1. shahalom.socio@gmail.com : admin :
  2. dbcjournal24@gmail.com : ডিবিসি জার্নাল ২৪ : ডিবিসি জার্নাল ২৪
নাটোরের নলডাঙ্গা আ.লীগের বহিষ্কৃত সভাপতির ফেনসিডিল সেবনের ভিডিও ভাইরাল - ডিবিসি জার্নাল২৪
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১২:১৯ অপরাহ্ন

Categories

নাটোরের নলডাঙ্গা আ.লীগের বহিষ্কৃত সভাপতির ফেনসিডিল সেবনের ভিডিও ভাইরাল

  • আপডেট করা হয়েছে বুধবার, ২৪ আগস্ট, ২০২২
  • ৫৭ বার পড়া হয়েছে

নাটোর প্রতিনিধি : নাটোর জেলা পরিষদের সাবেক সদস্য ও নলডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের বহিষ্কৃত সভাপতি রইস উদ্দীন রুবেলের মাদক সেবনের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ওই ভিডিওতে তাকে একটি ছাউনির নিচে বসে গান শুনতে এবং ফেনসিডিল সেবন করতে দেখা যাচ্ছে।ভিডিওতে নলডাঙ্গা উপজেলার ব্রহ্মপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহসিন আলী ছাড়াও অন্যদের উপস্থিতি থাকলেও তাদের মুখ দেখা যাচ্ছে না।

এক মিনিট ৫০ সেকেন্ডের ফেনসিডিল সেবনের ভিডিওটি সোমবার বিকাল থেকে ফেসবুকে প্রকাশের পর সমালোচনার ঝড় উঠেছে। ‘আমি মাতাল’ নামের ফেসবুকের একটি পেজে ফেনসিডিল সেবনের ভিডিওটি দেখা যায়। ভিডিওটি মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে। সেখানে লেখা রয়েছে- ‘এই যদি হয় নেতার চরিত্র! অবিলম্বে মাদক সেবনকারী নেতাদের হাত থেকে নলডাঙ্গা উপজেলা মুক্ত করা হোক এবং তাদের গডফাদারদের চিহ্নিত করা হোক।’

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, একটি ছাউনির নিচে বহিষ্কৃত আওয়ামী লীগ নেতা রইস উদ্দীন রুবেল এবং মহসিন আলী বসে আছেন। তাদের সামনে ফেনসিডিলের দুটি বোতল। ছাউনির উপরে লেখা আছে ‘সব কিছুতে সাবধান’। এরপর একটি ফেনসিডিলের বোতল রইস উদ্দীন রুবেল অর্ধেক পান করে আওয়ামী লীগ নেতা মহসিন আলীর হাতে দেয়। পরে মহসিন আলী সেটা পান করতে দেখা যায়।
রইস উদ্দিন নায়েক হিসেবে কুষ্টিয়া ক্যাম্পে থাকাকালে বিডিআর বিদ্রোহ মামলায় আসামি হন। ওই মামলায় তার ছয় মাসের কারাদন্ড হয়। পরে কারাগার থেকে বেরিয়ে তিনি এলাকায় এসে স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলামের সঙ্গে বিভিন্ন মিছিল-সমাবেশে অংশ নিতে থাকেন।২০১৯ সালের ৮ ডিসেম্বর নলডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে রইস উদ্দিনকে সভাপতি করে কমিটি ঘোষণা করা হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে নলডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা হয়। সেখানে আগের কমিটি বাতিল করে নতুন কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় আওয়ামী লীগ।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও নিজের নিশ্চিত করে রইস উদ্দীন রুবেল বলেন, আমি কোনো প্রকার মাদক সেবন করি না। সেদিন বন্ধুদের পাল্লায় পরে একটু চেখে দেখছিলাম। আর সেটাই নিজেদের একজন ভিডিও করে রেখেছিল। সেটাই সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়া হয়েছে। রাজনৈতিক ফায়দা লুটতে কেউ এ অপপ্রচার চালাচ্ছে। তবে ভিডিও কোথায় কবে কখন ধারণা করা সেটা তিনি বলতে রাজি হননি।

এ বিষয়ে নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান বলেন, রইস উদ্দীন রুবেল বিডিআর বিদ্রোহের সাজাখাটা আসামি। দেশপ্রেমিক সেনাবাহিনীকে হত্যাকারীদের আওয়ামী লীগ করার কোনো সুযোগ নেই। নাটোর -২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল তাকে নলডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বানিয়েছিল। দলের সভানেত্রী জানার পর তাকে বহিষ্কার করেছে। তিনি আওয়ামী লীগের সাধারণ সদস্যও নয়। আওয়ামী লীগের রাজনীতি করার কোনো সুযোগ তার নেই।

নলডাঙ্গা থানার অফিসার ইনচার্জ শফিকুল ইসলাম জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওটি তিনি দেখেননি। মাদকসহ কাউকে গ্রেফতার করতে না পারলে কারোও ওপর আইনগত ব্যবস্থা নেওয়ার সুযোগ নেই। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন