1. brigidahong@tekisto.com : anthonyf69 :
  2. mieshaalbertsoncqb@yahoo.com : delorismoffitt :
  3. gkkio56@morozfs.store : doriereddick :
  4. : admin :
  5. kleplomizujobq@web.de : humbertoabdullah :
  6. sjkwnvym@oonmail.com : joellennnx :
  7. zpmylwix@oonmail.com : lela88146910269 :
  8. gertrudejulie@corebux.com : modestaslapoffsk :
  9. cristinamcmaster6222@1secmail.com : renetrotter53 :
  10. mild@dewewi.com : sheldon37s :
রাসিক নির্বাচনে কেন্দ্রে পৌঁছে গেছে নির্বাচনী সরঞ্জামাদি! কাল ভোট গ্রহণ - ডিবিসি জার্নাল২৪
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৮:০৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
ঈদের পরদিনই পরিচ্ছন্ন নগরী পেলেন রাজশাহীবাসী রাজশাহীতে ঈদের প্রধান জামাত সকাল সাড়ে ৭টায় উত্তরাঞ্চলে বাড়ছে যাত্রী গাড়ির চাপ থাকলেও নেই যানজট বিএনপি-জামায়াত বাংলাদেশের গণতান্ত্রিক প্রক্রিয়াকে ব্যাহত করার চেষ্টা চালাচ্ছে- প্রতিমন্ত্রী আব্দুল ওয়াদুদ বাঘায় সাতশ’১০ বোতল ফেনসিডিল উদ্ধার,নৌকা জব্দ বেলকুচিতে সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিক সোহরাওয়ার্দী কে প্রকাশ্যে হুম রাজশাহীর দুর্গাপুরে দৈনিক যায়যায়দিনের ১৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন রাজশাহীর তিন উপজেলা সহ ১৯ উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের শপথ গ্রহন ঘর পেয়ে বদলে গেছে মানুষের জীবনমান : শেখ হাসিনা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ 

N

রাসিক নির্বাচনে কেন্দ্রে পৌঁছে গেছে নির্বাচনী সরঞ্জামাদি! কাল ভোট গ্রহণ

  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ২০ জুন, ২০২৩
  • ৫৩ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক:রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে আগামীকাল ভোটগ্রহণের জন্য কেন্দ্রগুলোতে নির্বাচনী সরঞ্জামাদি পাঠানো হয়েছে। মঙ্গলবার (২০ জুন) বেলা সাড়ে ১১টা থেকে রাজশাহী নিউ গভ ডিগ্রি কলেজ মাঠে রাসিকের ১৫৫টি কেন্দ্রে ভোটগ্রহণের লক্ষ্যে সরঞ্জামাদি পাঠানো হয়েছে। এ সময় প্রতিটি কেন্দ্রে দায়িত্বরত কর্মকর্তারা নির্বাচনী সরঞ্জামাদি বুঝে নেন। এর আগে সোমবার (১৯ জুন) মধ্যরাতে রাসিক নির্বাচনের প্রার্থীদের প্রচারণা শেষ হয়।

রাজশাহী জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এই সিটি নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪ জন প্রার্থী। এছাড়া সাধারণ ৩০টি ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী ১১২ জন। আর সংরক্ষিত নারী আসনের ১০টি (জোনে) ওয়ার্ডে প্রার্থী ৪৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। রাসিকে এবার ৩ লাখ ৫১ হাজার ১৬৭ জন ভোটার ভোট দেবেন। এরমধ্যে নতুন ভোটার ৩০ হাজার ১৫৭ জন। পুরুষ ভোটার ১ লাখ ৭১ হাজার ১৬৭ জন এবং নারী ১ লাখ ৮০ হাজার ৮০৯ জন। শুধু তাই নয়, এই তালিকায় ৬ জন তৃতীয় লিঙ্গের মানুষও রয়েছে। এছাড়া ১৫৫টি ভোটকেন্দ্রে ১ হাজার ১৫৩টি কক্ষে ইভিএমে নির্বাচন অনুষ্ঠিত হবে। অস্থায়ী ভোটকেন্দ্রের সংখ্যা ৩টি এবং স্থায়ী ভোটকেন্দ্রের সংখ্যা ১৬২টি।

সরেজমিনে বেলা ১২টার দিকে নিউ গভ ডিগ্রি কলেজে গিয়ে দেখা গেছে, কেন্দ্রের দায়িত্বে থাকা প্রিজাইডিং কর্মকর্তা ও ভোট কেন্দ্রের দায়িত্বে থাকা পুলিশ কর্মকর্তা এসব সরঞ্জামগুলো বুঝে নিচ্ছেন। এর পরে তারা গাড়িতে কেন্দ্রে নিয়ে যাচ্ছেন। রাসিকের ৩০টি ওয়ার্ডের ১৫৫টি কেন্দ্রে ১ হাজার ৭৩০টি ইভিএম মেশিনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এছাড়া পর্যবেক্ষক থাকবেন নির্বাচন কমিশনের ১০ জন।

রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা দেলোয়ার হোসেন জানান, অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নির্বাচনে ৭ স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে। নির্বাচনের দিন নগরীতে টহল থাকবে র‍্যাব ও ১০ প্লাটুন বিজিবির সদস্য। নির্বাচনের নিরাপত্তায় দায়িত্ব পালন করবেন ৩ হাজার ৫১৪ জন পুলিশ, ১ হাজার ৯৩৫ আনসার সদস্য। একই সঙ্গে থাকবেন ৩০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১০ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট।

তিনি আরও বলেন, ভোটগ্রহণের দায়িত্বে থাকবেন ৩ হাজার ৬শ ১৪ জন কর্মকর্তা। ভোটকেন্দ্রগুলোতে স্থাপন করা হয়েছে ১ হাজার ৫৬০টি ক্লোজ সার্কিট ক্যামেরা। বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে জেলা শিল্পকলা একাডেমিতে।

অপরদিকে, মঙ্গলবার সকালে রাজশাহী মেট্রোপলিন পুলিশ রাসিক নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠানের লক্ষ্যে নির্বাচন ডিউটিতে দায়িত্ব পালনকারী অফিসার ফোর্সদের উদ্দেশ্যে ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। পুলিশ লাইন্স মাঠে নিরাপত্তা বিষয়ক ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত হয়। ব্রিফিং প্যারেড অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, আরএমপি’র পুলিশ কমিশনার আনিসুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার)।

ব্রিফিং অনুষ্ঠানে পুলিশ কমিশনার বলেন, আগামীকাল রাসিক নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। শান্তি শৃঙ্খলা নিরাপত্তা বজায় রাখার ক্ষেত্রে অতীতের যেকোনো নির্বাচনের চেয়ে এবারের নির্বাচন হবে একটি মডেল স্বরূপ। ভোট কেন্দ্রে বিশৃঙ্খলা করার কেনো সুযোগ নেই। বাংলাদেশ পুলিশ এখন স্মার্ট পুলিশ। আগামীকাল নির্বাচনে এর প্রতিফলন ঘটাবে।

সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন নিশ্চিত করতে মাঠে থাকবে র‍্যাব-৫ এর সদস্যরা। এনিয়ে তাদের পরিকল্পনা ও কার্যক্রম তুলে ধরে প্রেস বিফিং করেছে সংস্থাটি। মঙ্গলবার (২০ জুন) সকালে প্রেস ব্রিফিংয়ে র‍্যাব জানায়, র‍্যাব-৫ এর ১৫টি মোবাইল ও স্ট্রাইকিং পেট্রোল, স্ট্রাইকিং ফোর্স কমান্ডারসহ ১০টি জিপ, ২টি স্ট্রাইকিং ফোর্স রিজার্ভ টিম, সাদা পোশাকে গোয়েন্দা দল, সুপার মোবাইল মোটরসাইকেল টিম এবং অ্যাম্বুলেন্স নির্বাচনের দিন আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে নিয়োজিত থাকবেন।

প্রেস ব্রিফিং এ আরও জানানো হয় যেকোনো উদ্ভুত পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য র‍্যাব-৫ এর বোম ডিসপোজাল ইউনিট প্রস্তুত রয়েছে। র‍্যাব সদর দপ্তরে র‍্যাবের স্পেশাল ফোর্স হেলিকাপ্টারসহ যেকোনো পরিস্থিতিতে মোতায়েনের জন্য প্রস্তুত রয়েছে। এছাড়া সার্বিক পরিস্থিতি তদারকির জন্য নির্বাচন সেল এবং কন্টোল রুম স্থাপন করা হয়েছে। নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী ১৯ জুন ভোর ৬টা হতে নির্বাচন পরবর্তী ২২ জুন পর্যন্ত র‍্যাবের সব কার্যক্রম বলবৎ থাকবে। এছাড়া নির্বাচন চলাকালীন প্রত্যেক নাগরিককে নিজ নিজ এনআইডি কার্ড বহন এবং জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী অনুমোদিত যানবাহন ব্যবহার না করার জন্য অনুরোধ জানান হয়েছে।

প্রেস ব্রিফিংয়ে র‍্যাব-৫ ব্যাটালিয়নের অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল রিয়াজ শাহিয়ার বলেন, আগামীকাল বুধবার ভোর ৬টা থেকে রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি র‍্যাবের অফিসার, ডিএডিসহ মোট ৩০০ জন র‍্যাব সদস্য মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স, সাদা পোশাকে গোয়েন্দা এবং বোমা নিস্ক্রিয়কারী হিসেবে নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়োজিত থাকবে। এসময় র‍্যাবের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরো সংবাদ পড়ুন

Designed by: ATOZ IT HOST