1. shahalom.socio@gmail.com : admin :
  2. dbcjournal24@gmail.com : ডিবিসি জার্নাল ২৪ : ডিবিসি জার্নাল ২৪
শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ১১:৪৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দুর্গাপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় ও প্রেস ব্রিফিং দুর্গাপুরে মেয়র পদে দলীয় মনোনয়ন চান আ.লীগ নেতা আব্দুর রাজ্জাক রাজশাহীতে চেকপোস্টে ট্রাফিক পুলিশের সার্জেন্টকে পিটিয়ে জখম রাজশাহীর দু’টিসহ পঞ্চম ধাপে ৩১ পৌরসভায় ভোট রাজশাহীর তিনটির মধ্যে দুটিতে আ’লীগ, একটিতে বিদ্রোহী প্রার্থী বিজয়ী নিজ এলাকায় ভোট দিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী আরও দুই দিন থাকবে শৈত্যপ্রবাহ রাজশাহী বিএনপিতে ফের আলোচনায় মিনু চাঁপাইনবাবগঞ্জে ভূয়া পুলিশ নিয়োগের মামলায় বিভিন্ন মেয়াদে ১০ জনের সাঁজা দুর্গাপুর পৌরসভা নির্বাচনে দলীয় মনোনয়ন চান কৃষকলীগ নেতা জাহাঙ্গীর আলম

মোহাম্মাদ নাসিমের মৃত্যুতে দুর্গাপুর প্রেসক্লাবের শোক প্রকাশ

  • আপডেট করা হয়েছে শনিবার, ১৩ জুন, ২০২০
  • ১২৩ বার পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি: জাতীয় নেতা শহীদ এম মনসুর আলীর সন্তান, আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার, সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাজশাহীর দুর্গাপুর প্রেসক্লাব।

দুর্গাপুর প্রেসক্লাবের সভাপতি রবিউল ইসলাম রবি এবং সাধারণ সম্পাদক এস এম শাহাজামাল শোক বার্তায় বলেন, “মোহাম্মদ নাসিম বাংলাদেশের গণতান্ত্রিক আন্দোলনের একজন অগ্রসেনানী ছিলেন। তাঁর বর্ণাঢ্য রাজনৈতিক জীবন রয়েছে।

অতীতে তিনি যে ভূমিকাগুলো পালন করেছেন তা তাঁকে স্মরণীয় করে রাখবে। রাজনীতির মাঠে ছিলেন একজন আপোষহীন নেতা। ৬৮’ সালের দিকে চরমপন্থিদের হামলার শিকার হয়েছেন, মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছেন। তাঁর উপর বারংবার হামলা হয়েছে। কিন্তু রাজনীতির মাঠ থেকে কখনো সরে যান নি। তিনি ছিলেন গণমানুষের নেতা।
সাংবাদিকদের সাথে তাঁর গভীর সম্পর্ক ছিল। স্বৈরাচারপতন আন্দোলনের সময় তাঁর বিবৃতি নেতাকর্মীদের দারুনভাবে অনুপ্রাণিত করতো। স্বাস্থ্যমন্ত্রী থাকা অবস্থায় প্রথম দিকে তাঁর অর্জন ছিল চোখে পড়ার মতো। হাসপাতালে শৃঙ্খলা, স্বাস্থ্যকর পরিবেশ ফিরিয়ে আনা এবং চিকিৎসকদের সরকারী চাকুরি জীবনের প্রথম দুটি বছর গ্রামে (উপজেলা হাসপাতালে) দায়িত্বপালন বাধ্যতামূলক করেন। কিন্তু দুর্নীতিবাজ চক্র তাঁকে ঘিরে ফেলায় কিংবা তাঁর নাম ব্যবহার করে স্বাস্থ্যখাতে যে অরাজকতা সৃষ্টি করেছে তা সেসব অর্জনকে ম্লান করেছে। আমরা মর্মাহত হয়েছি। আমরা এ আজীবন ত্যাগী রাজনৈতিক ব্যক্তিত্বের মৃতুতে গভীরভাবে শোকাহত। মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনাজ্ঞাপন করছি।’

এদিকে, শনিবার বাদ মাগরিব দুর্গাপুর প্রেসক্লাবের সভাপতি রবিউল ইসলাম রবির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস এম শাহজামালের সঞ্চালনায় প্রেসক্লাব কার্যালয়ে এক শোক সভা অনুষ্ঠিত হয়।

সভায় মরহুম মোহাম্মাদ নাসিমের রাজনৈতিক জীবনাদর্শ নিয়ে স্মৃতি চারণমূলক বক্তব্য রাখেন, ক্লাবের সিনিয়র সহ সভাপতি মোবারক হোসেন শিশির, ১ নং যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল খালেক, যুগ্ম সাধারণ সম্পাদক জুবায়ের তুহিন, দফতর সম্পাদক শাহীন আলম প্রমুখ।

শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন