1. brigidahong@tekisto.com : anthonyf69 :
  2. mieshaalbertsoncqb@yahoo.com : delorismoffitt :
  3. gkkio56@morozfs.store : doriereddick :
  4. : admin :
  5. kleplomizujobq@web.de : humbertoabdullah :
  6. sjkwnvym@oonmail.com : joellennnx :
  7. gertrudejulie@corebux.com : modestaslapoffsk :
  8. cristinamcmaster6222@1secmail.com : renetrotter53 :
রাজশাহীতে স্থানীয়দের সংকেতে রক্ষাপেলো ট্রেনের পাঁচ শতাধিক যাত্রী - ডিবিসি জার্নাল২৪
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:৩১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দুর্গাপুরে অসুস্থ এক নারীকে রক্ত দিয়ে প্রশংসায় ভাসছেন ছাত্রলীগ সভাপতি প্রধানমন্ত্রীকে জড়িয়ে ধরে কান্নায় ভেঙে পড়লেন জাওয়াদের মা অংকের হিসাব লাগে জীবনের শেষ দিন পর্যন্ত -পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী দুর্গাপুরে ‘মোটরসাইকেল প্রতীকে’ ভোট চেয়ে ডাবলু সরকারের গণসংযোগ  বহিষ্কার হওয়ার পর যা বললেন রাবির সেই ৪ ছাত্রলীগ নেতা  বিদেশে রপ্তানির লক্ষ্যে বাঘায় আম চাষীদের প্রশিক্ষন অনুষ্ঠিত রাজশাহীতে ১৫ দিনব্যাপী গ্রীষ্মকালীন কারুশিল্প উদ্যোক্তা মেলার উদ্বোধন সোনামসজিদ বন্দর দিয়ে এল ১২’শ মেট্রিক টন পেঁয়াজ  বাঘায় মোটরসাইকেল ফেলে পালিয়ে গেল যুবক, পরিত্যাক্ত অবস্থায় জব্দ করলো পুলিশ বর্তমান সরকারের আমলে সকল ধর্মের মানুষ শান্তিপূর্ণভাবে ধর্ম পালন করতে পারে: এমপি বাদশা

N

রাজশাহীতে স্থানীয়দের সংকেতে রক্ষাপেলো ট্রেনের পাঁচ শতাধিক যাত্রী

  • আপডেট করা হয়েছে সোমবার, ২৯ জানুয়ারী, ২০২৪
  • ৫৬ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদকঃভাঙ্গা রেল পাতের পশে লাল নিশানা নিয়ে দাঁড়ীয়ে স্থানীয় কয়েকজন দিন মজুর।নিশানা দেখে দূর্ঘটনার গন্ধ আঁচ করে চালক।ট্রেনে ব্রেক করেন,তবুও ঘটনা স্থলে এসেই থামে ট্রেন। চালক আর স্থানীয়দের বুদ্ধিমত্তা অল্পর জন্য রক্ষা পায়, আন্তঃনগর বরেন্দ্র এক্সপ্রেস ট্রেন ও ট্রেনের পাঁচ শতাধিক যাত্রী।

২৯ জানুয়ারি সোমবার বেলা ১১টার দিকে রাজশাহীর বাঘা উপজেলার নন্দনগাছি স্টেশনের অদূরে এ ঘটনা ঘটে।

জানা গেছে, চিলাহাটি থেকে ছেড়ে আসা বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি আড়ানী রেলওয়ে স্টেশন অতিক্রম করে নন্দনগাছী স্টেশনের দিকে এলে লাইন ভাঙা দেখে স্থানীয়রা সংকেত দিলে চালক ট্রেন থামান। পরে ট্রেনের দায়িত্বরতরা এসে রেললাইনের স্লিপার ভাঙা দেখেন। এ ঘটনায় আধা ঘণ্টার মতো ট্রেন চলাচল বন্ধ ছিল। এঘটনায় কেও হতাহত হয়নি।

ঘনার পরপরই পাকশী বিভাগের রাজশাহীর সহকারী প্রকৌশলী আবু জাফর,উর্ধতন উপসহকারী প্রকৌশলী ( পিডাব্লু) ভবেশ চন্দ্র রাজবংশী দ্রুত ঘটনা স্থলে গিয়ে ভাঙ্গা রেলপাত সরিয়ে নতুন রেলপাত বসানোর পরে ট্রেন যোগাযোগ স্বাভাবিক হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক পশ্চিম রেলের প্রকৌশলী বিভাগের এক কর্মকর্তা বলেন, মেয়াদাতীর্ন টেম্পারহীন রেললাইন গুলোতে ঝুকি নিয়েই চলাচল করছে ট্রেন। রেল পাতের মেয়াদ ৩০ বছর হলেই তার উপর দিয়ে ট্রেন চলাচল ঝুকিপূর্ণ জেনেও নীতি নির্ধারকরা জেনেশুনেই মেয়াদাতীর্ন রেল পাতে ট্রেন চালাচ্ছেন। এর ফলে যেকোন সময় যেকোন স্থানের রেল পাতে ফাটল বা ভেঙ্গে যাওয়ায় স্বাবাভিক। আরও এমনটা হলে এর জন্য দায়ী রেলের প্রকৌশলী দপ্তর ও রেলওয়ের নীতিনির্ধারকেরা।

তবে,পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার বলেন অন্য কথা। তিনি বলছেন রেলপাত ভাঙ্গাটা স্বাভাবিক ঘটনা। বিশেষ করে শীতের সময় রেলপাতে টান থাকায় ভেঙে যাওয়ার ঘটনা ঘটে।
তিনি আরো বলেন,রেল পাত গুলোর বয়স ৫০/ ৫৫ বছর।যা মেয়াদের ২০/২৫ বছর অতিক্রম করে গেছে ফলে কিছুটা ঝুঁকিপূ্র্ন তো বটেই।তবে যাত্রী নিরাপত্তার ও ট্রেন চলাচল স্বাভাবিক রাখতে রেলপাত নিয়মিত পরিবর্তন করা হয়ে থাকে।
এখানে রেল পাতের কারনে ট্রেন দূর্ঘটনা ঘটার কোন শঙ্কা নাই।

এ বিষয়ে কথা বলার জন্য পাকশী বিভাগীয় প্রকৌশলী বীরবল মন্ডলের সরকারি মোবাইল নাম্বারে একাধিকবার কল করলেও তিনি তা রিসিভ করেনি।

আরো সংবাদ পড়ুন

Designed by: ATOZ IT HOST