1. shahalom.socio@gmail.com : admin :
  2. dbcjournal24@gmail.com : ডিবিসি জার্নাল ২৪ : ডিবিসি জার্নাল ২৪
রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০২:০৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দুর্গাপুরে মানব পাচার দিবস উপলক্ষে খাদ্য ও মাস্ক বিতরণ রাজশাহীতে প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সেক্রেটারী পরিচয় দিয়ে ছাত্রলীগ নেতা গ্রেফতার দুর্গাপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে বিদ্যুৎ চুরির অভিযোগে থানায় জিডি, সরঞ্জাম জব্দ করেছে পুলিশ রাজশাহী মেডিকেলে করোনায় আরও ১৪ জনের মৃত্যু বিশ্বে করোনায় মৃত্যুতে বাংলাদেশের অবস্থান দশম বাংলাদেশ ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন সাংবাদিক গ্রেপ্তারে আইনে বিচ্যুতি পেলে ব্যবস্থা: পুলিশ সদরদপ্তর দু্র্গাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন কনসেনট্রেটর উপহার দিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী আ.লীগ সরকার করোনা সঙ্কটেও মানুষের স্বাস্থ্যসেবা উন্নয়নে বদ্ধপরিকর- ডাঃ মনসুর রহমান এমপি ঢাকার কদমতলী থানা এলাকায় অপহরন ও হত্যার ঘটনার রহস্য উন্মোচন, গ্রেফতার ২

Categories

দুর্গাপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে বিদ্যুৎ চুরির অভিযোগে থানায় জিডি, সরঞ্জাম জব্দ করেছে পুলিশ

  • আপডেট করা হয়েছে বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১
  • ৩৫১ বার পড়া হয়েছে

দুর্গাপুর প্রতিনিধি : রাজশাহীর দুর্গাপুর উপজেলার ৫নং ঝালুকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোজাহার আলী মন্ডলের বিরুদ্ধে বিদ্যুৎ চুরির অভিযোগ উঠেছে। বুধবার অভিযোগের ভিত্তিতে রাজশাহী পল্লী বিদ্যুৎ সমিতি (পবিস) দুর্গাপুর জোনাল অফিস কর্তৃপক্ষ চেয়ারম্যান মোজাহার আলীর বাড়ির অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে। এছাড়াও অবৈধ ভাবে নেয়া বিদ্যুৎ সংযোগের সরঞ্জাম জব্দ করেছে পুলিশ। এ ঘটনায় দুর্গাপুর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন পবিসের দুর্গাপুর জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম)।

জানা গেছে, রাজশাহী পল্লী বিদ্যুৎ সমিতি (পবিস) দুর্গাপুর জোনাল অফিসের আওতায় উপজেলার ঝালুকা ইউনিয়নের চেয়ারম্যান মোজাহার আলী মন্ডল নিজ বাড়িতে ৪টি আলাদা মিটারে বিদ্যুৎ সংযোগ নেন। গত ১৫ জুন ৪টির মধ্যে ৩টি মিটারের বিদ্যুৎ বিল বকেয়া থাকায় তার সংযোগটি বিচ্ছিন্ন করা হয়।

রাজশাহী পল্লী বিদ্যুৎ সমিতি (পবিস) দুর্গাপুর জোনাল অফিস সূত্রে জানা গেছে, ইউপি চেয়ারম্যান মোজাহার আলীর বাড়িতে মিটারগুলোর মধ্যে ০.৫৫-১১/২০ নম্বর মিটারে সাত মাসের বকেয়া ছিলো ১৩ হাজার ৪৯৬ টাকা, ০.৫৫-১১/৩০ নম্বর মিটারে ১২ মাসের বকেয়া পড়ে ২৫ হাজার ৩৩৩ টাকা এবং ০.৫৫-১০/৩০ নম্বর মিটারে ১৩ মাসের বকেয়া ২ হাজার ৫৪৪ টাকা যা সর্বসাকুল্যে মোট ৪১ হাজার ৩৭৩ টাকা। বিলের টাকা বকেয়া পড়ায় কয়েকবার নোটিশ দিয়ে চেয়ারম্যান মোজাহার আলীর বিদ্যুৎ সংযোগটি গত ১৫ জুন বিচ্ছিন্ন করা হয়।

পরে ৪টি মিটারের মধ্যে ৩টি মিটারের বিল বকেয়া থাকার কারনে সংযোগ বিচ্ছিন্ন করলে অপর একটি মিটার থেকে পল্লী বিদ্যুতের তারে পেরেক ঢুকিয়ে কৌশলে বিদ্যুৎ চুরি করে ৩টি মিটারে অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ নেন চেয়ারম্যান মোজাহার আলী। বিষয়টি বুঝতে পেরে বুধবার অভিযোগের ভিত্তিতে দুর্গাপুর থানা পুলিশকে সাথে নিয়ে পবিসের দুর্গাপুর জোনাল অফিস কর্তৃপক্ষ চেয়ারম্যান মোজাহার আলীর বাড়ির অবৈধ বিদ্যুৎ সংযোগটি বিচ্ছিন্ন করা হয়। এছাড়া অবৈধভাবে নেয়া বিদ্যুৎ সংযোগের সরঞ্জাম জব্দ করা হয়।

জানতে চাইলে ইউপি চেয়ারম্যান মোজাহার আলী অবৈধভাবে বিদ্যুৎ সংযোগের বিষয়টি অস্বীকার করে বলেন, আমার বাসায় নেয়া বিদ্যুৎ বিল বকেয়া ছিলো এটাও সঠিক আবার সংযোগ বিচ্ছিন্ন করেছিলো এটাও সঠিক। তবে এটা তেমন গুরুত্বপূর্ণ ঘটনা নয় বলেও দাবি করেন চেয়ারম্যান মোজাহার আলী। বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন নিয়ে অফিসের স্টাফদের সাথে সামান্য ভুল বোঝাবুঝি হয়েছে বলেও তিনি দাবি করেন।

রাজশাহী পল্লী বিদ্যুৎ সমিতি (পবিস) দুর্গাপুর জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) আরিফুল কবির মুহাম্মদ শোয়ায়েব বলেন, বিদ্যুৎ সংযোগ চুরি করার কারনে চেয়ারম্যান মোজাহার আলীর বাড়ির বিদ্যুৎ সংযোগটি বিচ্ছিন্ন করায় চেয়ারম্যান মোজাহার আলী আমাকে মুঠোফোনে অকথ্য ভাষায় গালিগালাজ ও হুমকি ধামকি দিয়েছেন।

আমি থানায় সাধারণ (জিডি) করেছি। এছাড়া বিদ্যুৎ আইনে বিদ্যুৎ চুরির দায়ে তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হবে বলেও জানান তিনি।

শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন