1. shahalom.socio@gmail.com : admin :
  2. dbcjournal24@gmail.com : ডিবিসি জার্নাল ২৪ : ডিবিসি জার্নাল ২৪
বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০৯:৫৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দুর্গাপুরে পাওনা টাকা না দেওয়ায় ইউপি চেয়ারম্যান লাঞ্চিত, ৯৯৯-এ ফোন পেয়ে উদ্ধার করেছে পুলিশ দুর্গাপুরে মানব পাচার দিবস উপলক্ষে খাদ্য ও মাস্ক বিতরণ রাজশাহীতে প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সেক্রেটারী পরিচয় দিয়ে ছাত্রলীগ নেতা গ্রেফতার দুর্গাপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে বিদ্যুৎ চুরির অভিযোগে থানায় জিডি, সরঞ্জাম জব্দ করেছে পুলিশ রাজশাহী মেডিকেলে করোনায় আরও ১৪ জনের মৃত্যু বিশ্বে করোনায় মৃত্যুতে বাংলাদেশের অবস্থান দশম বাংলাদেশ ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন সাংবাদিক গ্রেপ্তারে আইনে বিচ্যুতি পেলে ব্যবস্থা: পুলিশ সদরদপ্তর দু্র্গাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন কনসেনট্রেটর উপহার দিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী আ.লীগ সরকার করোনা সঙ্কটেও মানুষের স্বাস্থ্যসেবা উন্নয়নে বদ্ধপরিকর- ডাঃ মনসুর রহমান এমপি

Categories

বঙ্গবন্ধুকে কটুক্তি মামলার আসামী তারেক রহমান বিরুদ্ধে বাদীর সাক্ষ্য গ্রহন আজ

  • আপডেট করা হয়েছে রবিবার, ১৫ মার্চ, ২০২০
  • ১৪৯ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধিঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি করার মামলায় বাদীর সাক্ষগ্রহন রোববার (১৫ মার্চ)। মামলার বাদী বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপ-কমিটির সদ্য সাবেক সদস্য ও জয়বাংলা মুক্তিযুদ্ধ প্রজন্ম লীগ কেন্দ্রীয় সংসদের সভাপতি আকরাম হোসেন বাদল বিষয়টি নিশ্চিত করে বলেন, মুজিব শতবর্ষের (বঙ্গবন্ধুর জন্মদিন) দুদিন আগে একজন দেশদ্রোহী, প্রতারক এবং অপপ্রচারকারি তারেক রহমানের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহনের সুযোগ পেয়ে আমি ধন্য।

সুত্রমতে, ২০১৯ সালের ৯ সেপ্টেম্বর বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ তিনজনের বিরুদ্ধে নারায়ণগঞ্জ আদালতে মানহানি মামলা দায়েরের পর তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারিও করে আদালত। নারায়ণগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক আদালত (‘ক’) অঞ্চল আমলী আদালতে আকরাম হোসেন বাদল মামলাটি দায়ের করেন। মামলা নং ১০৮৭/২০১৯। মামলার বাকি আসামিরা হলেন, যুক্তরাজ্য বিএনপির সভাপতি শায়েস্তা চৌধুরী কুদ্দুস (৭০) ও সাধারণ সম্পাদক কওছর এম আহমেদ (৬০)।

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট নুরুল হুদা বলেন, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে মিথ্যা বানোয়াট ও মানহানিকর বক্তব্য দিয়ে ৫০০ ও ৫০১ ধারায় অপরাধ করেছেন। আদালত তারেক রহমান সহ তিন আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাও জারি করে।

বাদী তার মামলার বিবরণে উল্লেখ করেছেন, লন্ডনের একটি অনুষ্ঠানের সংবাদ গত ১৯ আগস্ট ২০১৯ বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত হয়। এতে দেখা যায়, মামলার ১ নম্বর বিবাদী তারেক রহমান তার বক্তব্যে সেদিন বঙ্গবন্ধুকে নিয়ে কটাক্ষ এবং স্বাধীনতার ইতিহাস বিকৃত করে মানহানিকর কথাবার্তা বলেন। ‘শেখ মুজিব প্রেসিডেন্ট আর নজরুল ইসলাম ভাইস প্রেসিডেন্ট থাকলে সংবিধান গঠিত না হওয়া পর্যন্ত। তারেক রহমান তার বক্তব্যে বলেন, শেখ মুজিব ১০ তারিখে আসলেন আর ১২ তারিখে প্রধানমন্ত্রী হয়ে গেলেন কোন সংবিধান নাই। তাহলে আমরা কি বলতে পারি শেখ মুজিব স্বাধীনতার ঘোষণা দেননি। বলতে গেলে শেখ মুজিব স্বাধীনতা চাননি। আমরা কি এটাও বলতে পারি না যে, শেখ মুজিব এসে দেশের প্রধানমন্ত্রী হয়ে গেলেন সেটা অবৈধ প্রধানমন্ত্রী ছিলেন। ১৯৭২ সালে এসে শেখ মুজিব প্রধানমন্ত্রী হয়ে গেলেন আর আজকে তার কন্যা যেভাবে অবৈধভাবে নির্বাচিত শেখ মুজিবও সেদিন অবৈধভাবে জোর করে প্রধানমন্ত্রী হয়ে গেলেন। যেভাবে আজকে জোর করে প্রধানমন্ত্রী হয়ে গেছেন শেখ হাসিনা।’

শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন