1. shahalom.socio@gmail.com : admin :
  2. dbcjournal24@gmail.com : ডিবিসি জার্নাল ২৪ : ডিবিসি জার্নাল ২৪
১৫ আগস্ট এবং ২১ আগস্ট একই সূত্রে গাঁথা : নাটোরের সিংড়ায় প্রতিমন্ত্রী পলক - ডিবিসি জার্নাল২৪
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১১:৩৪ পূর্বাহ্ন

Categories

১৫ আগস্ট এবং ২১ আগস্ট একই সূত্রে গাঁথা : নাটোরের সিংড়ায় প্রতিমন্ত্রী পলক

  • আপডেট করা হয়েছে সোমবার, ২২ আগস্ট, ২০২২
  • ৬৮ বার পড়া হয়েছে

গোলাম গাউস, নাটোর প্রতিনিধি

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ১৯৭৫ এর ১৫ আগস্ট এবং ২০০৪ সালের ২১ আগস্ট একই সূত্রে গাঁথা। একাত্তরের পরাজিত শক্তিরাই ঐসময়ের হত্যাকান্ডের সাথে জড়িত।
প্রতিমন্ত্রী আজ সোমবার বিকালে নাটোরের সিংড়া উপজেলা আওয়ামী লীগের আয়োজনে উপজেলা বাসষ্ট্যান্ডে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও ২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদ সমাবেশে এসব কথা বলেন।
সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট শেখ ওহিদুর রহমান এর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি। প্রধান বক্তার বক্তব্য রাখেন নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, সিংড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান শফিকুল ইসলাম, আওয়ামী লীগ নেতা বিশ^নাথ দাস কাশিনাথ, সৈয়দ মোর্ত্তজা আলী বাবলুসহ বিভিন্ন সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ। অনুষ্ঠানে সঞ্চালনা করেন সিংড়া পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস।
পলক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের শুধু স্বাধীনতাই উপহার দেননি, মাত্র সাড়ে তিন বছরের শাসনামলে তিনি যুদ্ধ বিধ্বস্ত দেশকে ‘সোনার বাংলা’য় পরিণত করতে উন্নয়নের ভিত্তি রচনা করেন। শুধু উন্নয়নই নয়, সারা বিশ্বের শোষিত মানুষের প্রতিনিধি হিসেবে বিশ্ব রাজনীতিতে বঙ্গবন্ধুর আবির্ভাব ঘটেছিল। কুচক্রী মহল বঙ্গবন্ধুর এই উত্থানকে মেনে নিতে পারেনি, তাকে নির্মমভাবে হত্যা করেছে। ১৯৭৫ সালে স্বপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা এবং ২০০৪ সালে জননেত্রী শেখ হাসিনার উপর গ্রেনেড হামলার মধ্য দিয়ে আওয়ামী লীগ তথা দেশকে নেতৃত্ব শূণ্য করতে চেয়েছিল। কিন্তু তাদের সেই ষড়যন্ত্র সফল হয়নি। সারাদেশে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক আজ জেগে আছে। আমরা বঙ্গবন্ধুর আদর্শকে হৃদয়ে ধারণ করেছি, নতুন প্রজন্ম বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করেছে। তাই কোন ষড়যন্ত্র আর সফল হবেনা। বাংলাদেশ আর কখনো ২০০১ থেকে ২০০৬ এর মত বিভিষিকাময় মৃত্যু উপত্যকতায় ফিরে যাবেনা।
প্রতিমন্ত্রী পলক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেহনতি মানুষের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। দেশের সকল গৃহহীন মানুষকে গৃহ নির্মাণ করে দিচ্ছেন, প্রত্যেক বাড়িকে বিদ্যুতের আলোয় আলোকিত করেছেন। দেশের ১৩ কোটি মানুষের হাতে সহজলভ্য ইন্টারনেট সংযোগ দিয়েছেন। উন্নয়ন আর অগ্রগতিতে দেশ আজ জেগে উঠেছে। দেশের মানুষ আর অন্ধকার সময়ে ফিরে যাবেনা। বরং সততা, মেধা আর সাহসিকতায় অনন্য বিশ্বের সফল নেতা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০২২ থেকে আধুনিক প্রযুক্তি নির্ভর ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশে পদার্পণ করবে।
সমাবেশের বক্তারা আগামী জাতীয় নির্বাচনের আগেই বাংলার মাটিতে ২১ আগস্ট গ্রেনেড হামলাকারীদের দ্রত শাস্তির আওতায় আনার দাবি জানান।

শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন