1. shahalom.socio@gmail.com : admin :
  2. dbcjournal24@gmail.com : ডিবিসি জার্নাল ২৪ : ডিবিসি জার্নাল ২৪
শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৭:৫৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
চাঁপাইনবাবগঞ্জে ভূয়া পুলিশ নিয়োগের মামলায় বিভিন্ন মেয়াদে ১০ জনের সাঁজা দুর্গাপুর পৌরসভা নির্বাচনে দলীয় মনোনয়ন চান কৃষকলীগ নেতা জাহাঙ্গীর আলম আজ বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস রাজশাহীর ক্রীড়াঙ্গনকে আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে- রাসিক মেয়র লিটন পৃথিবীর গতি বাড়ছে, ২৪ ঘণ্টার আগেই শেষ হচ্ছে দিন! তথ্য বিজ্ঞানীদের ৫০ যাত্রী নিয়ে ইন্দোনেশিয়ার বিমান নিখোঁজ রাজশাহীতে দুর্ঘটনার কবলে প্রশিক্ষণ বিমান ধর্ষক দিহানের বাড়ি রাজশাহীর দুর্গাপুরে ! চারঘাটে আধিপত্য বিস্তার করতে মাইকিং করে সংঘর্ষে নিহত ১, আটক ২ বাগমারায় ছাত্রলীগের সভাপতি ও সম্পাদকের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা

কথাবার্তা চলছে, জোট বা দল গঠনের সিদ্ধান্ত এখনই নয়: নূর

  • আপডেট করা হয়েছে বুধবার, ২ ডিসেম্বর, ২০২০
  • ৮১ বার পড়া হয়েছে

ডিবিসি নিউজ ডেস্ক: গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়নকারী জোনায়েদ সাকির সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক ভিপি নুরুল হক নূর নতুন জোট করার চিন্তা-ভাবনা করছেন বলে সোশ্যাল মিডিয়াসহ বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে। এ বিষয়ে আজ বুধবার বাংলাদেশ প্রতিদিনকে নূর বলেন, প্রাথমিক কথাবার্তা হয়েছে, একটি যৌথ প্রোগ্রামের মধ্যে দিয়ে একসাথে পথচলা শুরু হয়েছে। তবে দল বা জোট গঠনের সিদ্ধান্ত হয়নি।

সাকি ও নূরের জোট গঠনের এ উদ্যোগে ডা. জাফরুল্লাহ চৌধুরী ও ‘রাষ্ট্র চিন্তা’ নামে একটি সংগঠনের দায়িত্বশীলরাও যুক্ত রয়েছেন। গত ২৮ নভেম্বর জাতীয় শহীদ মিনারে মওলানা ভাসানীর মৃত্যুবার্ষিকীকে কেন্দ্র করে তারা একটি যৌথ সমাবেশ করেছেন। সে সমাবেশে মওলানা ভাসানী অনুসারী পরিষদ, গণসংহতি আন্দোলন, ছাত্র-যুব ও শ্রমিক অধিকার পরিষদ ও রাষ্ট্র চিন্তা একসঙ্গে অংশ নেয়।

এ বিষয়ে নূর জানিয়েছেন, মানুষের অধিকার নিশ্চিতে আমরা বিভিন্ন রাজনৈতিক দল, সংগঠন ও সুশীল সমাজের প্রতিনিধিদের নিয়ে একটি বৃহত্তর ঐক্যের গড়ে তুলতে চাই। তারই অংশ হিসেবে চারটি সংগঠন মিলে আমরা গত ২৮ নভেম্বর শহীদ মিনারে মওলানা ভাসানীর প্রতি সম্মান জানাতে তার ৪৪ তম মৃত্যুবার্ষিকীতে একটি যৌথ সমাবেশ করেছি। আরও বিভিন্ন দলও সংগঠনের সাথেও আলোচনা চলছে।

শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন