1. shahalom.socio@gmail.com : admin :
  2. dbcjournal24@gmail.com : ডিবিসি জার্নাল ২৪ : ডিবিসি জার্নাল ২৪
শনিবার, ০৬ মার্চ ২০২১, ০২:৩৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দুর্গাপুরে সাংবাদিকদের নিয়ে বিরুপ মন্তব্য করায় পৌর মেয়রের ভুল স্বীকার ও দুঃখ প্রকাশ, কর্মসূচি প্রত্যাহার এইচ টি ইমামের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ডাঃ মনসুর রহমান এমপি মেয়র তোফাজ্জল হোসেনের উদ্দেশ্যমূলক বক্তব্যের প্রতিবাদে দুর্গাপুর প্রেসক্লাবে প্রতিবাদ সভা দুর্গাপুরে মুক্তিযোদ্ধা পরিবারে হামলার ঘটনায় আসামীদের গ্রেপ্তারের দাবীতে সংবাদ সম্মেলন স্বপরিবারে করোনাভাইরাসের টিকা নিলেন ডাঃ মনসুর রহমান এমপি দুর্গাপুরে একগুচ্ছ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন ডাঃ মনসুর রহমান এমপি  দুর্গাপুরে সুষ্ট নির্বাচনের দাবীতে বিএনপির মেয়র প্রার্থীর সংবাদ সম্মেলন দুর্গাপুরে আ.লীগ ও স্বতন্ত্র মেয়র প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, পুলিশের লাঠিচার্জে আহত অন্তত ৭ দুর্গাপুর পৌরসভা নির্বাচনে কাউন্সিলর পদ থেকে সরে দাঁড়ালেন ফেরদৌসী বেগম তাহেরপুরে বিপুল ভোটের ব্যবধানে কালামের হ্যাট্রিক জয়

রাজশাহী বিএনপিতে ফের আলোচনায় মিনু

  • আপডেট করা হয়েছে শনিবার, ১৬ জানুয়ারী, ২০২১
  • ১১৫ বার পড়া হয়েছে
মিজানুর রহমান মিনু

ডিবিসি নিউজ ডেস্ক: কমিটির মেয়াদ শেষ হয়েছে জেলা বিএনপির। আহ্বায়ক কমিটি করে দেওয়ার পর কেন্দ্র থেকে যে সময় বেঁধে দেওয়া হয়েছিল তাও পার হয়েছে। কিন্তু সম্মেলন করতে পারেনি। আর মহানগরী কমিটির শীর্ষ দুই নেতার নাম ঘোষণার পর পূর্ণাঙ্গ কমিটি করার নির্দেশনা ছিল। কিন্তু মেয়াদ পার হলেও নগর কমিটি পূর্ণাঙ্গ রূপ  পায়নি। তাই কেন্দ্র এবার নগরে আহ্বায়ক কমিটি দিতে যাচ্ছে।

কেন্দ্রের একাধিক সূত্র নিশ্চিত করেছে, দীর্ঘদিন নগর কমিটি পূর্ণাঙ্গ করা যায়নি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা মিজানুর রহমান মিনুর কারণে। তাই এবার তাকেই আহ্বায়ক করা হচ্ছে নতুন কমিটিতে। শিগগিরই কেন্দ্র থেকে এমন নির্দেশনা জানানো হবে। নিষ্ক্রীয়তার অভিযোগে ২০১৯ সালের ৫ জুলাই জেলা বিএনপির কমিটি ভেঙে দেওয়া হয়। একই সঙ্গে আবু সাইদ চাঁদকে আহ্বায়ক করে তিন মাসের জন্য কমিটি গঠন করে দেয় দলের হাইকমান্ড। সম্মেলন আয়োজন করতে তিন মাসের জন্য করা কমিটি বছর পার করে দিয়েছে। তবে বেশ কিছু ইউনিটের আহ্বায়ক কমিটি করলেও এখনো একটিরও সম্মেলন করতে পারেনি জেলা বিএনপি।

২০১৬ সালের ২৭ ডিসেম্বর কেন্দ্র থেকে ২১ সদস্যের আংশিক নগর কমিটি ঘোষণা করা হয়। তিন মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি জমা দিতে বলা হলেও চার বছরেও তা সম্ভাব হয়নি। ফলে নগরের ইউনিট কমিটিও করতে পারেনি বিএনপি। ফলে এ কমিটি ভেঙে আহ্বায়ক কমিটির সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র।

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, মহানগরে নতুন কমিটি হবে। আহ্বায়ক কমিটি গঠন করে সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে। শিগগিরই কেন্দ্র আহ্বায়ক ও তার সঙ্গে থাকা অন্যদের নাম ঘোষণা করবে। জেলা ও নগর কমিটি নিয়ে রাজশাহী বিএনপির নেতাদের মধ্যে আছে চরম ক্ষোভ ও হতাশা। বিশেষ করে দীর্ঘদিন ধরে ইউনিট কমিটি না হওয়ায় তৃণমূলের নেতা-কর্মীরা চরম ক্ষুব্ধ। এর সঙ্গে আবার নতুন করে যুক্ত হয়েছে স্থানীয় সরকার নির্বাচন। এ নির্বাচন ঘিরে অস্থিরতা বাড়ছে বিএনপির তৃণমূলের রাজনীতিতে।

নগর বিএনপির সভাপতি ও সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, দলের নেতাদের মধ্যে মতভেদ থাকার কারণে পূর্ণাঙ্গ কমিটি করা যায়নি। এখন কেন্দ্র যেভাবে সিদ্ধান্ত নেবে, সেভাবে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।

জেলা সম্মেলন প্রসঙ্গে আহ্বায়ক আবু সাইদ চাঁদ বলেন, করোনার কারণে তাদের রাজনৈতিক কর্মকান্ড বন্ধ ছিল। ইতিমধ্যেই তাদের কার্যক্রম শুরু হয়েছে। উপজেলাগুলোয় সাংগঠনিক সফর করে স্থানীয় সরকার নির্বাচনে তারা অংশ নিচ্ছেন। জেলার ১৪টি পৌরসভায় তারা দলীয় প্রার্থী দিচ্ছেন। নির্বাচন শেষ হলেই সম্মেলনের দিনক্ষণ চূড়ান্ত করা হবে।

শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন