ঘটনা ঘটেছে।

স্থানীয় ও ভুক্তভোগীর পরিবার সূত্রে জানা যায়, ইসবপুর গ্রামের অসহায় কৃষক মমিন মন্ডলের ছেলে আব্দুস সাত্তার মন্ডলের এক দশমিক ৩০ শতাংশ জমি নিয়ে একই ইউনিয়নের গোপালপুর গ্রামের মানিক মন্ডলের ছেলে আমির মন্ডলের সাথে দীর্ঘদীন ধরে দ্বন্দ্ব চলে আসছিলো। বিবাদমান জমিতে আমির মন্ডল, কামরুজ্জামান মন্ডল, বুলুবুল, ও শহিদুল ইসলাম সহ অজ্ঞাত ১০/১২ জন সংঘবদ্ধ হয়ে বুধবার সকালের দিকে আব্দুল সাত্তারের লাগানো কলা ও পেঁপে বাগানের পাঁচ শতাধিক গাছ কেটে ফেলে।

কৃষক সাত্তার অভিযোগ করে বলেন, আমার পৈতৃক সম্পত্তি এক দশমিক ৩০ শতাংশ জমিতে লাগানো কলা ও পেঁপে সহ পাঁচ শতাধিক গাছ প্রতিপক্ষের লোকজন কেটে ফেলেছে।

তিনি আরো বলেন, আমি কৃষি কাজ করে আমার সংসার এবং আমার সন্তানদের লেখাপড়ার খরচ চালাই। গাছ কাটায় আমার প্রায় ৪ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আমি এখন অসহায় হয়ে পড়েছি।

অভিযুক্ত আমির মন্ডলের ছোট ভাই আক্তার হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আব্দুস সাত্তার আমাদের বাপ-দাদার পৈতৃক জমি দখল করে কলা ও পেঁপের চাষ করে। দখল মুক্ত করার জন্য আমাদের লোকজন গাছ গুলো কেটে ফেলেছে।

জানতে চাইলে, দুর্গাপুর থানার উপ-পরিদর্শক (এসআই) শফিকুল ইসলাম বলেন, জরুরী সেবা ৯৯৯ এ ফোন পেয়ে দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। উভয় পক্ষকেই জমির কাগজপত্র সহ থানায় ডাকা হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) নাজমুল হক জানান, ঘটনার খবর পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। কেউ যদি লিখিত অভিযোগ করে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আরো সংবাদ পড়ুন

Designed by: ATOZ IT HOST