1. shahalom.socio@gmail.com : admin :
  2. dbcjournal24@gmail.com : ডিবিসি জার্নাল ২৪ : ডিবিসি জার্নাল ২৪
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে পারফমেন্স আর্ট - ডিবিসি জার্নাল২৪
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৪:২১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
৮ই ডিসেম্বর তাহেরপুর পৌরসভার প্রতিষ্ঠাতা শহীদ আলো খন্দকার এর ১৯তম শাহাদাত বার্ষিকী বাগমারা গনিপুর ইউপি’তে মাধাইমুড়ি-মরাকুড়ি রাস্তা’র বক্সকাটিং এর উদ্বোধন বাবা হত্যার বিচার চাইতে প্রধানমন্ত্রীর কাছে ছুটে আসলেন জাহেদুল নাশকতার মামলায় বিএনপির ৩ নেতা গ্রেপ্তার পুঠিয়ায় প্রতীক বরাদ্দের আগেই চেয়ারম্যান পদপ্রার্থীর পোষ্টার ছাপিয়ে ফেসবুকে প্রচার দুর্গাপুরের ভবানীপুর প্রাথমিক বিদ্যালয়ে ৫ম শ্রেনীর পরীক্ষার্থীদের বিদায়ে অনুষ্ঠান নাটোরে আখ ক্ষেত থেকে মৃতদেহ উদ্ধার নগর নিরাপত্তায় আরএমপি’র বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করলেন মাননীয় রাসিক মেয়র বাগমারায় মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত ছাত্রলীগের সম্মেলন মঙ্গলবার, দুই পদে আড়াই শ প্রার্থী

Categories

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে পারফমেন্স আর্ট

  • আপডেট করা হয়েছে বুধবার, ৩ আগস্ট, ২০২২
  • ৭৩ বার পড়া হয়েছে

রাবি প্রতিনিধি

আজ বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের প্রথম বর্ষের ২য় সেমিষ্টারের ১৭ শিক্ষার্থী ও শিক্ষক এই পরিবেশন শিল্পে অংশ নেয়।
এসময় শিক্ষার্থীদের শরীরে ছিল বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগের নাম লেখা কাগজের তৈরী দৃষ্টিনন্দন পোশাক। হাতে মুখে ছিল স্বচ্ছ সাদা কাপড়।
বেলা এগারটায় শিক্ষার্থীরা বিভাগ থেকে বের হয়ে প্রথমে যান বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবি চত্বরে। এরপর যান ড. জোহার মাজার। সেখান থেকে সাবাশ বাংলাদেশ।শেষে ক্যাম্পাসের শহীদ মিনারে।
এসব স্থানে যেয়ে শিক্ষার্থীরা জাতির শ্রেষ্ঠ সন্তানদের সম্মান জানান ও শ্রদ্ধাভরে স্মরণ করেন।
শিক্ষকরা জানিয়েছেন, বিশেষ পোষাকের মাধ্যমে তুলে ধরা হয়েছে বিশ্ববিদ্যালয়ে প্রতিটি বিভাগের পঠন-পাঠনকে।এবং স্বচ্ছ সাদা কাপড়ের মাধ্যমে বোঝানো হয়েছে অপসাংস্কৃতি থেকে দুরে থেকে শিক্ষার্থীদের একমাত্র লক্ষ্য হওয়া উচিত পাঠ, পাঠদান ও নিজ দেশীয় সংস্কৃতি।
বিভাগ থেকে জানানো হয়েছে,এটি একাডেমিক পরীক্ষার অংশ।১৭ জন শিক্ষার্থী ১৭টি পারফমেন্স তুলে ধরবেন করবেন।বাকী পারফমেন্স আগামীকাল থেকে শুরু বিশ্ববিদ্যালয়ের নাট্য কলা বিভাগের ল্যাবে চলবে ৭ আগষ্ট পর্যন্ত।

শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন