1. shahalom.socio@gmail.com : admin :
  2. dbcjournal24@gmail.com : ডিবিসি জার্নাল ২৪ : ডিবিসি জার্নাল ২৪
শুক্রবার, ১৮ জুন ২০২১, ১০:৪৯ পূর্বাহ্ন

Categories

দুর্গাপুরে আগুনে পুড়লো কৃষকের স্বপ্ন

  • আপডেট করা হয়েছে বুধবার, ৬ মে, ২০২০
  • ৪৪৮ বার পড়া হয়েছে

দুর্গাপুর প্রতিনিধি: রাজশাহী দুর্গাপুর নওপাড়া ইউনিয়নের আলিয়াবাদ গ্রামে রান্না ঘর থেকে আগুন লেগে এক কৃষকের বসতবাড়ি ও গরু-ছাগলসহ বিভিন্ন মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। বুধবার ভোর ৫টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

বসতবাড়ি পুড়ে ছাই (বামে), পুড়ে যাওয়া একটি গরু
এ অগ্নিকান্ডে বাড়ির মালিক রুবেল হক আহত হয়েছেন। এছাড়াও আগুন লাগার এ ঘটনায় ঘরের আসবাবপত্র, ধান-চালসহ গবাদিপশু হাঁস-মুরগিও পুড়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুর্গাপুর উপজেলা ১নং নওপাড়া ইউনিয়নের ২ং ওয়ার্ডের আলিয়াবাদ গ্রামে
হাসেন আলীর ছেলে রুবেল হকের বাড়ির রান্না ঘর থেকে এ আগুনের উৎপত্তি হয়েছে। বুধবার ভোর ৫টার দিকে রান্নার চুলা থেকে বাড়ির ভিতরে রাখা খড়ে আগুন জ্বলে উঠে। কিছুক্ষণের মধ্যে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। এ সময় স্থানীয় লোকজন প্রায় ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুনে প্রায় ৪০হাজার টাকা মূল্যের ১টি গরু ও ২টি ছাগলের গায়ে আগুন লাগে। এতে ঘটনাস্থলেই ১টি ছাগল পুড়ে মারা যায়। আর পুড়ে যাওয়া গরুর অবস্থা আশষ্কাজনক। এছাড়াও বাড়ির ধান, চাল, আসবাবপত্র ও বিভিন্ন মালামাল পুড়ে ছাই হয়ে যায়। ক্ষতিগ্রস্ত কৃষক রুবেল হকের দাবি, ‘আগুনে তার সবমিলে প্রায় দেঁড় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।’

স্থানীয় নারী ইউপি সদস্য বেদেনা বেগম বলেন, ‘আমি ঘটনাস্থল পরিদর্শণ করেছি। ওই ঘটনায় ইউএনও স্যারকে জানানো হয়েছে। তিনি এ বিষয়ে আবেদন করতে বলেছেন। অগ্নিকান্ডের ঘটনায় বুধবার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবরে আবেদন করা হয়েছে।’

শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন