1. shahalom.socio@gmail.com : admin :
  2. dbcjournal24@gmail.com : ডিবিসি জার্নাল ২৪ : ডিবিসি জার্নাল ২৪
চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অদক্ষদের দিয়ে চলছে জরুরী চিকিৎসা সেবা - ডিবিসি জার্নাল২৪
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০১:৩৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
রাজশাহীতে নগর আওয়ামী লীগের জরুরী মতবিনিময় সভা অনুষ্ঠিত দুর্গাপুরে স্বামীর নির্যাতন সইতে না পেরে ৯৯৯ স্ত্রীর ফোন! অতঃপর উদ্ধার ৮ই ডিসেম্বর তাহেরপুর পৌরসভার প্রতিষ্ঠাতা শহীদ আলো খন্দকার এর ১৯তম শাহাদাত বার্ষিকী বাগমারা গনিপুর ইউপি’তে মাধাইমুড়ি-মরাকুড়ি রাস্তা’র বক্সকাটিং এর উদ্বোধন বাবা হত্যার বিচার চাইতে প্রধানমন্ত্রীর কাছে ছুটে আসলেন জাহেদুল নাশকতার মামলায় বিএনপির ৩ নেতা গ্রেপ্তার পুঠিয়ায় প্রতীক বরাদ্দের আগেই চেয়ারম্যান পদপ্রার্থীর পোষ্টার ছাপিয়ে ফেসবুকে প্রচার দুর্গাপুরের ভবানীপুর প্রাথমিক বিদ্যালয়ে ৫ম শ্রেনীর পরীক্ষার্থীদের বিদায়ে অনুষ্ঠান নাটোরে আখ ক্ষেত থেকে মৃতদেহ উদ্ধার নগর নিরাপত্তায় আরএমপি’র বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করলেন মাননীয় রাসিক মেয়র

Categories

চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অদক্ষদের দিয়ে চলছে জরুরী চিকিৎসা সেবা

  • আপডেট করা হয়েছে সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০
  • ৩৭৯ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর চারঘাট উপজেলায় প্রায় তিন লক্ষাধিক মানুষের চিকিৎসার একমাত্র ভরসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। এখানে প্রয়োজনীয় চিকিৎসক না থাকায় অদক্ষ ও বহিরাগত দের দিয়ে চলছে জরুরী বিভাগে সেবাদান, অন্যান্য কর্মকর্তা-কর্মচারির পদ শূন্য থাকায় স্বাস্থ্য সেবাদান ব্যাহত হচ্ছে।উপজেলার বিভিন্ন এলাকা থেকে চিকিৎসা নিতে আসা রোগিদের এমন অভিযোগ তুলেছেন।

চারঘাট উপজেলার ৬ টি ইউনিয়ন ও একটি পৌরসভার সাধারণ মানুষ এই স্বাস্থ্য কমপ্লেক্সের উপর নির্ভরশীল। এছাড়াও পাশবর্তী বাঘা উপজেলার আরও অন্তত ৩টি ইউনিয়নের মানুষ এ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসেন। চারঘাট উপজেলার সর্বত্র উন্নয়নের ছোঁয়া পৌঁছালেও জনবল সংকটে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে কাঙ্খিত সেবা পাচ্ছে না সাধারন মানুষ। জনবল সংকটের সাথে প্রয়োজনীয় যন্ত্রপাতির ও অভাব রয়েছে।

অবকাঠামো উন্নয়নের ফলে চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি ২০০৮ সালে ৩১ শয্যা হতে ৫০ শয্যায় উন্নীত হলেও এখনও জনবল বহাল রয়েছে ৩১ শয্যার। কিন্তু সেই জনবলও নেই। মূলত সেই কারণের অদক্ষ বহিরাগত দের দিয়ে চলছে জ্বরুরী বিভাগে চিকিৎসা সেবা, এতে যেমন সঠিক চিকিৎসা পাচ্ছেন না রোগিরা অপরদিকে ভুল চিকিৎসায় ক্ষতির আশঙ্কা করছে চিকিৎসা সেবা নিতে আশা রোগির স্বজনরা।

অনুসন্ধানে, দেখা গেছে বহিরাগত দের দিয়ে জরুরী বিভাগে সেবা নিতে আসা রোগিদের চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে এই সকল বিষয়ে মুঠোফোনে যোগাযোগ করা হলে চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ কোন ধরনের বক্তব্য দিতে রাজি না। তাদের কথা, আমরা সরকারি চাকুরি করি। সম্প্রতি আমাদের নির্দেশনা দেওয়া হয়েছে কর্মরত দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা বা মন্ত্রণালয়ের অনুমতি ছাড়া কোন তথ্য দেওয়া যাবে না। আমরা এজন্য আন্তরিকভাবে দুঃখিত যে আপনাদের সহযোগিতা করতে পারছিনা।

শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন