1. shahalom.socio@gmail.com : admin :
  2. dbcjournal24@gmail.com : ডিবিসি জার্নাল ২৪ : ডিবিসি জার্নাল ২৪
শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৮:৫২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
চাঁপাইনবাবগঞ্জে ভূয়া পুলিশ নিয়োগের মামলায় বিভিন্ন মেয়াদে ১০ জনের সাঁজা দুর্গাপুর পৌরসভা নির্বাচনে দলীয় মনোনয়ন চান কৃষকলীগ নেতা জাহাঙ্গীর আলম আজ বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস রাজশাহীর ক্রীড়াঙ্গনকে আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে- রাসিক মেয়র লিটন পৃথিবীর গতি বাড়ছে, ২৪ ঘণ্টার আগেই শেষ হচ্ছে দিন! তথ্য বিজ্ঞানীদের ৫০ যাত্রী নিয়ে ইন্দোনেশিয়ার বিমান নিখোঁজ রাজশাহীতে দুর্ঘটনার কবলে প্রশিক্ষণ বিমান ধর্ষক দিহানের বাড়ি রাজশাহীর দুর্গাপুরে ! চারঘাটে আধিপত্য বিস্তার করতে মাইকিং করে সংঘর্ষে নিহত ১, আটক ২ বাগমারায় ছাত্রলীগের সভাপতি ও সম্পাদকের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা

রাবি ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের পদত্যাগ

  • আপডেট করা হয়েছে বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর, ২০২০
  • ৩৬ বার পড়া হয়েছে
ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এমএ বারী

ডিবিসি নিউজ ডেস্ক: শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এমএ বারী পদত্যাগ করেছেন। বুধাবর উপাচার্যের কাছে তিনি পদত্যাগপত্র জমা দেন। বৃহস্পতিবার উপাচার্য বাসভবনে অনুষ্ঠিত এক জরুরী সিন্ডিকেট সভায় তার পদত্যাগ পত্র গ্রহণ করা হয়। উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান এতে সভাপতিত্ব করেন।

রেজিস্ট্রারের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করে সিন্ডিকেট সদস্য অধ্যাপক আব্দুল আলীম বলেন, শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এমএ বারী গতকাল পদত্যাগ করেছেন। আজ জরুরী সিন্ডিকেট সভায় সেটি গৃহীত হয়েছে।

প্রসঙ্গত, গত ১৩ ডিসেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত এক চিঠিতে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এমএ বারীকে অব্যাহতি দিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উপাচার্যকে নির্দেশ দেওয়া হয়।

এতে বলা হয়, ইউজিসির তদন্ত কমিটির সঙ্গে অসহযোগিতামূলক অসদারচণ করেছে। পরে গত ১৭ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা কমিটির মিটিংয়ে রেজিস্ট্রারের উপস্থিতি ও মন্ত্রণালয়ের নির্দেশনার পরও তাকে অব্যাহতি না দেওয়ায় শিক্ষকদের তোপের মুখে পড়েন উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান। শিক্ষকদের বিরোধিতার মুখে একপর্যায়ে তিনি সভা স্থগিত করেন।

শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন