1. brigidahong@tekisto.com : anthonyf69 :
  2. mieshaalbertsoncqb@yahoo.com : delorismoffitt :
  3. gkkio56@morozfs.store : doriereddick :
  4. : admin :
  5. kleplomizujobq@web.de : humbertoabdullah :
  6. sjkwnvym@oonmail.com : joellennnx :
  7. zpmylwix@oonmail.com : lela88146910269 :
  8. gertrudejulie@corebux.com : modestaslapoffsk :
  9. hellencardona@lingeriefashion.store : phillip6900 :
  10. cristinamcmaster6222@1secmail.com : renetrotter53 :
  11. mild@dewewi.com : sheldon37s :
প্রতিবন্ধী ভিক্ষুককে 'ঈদ উপহার' দিলেন ডা. মনসুর রহমান এমপি - ডিবিসি জার্নাল২৪
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:১২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
সারা দেশে কমপ্লিট শাটডাউনের ডাক কোটা আন্দোলনকারীদের কোটা আন্দোলনকারীদের ধৈর্য ধরার আহ্বান প্রধানমন্ত্রীর তিন দিনে পদ্মা গর্ভে বিলীন শতাধিক বসতবাড়ি রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ জয়িতাদের সংবর্ধনা মঙ্গলবার রাসিক মেয়রের সাথে নবনিযুক্ত রাজশাহী জেলা শিক্ষা অফিসারের সৌজন্য সাক্ষাৎ বিভিন্ন ক্ষেত্রে যোগাযোগ ও সহযোগিতা বাংলাদেশ ও চীনের দ্বিপাক্ষিক সম্পর্ককে এগিয়ে নিয়ে যাবে:প্রধানমন্ত্রীর আশাবাদ যুব সমাজকে রক্ষা করতে অভিভাবকদের সচেতন হওয়ার আহ্বান কোটা সংস্কারের দাবিতে রাবি শিক্ষার্থীদের পদযাত্রা ও স্মারকলিপি প্রদান টেকসই উন্নয়নে সমবায় ভিত্তিক চাষাবাদ করতে হবে- প্রতিমন্ত্রী আ.ওয়াদুদ  কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্টের রায় প্রকাশ

N

প্রতিবন্ধী ভিক্ষুককে ‘ঈদ উপহার’ দিলেন ডা. মনসুর রহমান এমপি

  • আপডেট করা হয়েছে শুক্রবার, ১৪ এপ্রিল, ২০২৩
  • ৬৯ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিবেদক: রাজশাহী-ঢাকা মহাসড়কের বেলপুকুর বিজিবি চেকপোস্টের সামনে বসে রোজ সকাল-সন্ধ্যা ভিক্ষা করেন প্রতিবন্ধী আব্দুর রহিম (৩৩)। তাঁর হাত পেতে ভিক্ষা করার এই দৃশ্য দেখে চলন্ত গাড়ি থেকে হয়তো অনেকেই টাকা পয়সা ছুড়ে মারেন তাঁর দিকে। চলন্ত গাড়ি থেকে যাত্রী অথবা চালকের ছুড়ে মারা টাকার কোনটা পায় রহিম, আবার কোনোটা পায় না। সারাদিন রাস্তার পাশে ভিক্ষা করে যা পায়, তা দিয়ে সংসারের ব্যয় নির্বাহ করে রহিম।

বৃহস্পতিবার পুঠিয়া উপজেলা প্রশাসনের আয়োজনে সম্প্রীতি সমাবেশ শেষ করে বিকেলে ওই পথ দিয়ে রাজশাহী শহরে ফিরছিলেন রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য প্রফেসর ডা. মনসুর রহমান। বেলপুকুর থানা এলাকায় বিজিবি চেকপোস্টের সামনে প্রতিবন্ধী আব্দুর রহিমের রাস্তার পাশে বসে থেকে ভিক্ষা করার এই দৃশ্য দেখে গাড়ি থামিয়ে গাড়ি থেকে নেমে পড়েন সাংসদ মনসুর রহমান।

এ সময় সাংসদ মনসুর রহমান প্রতিবন্ধী ভিক্ষুক রহিমের সাথে কুশলাদি বিনিময় করেন এবং তাঁর বাড়ির খোঁজ-খবর নেন। এ সময় তাঁকে সহায়তার আশ্বাস দেন এবং তাৎক্ষনিক ঈদ উপহার তুলে দেন তাঁর হাতে। একজন সংসদ সদস্যর হাত থেকে ঈদ উপহার পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়ে প্রতিবন্ধী রহিম

প্রতিবন্ধী আব্দুর রহিম বলেন, তাঁর বাড়িতে রয়েছে মা ও বিধবা বোন। সংসারের ঘানি টানতে তাঁকে ভিক্ষাবৃত্তি করতে রাস্তায় বসতে হয়েছে।

আব্দুর রহিম জানায়, রাস্তা দিয়ে প্রতিদিন লাখ লাখ মানুষ যাতায়াত করে। কিন্তু কেউ তাঁর পাশে দাঁড়ায়না। এভাবে একজন সংসদ সদস্য গাড়ি থেকে নেমে তাঁকে সহায়তা করবে বা তাঁর হাতে ঈদ উপহার তুলে দিবে সে কখনোই কল্পনাই করেনি। ঈদ উপহার পেয়ে সাংসদ ডা. মনসুর রহমানের জন্য দোয়া করেছে বলেও জানায় প্রতিবন্ধী রহিম।

সাংসদ ডা. মনসুর রহমান বলেন, পুঠিয়া উপজেলা প্রশাসন আয়োজিত প্রোগ্রাম শেষ করে রাজশাহীতে ফেরার পথে প্রতিবন্ধী আব্দুর রহিমের হাত পেতে ভিক্ষা করার দৃশ্যটি দেখে তিনি গাড়ি থামিয়ে নেমে পড়েন। এ সময় রহিমের বাড়ির খোঁজখবর নিয়ে তাঁকে সহায়তার আশ্বাস দেয়া হয়েছে। এছাড়াও তাঁর হাতে ঈদ উপহার তুলে দেয়া হয়েছে।

এমপি ডা. মনসুর রহমান আরও বলেন, দেশরত্ন শেখ হাসিনা যেমন মানবিক। তেমনি তাঁর মনোনীত সংসদ সদস্যরাও মানবিক।

মানবিকতার জায়গা থেকেই অসহায় দুঃস্থ মানুষের কল্যাণে আজীবন কাজ করে যাবার প্রত্যয় ব্যাক্ত করেন সাংসদ ডা. মনসুর রহমান।

আরো সংবাদ পড়ুন

Designed by: ATOZ IT HOST