1. shahalom.socio@gmail.com : admin :
  2. dbcjournal24@gmail.com : ডিবিসি জার্নাল ২৪ : ডিবিসি জার্নাল ২৪
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০১:৩৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
রাজশাহীসহ ৬৪ জেলায় আমার এমপি’র কর্মশালা অনুষ্ঠিত শেখ কামালের জন্মদিনে ছাত্রলীগ নেতা পিংকুর উদ্যোগে এতিম শিশুদের মাঝে খাবার বিতরণ দুর্গাপুরে পাওনা টাকা না দেওয়ায় ইউপি চেয়ারম্যান লাঞ্চিত, ৯৯৯-এ ফোন পেয়ে উদ্ধার করেছে পুলিশ দুর্গাপুরে মানব পাচার দিবস উপলক্ষে খাদ্য ও মাস্ক বিতরণ রাজশাহীতে প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সেক্রেটারী পরিচয় দিয়ে ছাত্রলীগ নেতা গ্রেফতার দুর্গাপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে বিদ্যুৎ চুরির অভিযোগে থানায় জিডি, সরঞ্জাম জব্দ করেছে পুলিশ রাজশাহী মেডিকেলে করোনায় আরও ১৪ জনের মৃত্যু বিশ্বে করোনায় মৃত্যুতে বাংলাদেশের অবস্থান দশম বাংলাদেশ ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন সাংবাদিক গ্রেপ্তারে আইনে বিচ্যুতি পেলে ব্যবস্থা: পুলিশ সদরদপ্তর

Categories

রাজধানীতে হঠাৎ ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের মিছিল

  • আপডেট করা হয়েছে শনিবার, ২৭ মার্চ, ২০২১
  • ১২৮ বার পড়া হয়েছে
নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরের বিরোধিতা করে শুক্রবারের (২৬ মার্চ) বিক্ষোভে পুলিশ-হেফাজত সংঘর্ষে কয়েকজন নিহত হওয়ার প্রতিবাদে রাজধানীর মালিবাগ, এলিফ্যান্ট রোড ও পুরান ঢাকার ধোলাইখালসহ বিভিন্ন এলাকায় বিক্ষোভ মিছিল করেছেন ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দল। শনিবার দুপুর ১২টার দিকে ল্যাবএইডের সামনে থেকে মিছিলটি শুরু হয়ে এলিফ্যান্ট রোডে গিয়ে শেষ হয়। মিছিলে অংশ নেওয়া নেতা-কর্মীরা সাইন্সল্যাব মোড়ে এসে ৮ থেকে ১০টি গাড়ি ভাঙচুর করে। শনিবার (২৭ মার্চ) সকাল সাড়ে ১০টার রাজধানীর ধোলাইখাল মোড় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের নেতাকর্মীরা। বিক্ষোভ মিছিলে যুবদলের সিনিয়র সহ-সভাপতি মোত্তাজুল করিম বাদরু, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন, ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহিন, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান, পাবেল সিকদার, যুগ্ম সাধারণ সম্পাদক মাহমুদ হাসান, সহ-সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, কেএম সাখওয়াত হোসেনসহ তিন শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন। এদিকে বেলা সাড়ে ১১টায় রাজধানীর মালিবাগ থেকে ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দল একটি বিক্ষোভ মিছিল শুরু করে। পরে কর্ণফুলী গার্ডেন সিটির সামনে গিয়ে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে তা শেষ হয়। সমাবেশে বক্তব্য দেন যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু। এ সময় সমাবেশে যুবদলের সাংগঠনিক সম্পাদক মামুন হাসান, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদির ভুইয়া জুয়েল, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকনসহ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন। গতকালের ঘটনার প্রতিবাদে বিএনপির তিন অঙ্গ সংগঠন ছাত্রদল, যুবদল, সেচ্ছাসেবক দল শুক্রবার রাতেই এ কর্মসূচির ঘোষণা করে। একই ঘটনার প্রতিবাদে শনিবার দুপুর ১২টায় রাজধানীর ল্যাবএইড হাসপাতালের সামনে থেকে শুরু হয়ে এলিফ্যান্ট রোড পর্যন্ত একটি মিছিল করে ছাত্রদল। মিছিলে উপস্থিত ছিলেন ছাত্রদলের সিনিয়র সহসভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নেওয়াজ, সহসভাপতি জাকিরুল ইসলাম জাকির, মোক্তাদির হোসেন তরু, ঢাকা মহানগর পশ্চিমের সাধারণ সম্পাদক সাফায়েত রাব্বি আরাফাত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত আহ্বায়ক আকতার এবং সদস্য সচিব আমান উল্লাহসহ অন্যান্য নেতারা।

অনলাইন ডেস্ক ডিবিসি জর্নাল২৪.কম : নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরের বিরোধিতা করে শুক্রবারের (২৬ মার্চ) বিক্ষোভে পুলিশ-হেফাজত সংঘর্ষে কয়েকজন নিহত হওয়ার প্রতিবাদে রাজধানীর মালিবাগ, এলিফ্যান্ট রোড ও পুরান ঢাকার ধোলাইখালসহ বিভিন্ন এলাকায় বিক্ষোভ মিছিল করেছেন ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দল। শনিবার দুপুর ১২টার দিকে ল্যাবএইডের সামনে থেকে মিছিলটি শুরু হয়ে এলিফ্যান্ট রোডে গিয়ে শেষ হয়। মিছিলে অংশ নেওয়া নেতা-কর্মীরা সাইন্সল্যাব মোড়ে এসে ৮ থেকে ১০টি গাড়ি ভাঙচুর করে।

শনিবার (২৭ মার্চ) সকাল সাড়ে ১০টার রাজধানীর ধোলাইখাল মোড় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের নেতাকর্মীরা।

বিক্ষোভ মিছিলে যুবদলের সিনিয়র সহ-সভাপতি মোত্তাজুল করিম বাদরু, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন, ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহিন, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান, পাবেল সিকদার, যুগ্ম সাধারণ সম্পাদক মাহমুদ হাসান, সহ-সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, কেএম সাখওয়াত হোসেনসহ তিন শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এদিকে বেলা সাড়ে ১১টায় রাজধানীর মালিবাগ থেকে ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দল একটি বিক্ষোভ মিছিল শুরু করে। পরে কর্ণফুলী গার্ডেন সিটির সামনে গিয়ে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে তা শেষ হয়। সমাবেশে বক্তব্য দেন যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু।

এ সময় সমাবেশে যুবদলের সাংগঠনিক সম্পাদক মামুন হাসান, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদির ভুইয়া জুয়েল, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকনসহ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

গতকালের ঘটনার প্রতিবাদে বিএনপির তিন অঙ্গ সংগঠন ছাত্রদল, যুবদল, সেচ্ছাসেবক দল শুক্রবার রাতেই এ কর্মসূচির ঘোষণা করে।

একই ঘটনার প্রতিবাদে শনিবার দুপুর ১২টায় রাজধানীর ল্যাবএইড হাসপাতালের সামনে থেকে শুরু হয়ে এলিফ্যান্ট রোড পর্যন্ত একটি মিছিল করে ছাত্রদল। মিছিলে উপস্থিত ছিলেন ছাত্রদলের সিনিয়র সহসভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নেওয়াজ, সহসভাপতি জাকিরুল ইসলাম জাকির, মোক্তাদির হোসেন তরু, ঢাকা মহানগর পশ্চিমের সাধারণ সম্পাদক সাফায়েত রাব্বি আরাফাত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত আহ্বায়ক আকতার এবং সদস্য সচিব আমান উল্লাহসহ অন্যান্য নেতারা।সূত্র বি/নি

শেয়ার করুন
আরো সংবাদ পড়ুন