1. brigidahong@tekisto.com : anthonyf69 :
  2. mieshaalbertsoncqb@yahoo.com : delorismoffitt :
  3. : admin :
  4. sjkwnvym@oonmail.com : joellennnx :
  5. gertrudejulie@corebux.com : modestaslapoffsk :
  6. cristinamcmaster6222@1secmail.com : renetrotter53 :
বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্ক জোরদার হচ্ছে: সফরে আসছে প্রতিনিধি দল - ডিবিসি জার্নাল২৪
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৯:৪৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
বৃষ্টি প্রার্থনায় পুঠিয়ায় ইসতিসকার নামাজ আদায় রাজশাহীতে পদ্মা নদীতে গোলস করতে নেমে ৩ শিক্ষার্থীর মৃত্যু দুর্গাপুরে চেয়ারম্যান পদে আ’লীগের  তিন হেভিওয়েট নেতা দুর্গাপুরে ১২ প্রার্থীরই মনোনয়নপত্র বৈধ ঘোষণা দুর্গাপুরে উপজেলা ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ  সিরাজগঞ্জে অবৈধভাবে গড়ে ওঠা মৎস্য আড়ৎ উচ্ছেদ ও জমি ফেরতের দাবীতে মানববন্ধন সিরাজগঞ্জে আপিলে প্রার্থিতা ফিরে পেলেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী নাসিম রেজা নূর দিপু চৌহালীতে সাত বছর পর শিশু ধর্ষণ ও হত্যার রহস্য উদঘাটন গ্রেফতার -২ দুর্গাপুরে কিশোর ও কিশোরী ক্লাবের টাকা আত্মসাতের অভিযোগ রেঞ্জ ও জেলায় শ্রেষ্ঠ অফিসার দুর্গাপুর থানার এসআই  আব্দুর রাজ্জাক

N

বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্ক জোরদার হচ্ছে: সফরে আসছে প্রতিনিধি দল

  • আপডেট করা হয়েছে রবিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৫৪ বার পড়া হয়েছে

মতপার্থক্য দূর করে জোরদার হচ্ছে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্ক। গণতন্ত্র ও মানবাধিকার মুল্যবোধকে সামনে রেখে এগিয়ে যাচ্ছে দুদেশের মধ্যকার সম্পর্ক। র‍্যাব কর্মকর্তাদের ওপর স্যাংশনের পর থেকে দুদেশের সম্পর্কের গভীরতা আরো বৃদ্ধি পেয়েছে।

বিএনপি ও তাদের জোটের নেতা-কর্মীরা সভা-সমাবেশ ও সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা ধরনের গুজব, ভবিষ্যদ্বাণী করলেও বাস্তবতা সম্পূর্ণ উলটো।
অতীতের চেয়ে সাম্প্রতিক সময়ে ঢাকা-ওয়াশিংটনের দ্বিপাক্ষিক সম্পর্ক অনেক বেশি গতিশীল। চলতি ফেব্রুয়ারি মাসেই যুক্তরাষ্ট্র সরকারের তিনটি প্রতিনিধিদল বাংলাদেশ সফরের কথা রয়েছে।

৭ ফেব্রুয়ারি আসছেন মার্কিন পররাষ্ট্র দপ্তরের গণতন্ত্র, মানবাধিকার ও শ্রমবিষয়ক ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি কারা ম্যাকডোনাল্ড। তিনি বাংলাদেশের শ্রমমান উন্নয়ন ও অধিকারের বিষয়ে আলোচনা করবেন।

আগামী ১৪ ফেব্রুয়ারি দুই দিনের সফরে ঢাকা আসছেন মার্কিন পররাষ্ট্র দপ্তরের কাউন্সিলর ডেরেক এইচ শোলে। তাঁর সাথে যোগ দেবে রোহিঙ্গাদের নিয়ে কাজ করতে আসা মার্কিন প্রতিনিধি দল। ডেরেক শোলে দ্বিপাক্ষিক সকল বিষয় নিয়ে আলোচনা করবেন।

নির্বাচন ও সাম্প্রতিক বিভিন্ন ইস্যু নিয়ে দুদেশের যোগাযোগ আরো বাড়বে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

আরো সংবাদ পড়ুন

Designed by: ATOZ IT HOST