1. brigidahong@tekisto.com : anthonyf69 :
  2. mieshaalbertsoncqb@yahoo.com : delorismoffitt :
  3. gkkio56@morozfs.store : doriereddick :
  4. : admin :
  5. kleplomizujobq@web.de : humbertoabdullah :
  6. sjkwnvym@oonmail.com : joellennnx :
  7. gertrudejulie@corebux.com : modestaslapoffsk :
  8. cristinamcmaster6222@1secmail.com : renetrotter53 :
তানোরে ৯ বছর পর উপজেলা আ' লীগের সম্মেলন - ডিবিসি জার্নাল২৪
সোমবার, ২০ মে ২০২৪, ০৫:১২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
বেলকুচিতে বসত বাড়িতে ভয়াবহ অগ্নিকাণ্ড দুর্গাপুরে পান বরজে আগুন রাজশাহীতে মোটরসাইকেল আটকানোয় দুই পুলিশ সদস্যকে পেটালেন যুবক  চিকিৎসার জন্য ভারত গিয়ে নিখোঁজ এমপি আনার  উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে কোটিপতির সংখ্যা ১০৫:টিআইবি তরুণদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নামছে আইনশৃঙ্খলা বাহিনী  রাজশাহীর কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের শুভ সূচনা দুর্গাপুরে অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনে প্রশাসনের সহযোগিতা চাইলেন শরিফুজ্জামান চারঘাটে ধর্ষণ ও নারী -শিশু নির্যাতন মামলার ৪ আসামী গ্রেপ্তার 

N

তানোরে ৯ বছর পর উপজেলা আ’ লীগের সম্মেলন

  • আপডেট করা হয়েছে বৃহস্পতিবার, ১৪ জুলাই, ২০২২
  • ২২০ বার পড়া হয়েছে

সাইদ সাজু, তানোর থেকেঃ আজ ১৫ জুলাই শুক্রবার ৯ বছর পর তানোর উপজেলা আ’ লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। তানোর গোল্লাপাড়া বাজার ফুটবল মাঠে সম্মেলন উপলক্ষে সকল প্রস্তুতি সম্পূর্ণ হয়েছে।

৯ বছর পর সকল জল্পনা কল্পনা শেষে উপজেলা আ’ লীগ আয়োজিত এই সম্মেলন ঘিরে নেতা কর্মি সমর্থকদের মধ্যে উৎসাহ উদ্দীপনার পাশাপাশি অজানা এক শংখ্যারও সৃষ্টি হয়েছে।

তানোর উপজেলা আ’ লীগ সভাপতি গোলাম রাব্বানী বলছেন, কেন্দ্রীয় নেতারা আশ্বাষ দিয়েছেন ৭ টি ইউনিয়ন ২ টি পৌর সভার ৩১জন করে সদস্য এবং উপজেলা আ’ লীগের ৬৭ জন সদস্য ভোট দিয়ে তারা তাদের নেতা উপজেলা আ’ লীগ (সভাপতি/সম্পাদক) নির্বাচিত করবেন।

তিনি ভোটের দাবি জানিয়ে বলেন, ৯ টি ইউনিটের ২৭৯ জন এবং উপজেলা আ’ লীগের ৬৭ জনসহ মোট ৩৪৬ জন ভোটার ভোট দিয়ে নেতা নির্বাচিত করবেন। তালিকার মধ্যে যারা মারা গেছেন তারা বাদ পড়লেও নতুন করে কাউকে তালিকায় ঢুকানোর সুযোগ নেই বলেও জানান তিনি।

তবে, তিনি এবং আব্দুল্লাহ আল মামুন পুনরায় সভাপতি ও সম্পাদক পদে নির্বাচনে অংশ গ্রহন করছেন বলেও তিনি।

তবে, ফারুক চৌধুরী-ময়না গ্রুপের পক্ষে কারা সভাপতি সম্পাদক পদে প্রার্থী হচ্ছেন এমন কোন খবর নিশ্চিত ভাবে প্রকাশ না করলেও সভাপতি পদে ফারুক চৌধুরী এবং সম্পাদক পদে আবুল বাসার সুজনের নাম শোনা যাচ্ছে।

অনেকেই বলছেন ফারুক চৌধুরী নিজে প্রার্থী হবেন না তিনি ময়নাকে সভাপতি প্রার্থী করার জোর চেষ্টা চালাচ্ছেন। কিন্তু ময়না যুবলীগ সভাপতির পদে থাকায় আ’ লীগের সভাপতি পদে পৈার্থী হওয়ার সুযোগ নেই এমনটিও বলছেন অনেকে৷

এর আগে ২০১৩ সালের ৩০ ডিসেম্বর তানোর উপজেলা আ’ লীগের সম্মেলনে সর্বসম্মতিক্রমে গোলাম রাব্বানীকে পুনরায় সভাপতি ও আব্দুল্লাহ আল মামুনকে পুনরায় সাধারণ সম্পাদক মনোনিত করা হয়েছিলো।

১৫ জুলাই শুক্রবার তানোর উপজেলা আ’ লীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে সামনে রেখে গত বুধবার দুপুরে স্থানীয় সংসদ সদস্যসহ তানোর উপজেলা আ’ লীগ সভাপতি সম্পাদককে সাথে নিয়ে রাজশাহী জেলা আ’ লীগ ভারপ্রাপ্ত সভাপতি সম্পাদক গোল্লাপাড়া বাজার ফুটবল মাঠের সম্মেলন স্থল পরিদর্শন করায় স্বস্থি ফিরলেও নেতা নির্বাচন নিয়ে শংখ্যা কাটেনি।

গত মঙ্গলবার থেকে গোল্লাপাড়া বাজার ফুটবল মাঠে সম্মেলনের মন্চের কাজ শুরু হওয়ায় নেতা-কর্মি ও সমর্থকদের মধ্যে উৎসাহ দেখা গেলেও শংখ্যা প্রকাশ করেছেন অনেকে।

গতকাল বৃহস্পতিবার বিকালে সরেজমিন গোল্লাপাড়া বাজার ফুটবল মাঠের সভাস্থল গিয়ে দেখা গেছে, সম্মেলনের সকল প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে এখন চলছে প্যান্ডেল ও মন্চের সৌন্দর্য বর্ধনের কাজ।

তানোরে আ’ লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মি ও সমর্থকরা দু’ভাগে বিভক্ত হয়ে পড়ায় সম্মেলন ঘিরে সাধারণ জনতার মাঝেও এক ধরনের শংখ্যার সৃষ্টি হয়েছে।

তানোরে দু’গ্রুপের নেতা কর্মি ও সমর্থকরা উপজেলা আ’ লীগের সম্মেলনে সিলেকশনের মাধ্যমে ঘোষনা দেয়া নেতাকে মানতে নারাজ। এমন অবস্থায় কি ভোটের মাধ্যমে নির্বাচিত করা হবে কিনা তা ষ্পষ্ট নয়।

ফলে, জনসাধারণসহ দু’ গ্রুপের নেতা-কর্মি সমর্থকদের মধ্যে শংখ্যার পাশাপাশি অজানা আতংক সৃষ্টি হয়েছে।

তানোর উপজেলা আ’ লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আ’ লীগ সভাপতি মন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি মেয়র এএইচএম খাইরুজ্জামান লিটন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আ’ লীগ সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, স্থানীয় সংসদ সদস্য আলহাজ ওমর ফারুক চৌধুরী।

তানোর উপজেলা আ’ লীগ সভাপতি গোলাম রাব্বানীর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনের উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন রাজশাহী জেলা আ’ লীগ ভারপ্রাপ্ত সভাপতি অনীল কুমার দাস।

তানোর উপজেলা আ’ লীগ সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুনের পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনের প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন রাজশাহী জেলা আ’ লীগ সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা।

আরো সংবাদ পড়ুন

Designed by: ATOZ IT HOST