1. shahalom.socio@gmail.com : admin :
  2. dbcjournal24@gmail.com : ডিবিসি জার্নাল ২৪ : ডিবিসি জার্নাল ২৪
বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০৯:২৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দুর্গাপুরে পাওনা টাকা না দেওয়ায় ইউপি চেয়ারম্যান লাঞ্চিত, ৯৯৯-এ ফোন পেয়ে উদ্ধার করেছে পুলিশ দুর্গাপুরে মানব পাচার দিবস উপলক্ষে খাদ্য ও মাস্ক বিতরণ রাজশাহীতে প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সেক্রেটারী পরিচয় দিয়ে ছাত্রলীগ নেতা গ্রেফতার দুর্গাপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে বিদ্যুৎ চুরির অভিযোগে থানায় জিডি, সরঞ্জাম জব্দ করেছে পুলিশ রাজশাহী মেডিকেলে করোনায় আরও ১৪ জনের মৃত্যু বিশ্বে করোনায় মৃত্যুতে বাংলাদেশের অবস্থান দশম বাংলাদেশ ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন সাংবাদিক গ্রেপ্তারে আইনে বিচ্যুতি পেলে ব্যবস্থা: পুলিশ সদরদপ্তর দু্র্গাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন কনসেনট্রেটর উপহার দিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী আ.লীগ সরকার করোনা সঙ্কটেও মানুষের স্বাস্থ্যসেবা উন্নয়নে বদ্ধপরিকর- ডাঃ মনসুর রহমান এমপি

Categories

চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অদক্ষদের দিয়ে চলছে জরুরী চিকিৎসা সেবা

  • আপডেট করা হয়েছে সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০
  • ২০৬ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর চারঘাট উপজেলায় প্রায় তিন লক্ষাধিক মানুষের চিকিৎসার একমাত্র ভরসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। এখানে প্রয়োজনীয় চিকিৎসক না থাকায় অদক্ষ ও বহিরাগত দের দিয়ে চলছে জরুরী বিভাগে সেবাদান, অন্যান্য কর্মকর্তা-কর্মচারির পদ শূন্য থাকায় স্বাস্থ্য সেবাদান ব্যাহত হচ্ছে।উপজেলার বিভিন্ন এলাকা থেকে চিকিৎসা নিতে আসা রোগিদের এমন অভিযোগ তুলেছেন।

চারঘাট উপজেলার ৬ টি ইউনিয়ন ও একটি পৌরসভার সাধারণ মানুষ এই স্বাস্থ্য কমপ্লেক্সের উপর নির্ভরশীল। এছাড়াও পাশবর্তী বাঘা উপজেলার আরও অন্তত ৩টি ইউনিয়নের মানুষ এ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসেন। চারঘাট উপজেলার সর্বত্র উন্নয়নের ছোঁয়া পৌঁছালেও জনবল সংকটে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে কাঙ্খিত সেবা পাচ্ছে না সাধারন মানুষ। জনবল সংকটের সাথে প্রয়োজনীয় যন্ত্রপাতির ও অভাব রয়েছে।

অবকাঠামো উন্নয়নের ফলে চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি ২০০৮ সালে ৩১ শয্যা হতে ৫০ শয্যায় উন্নীত হলেও এখনও জনবল বহাল রয়েছে ৩১ শয্যার। কিন্তু সেই জনবলও নেই। মূলত সেই কারণের অদক্ষ বহিরাগত দের দিয়ে চলছে জ্বরুরী বিভাগে চিকিৎসা সেবা, এতে যেমন সঠিক চিকিৎসা পাচ্ছেন না রোগিরা অপরদিকে ভুল চিকিৎসায় ক্ষতির আশঙ্কা করছে চিকিৎসা সেবা নিতে আশা রোগির স্বজনরা।

অনুসন্ধানে, দেখা গেছে বহিরাগত দের দিয়ে জরুরী বিভাগে সেবা নিতে আসা রোগিদের চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে এই সকল বিষয়ে মুঠোফোনে যোগাযোগ করা হলে চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ কোন ধরনের বক্তব্য দিতে রাজি না। তাদের কথা, আমরা সরকারি চাকুরি করি। সম্প্রতি আমাদের নির্দেশনা দেওয়া হয়েছে কর্মরত দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা বা মন্ত্রণালয়ের অনুমতি ছাড়া কোন তথ্য দেওয়া যাবে না। আমরা এজন্য আন্তরিকভাবে দুঃখিত যে আপনাদের সহযোগিতা করতে পারছিনা।

শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন