1. shahalom.socio@gmail.com : admin :
  2. dbcjournal24@gmail.com : ডিবিসি জার্নাল ২৪ : ডিবিসি জার্নাল ২৪
এলাকাভিত্তিক শিল্পকারখানা বন্ধ রাখার সিদ্ধান্তে প্রজ্ঞাপন জারি - ডিবিসি জার্নাল২৪
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৬:২৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দলীয় প্রার্থী হিসাবে মনোনিত হওয়ায় পিন্টুকে ফুল দিয়ে বরণ করে নিয়েছে বাঘা পৌর বাসী কেশরহাটে কৃষকদলের লিফলেট বিতরন এসএসসিতে জিপিএ-৫ পেয়েছেন ২ লাখ ৬৯ হাজার ৬০২ জন দুর্গাপুরে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপজেলা সমাবেশ-২০২২ উদযাপন দুর্গাপুর পৌর ছাত্রলীগের আহ্বায়ক কমিটি অনুমোদন নাটোরে বিভিন্ন দাবীতে ইটভাটা মলিকদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান “বাগমারা উপজেলায় অবৈধভাবে চলছে অসংখ্য ইটভাটা” পুঠিয়ার মোল্লাপাড়ায় মদিনা ইটের ভাটায় কয়লার পরিবর্তে কাঠের খড়ি দিয়ে ইট পোড়ানোর অভিযোগ পরিসংখ্যানে কে এগিয়ে, জার্মানি নাকি স্পেন মাদক নির্মূলে বিয়ের আগে ডোপ টেস্ট চান ডেপুটি স্পিকার

Categories

এলাকাভিত্তিক শিল্পকারখানা বন্ধ রাখার সিদ্ধান্তে প্রজ্ঞাপন জারি

  • আপডেট করা হয়েছে বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২
  • ৮১ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক

লোডশেডিং কমাতে সপ্তাহে এক দিন এলাকাভিত্তিক শিল্পকারখানা বন্ধ রাখার সিদ্ধান্ত দিয়েছে সরকার।বৃহস্পতিবার এ সিদ্ধান্তের কথা জানিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এর আগে গত ৭ আগস্ট শিল্পকারখানার মালিক ও ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।ওই বৈঠক শেষে প্রতিমন্ত্রী লোডশেডিং কমাতে সপ্তাহে এক দিন এলাকাভিত্তিক শিল্পকারখানা বন্ধ রাখার সিদ্ধান্তের কথা জানান।

তখন প্রতিমন্ত্রী এও বলেছিলেন, বিদ্যুতের লোডশেডিং কমাতে উৎপাদন বাড়ানোরও চেষ্টা চলছে। অক্টোবর থেকে আগের মতো নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করা সম্ভব হবে।
নসরুল হামিদ আরও বলেন, সামনের মাস (সেপ্টেম্বর) থেকে আস্তে-আস্তে লোডশেডিং থেকে বেরিয়ে আসার চিন্তা করছে বিদ্যুৎ বিভাগ। আগের চেয়ে অনেক ভালো অবস্থা হবে। আগামী মাস থেকে বিদ্যুৎ বিভাগ অন্তত অর্ধেকের বেশি লোডশেডিং থেকে বেরিয়ে আসবে।

জনগণের কথা সরকারের মাথায় আছে উল্লেখ করে তিনি বলেন, কে মানুষকে দুর্ভোগে ফেলতে চায়? কেউ চায় না। লোডশেডিং সাময়িক সমস্যা। অক্টোবর থেকে পুরোপুরি আগের অবস্থা নিরবচ্ছিন্ন বিদ্যুতের দিকে যেতে পারব। এজন্য গ্যাসের পরিমাণ বাড়ানোর হবে।

শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন