1. shahalom.socio@gmail.com : admin :
  2. dbcjournal24@gmail.com : ডিবিসি জার্নাল ২৪ : ডিবিসি জার্নাল ২৪
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১১:৪৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
রাজশাহী-৫ আসনের এমপি ডা. মনসুরকে নিয়ে প্রোপাগান্ডা ছড়ানোর অভিযোগ নওহাটা পৌর ছাত্রলীগের উদ্দোগে ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন বাগমারার কথিত সাংবাদিক নেতার চাঁদাবাজির সত্যতা পেয়েছে পিবিআই, আদালতে প্রতিবেদন দাখিল দুর্গাপুরে সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের দাবিতে বিএনপি নেতা সুমনের সংবাদ সম্মেলন শিবগঞ্জে মুক্তিযোদ্ধাকে লাঞ্ছিত করার ঘটনায় তদন্তের নির্দেশ আদালতের দুর্গাপুরে নির্বাচনে পরাজিত হয়ে প্রতিপক্ষকে ফাঁসাতে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর-অগ্নিসংযোগ দুর্গাপুরে চার ইউপিতে আ.লীগ, দুটিতে বিদ্রোহী প্রার্থী বিজয়ী দুর্গাপুরে ইউপি নির্বাচনে মহড়া দিতে গিয়ে তাহেরপুর পৌরসভার মেয়রের ড্রাইভার অস্ত্রসহ আটক দুর্গাপুরে আ.লীগের ৬ বিদ্রোহী প্রার্থীকে দলীয় পদ থেকে অব্যাহতি দুর্গাপুরে ইউপি নির্বাচনে ‘নৌকা’ পেল জামায়াত নেতার ভাই!

Categories

হু-হু শীতে কাঁপছে রাজশাহীবাসী

  • আপডেট করা হয়েছে সোমবার, ১ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৯১ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক : শৈত্য প্রবাহে কুড়িগ্রামে দেশে সবচেয়ে কম ৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আর রাজশাহীতে তাপমাত্রা নেমেছে ৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। রোববার দেশের দ্বিতীয় সর্বনিম্ন তাপমাত্রা রাজশাহীতে রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছেন আবহাওয়া দপ্তরের কর্মকর্তরা।

রাজশাহী আবহাওয়া দপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম জানান, রোববারের এই তাপমাত্রা রাজাশাহীতে এ মৌসুমেরও সর্বনিম্ন তাপমাত্রা। হঠাৎ করেই তীব্র শৈত্য প্রবাহ শুরু হয়েছে। এই অবস্থা আরও ৩ থেকে ৪ দিন থাকতে পারে।

তিনি বলেন, তাপমাত্রা সাধারণ ৪-৬ ডিগ্রী সেলসিয়াসের মধ্যে থাকলে তাকে বলে তীব্র শৈত্য প্রবাহ। রাজশাহীতে রোববার সকাল ৬টার পর সর্বন্নি তাপমাত্রা রেকর্ড করা হয় ৫ দশমিক ৭ ডিগ্রী সেলসিয়াস, যা তীব্র শৈত্যপ্রবাহের মধ্যে পড়ে। এ দিন সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ১৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

এর আগের দিন শনিবার রাজশাহীর সর্বনিম্ন তামপাত্রা ছিল ১১ ডিগ্রী সেলসিয়াস। বাতাসের আর্দ্রতা কমে যাওয়ার কারণে তাপমাত্রা হঠাৎ করে ৫ ডিগ্রির বেশী কমে গিয়েছে বলে জানান তিনি।

এদিকে, রোববার দুপুর পর্যন্ত ঘন কুয়াশায় ঢাকা পড়ে রয়েছে চারদিক। রাতে ছিপছিপ বৃষ্টির মতো শিশির ঝরেছে । প্রয়োজন ছাড়া খুব একটা বের হচ্ছে না মানুষ। তবে ঠাণ্ডাকে উপেক্ষা করে অনেক শ্রমজীবী মানুষ কাজে বের হয়েছেন, তাদের অবস্থা জুবুথুবু। প্রয়োজনীয় শীতবস্ত্রের অভাবে ভুগছেন তাদের অনেকে।

শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন