1. shahalom.socio@gmail.com : admin :
  2. dbcjournal24@gmail.com : ডিবিসি জার্নাল ২৪ : ডিবিসি জার্নাল ২৪
দুর্গাপুর পৌরসভার উপ-নির্বাচনে বিএনপির দুই মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল! - ডিবিসি জার্নাল২৪
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১১:১৫ পূর্বাহ্ন

Categories

দুর্গাপুর পৌরসভার উপ-নির্বাচনে বিএনপির দুই মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল!

  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ১ নভেম্বর, ২০২২
  • ৭৪২ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার, দুর্গাপুর:

রাজশাহীর দুর্গাপুর পৌরসভার উপ-নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে বিএনপির দুই মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছেন নির্বাচন কমিশন। ঋণ খেলাপি হওয়ায় ও জাল স্বাক্ষর নেয়ার অভিযোগে ওই দুই প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। তবে ৩ কার্য দিবসের মধ্যে আপীলের সুযোগ পাবেন প্রার্থীরা।

মঙ্গলবার দুপুরে (১ নভেম্বর) জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রার্থীদের উপস্থিতিতে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে মেয়র পদে নির্বাচনে অংশ নেয়া ৫ জন প্রার্থীর মধ্যে ওই দুইজনের মনোনয়নপত্র বাতিল করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা। এছাড়া ৩ প্রার্থীর মনোনয়নপত্র বৈধতা দিয়েছেন।

মনোনয়নপত্র বাতিল হওয়া বিএনপির প্রার্থীরা হলেন, পৌর বিএনপির সাবেক সভাপতি বজলুর রহমান ও বিএনপি নেতা জার্জিস হোসেন সোহেল। ২০২১ সালের পৌর নির্বাচনে বিএনপির দলীয় প্রার্থী ছিলেন সোহেল।

সহকারী রিটার্নিং কর্মকর্তা আসাদুজ্জামান জানান, ঋণ খেলাপি হওয়ায় জার্জিস হোসেনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এছাড়া জাল স্বাক্ষর থাকায় বজলুর রহমানের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

তিনি আরো বলেন, স্বতন্ত্র প্রার্থীর ক্ষেত্রে এক শতাংশ ভোটারের স্বাক্ষরিত সমর্থন লাগে। তালিকায় থাকা ভোটারের স্বাক্ষর দৈবচয়ন পদ্ধতিতে পরীক্ষা করে একজন ভোটারের স্বাক্ষর জাল বলে প্রমাণিত হয়েছে। এ কারনে বজলুর রহমানের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা প্রার্থীতা ফিরে পেতে আগামী ৩ কার্য দিবসের মধ্যে আপীল করতে পারবেন বলেও জানান ইসির এই কর্মকর্তা।

দুর্গাপুর পৌরসভার উপ-নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে মোট ৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। দুইজনের মনোনয়নপত্র বাতিল হওয়ায় এই নির্বাচনে এখন যে ৩ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাজেদুর রহমান মিঠু, বিএনপির (স্বতন্ত্র) প্রার্থী জিয়া পরিষদ পৌর শাখার সাবেক সভাপতি জিয়াউল হক রতন ও পৌর যুবদলের সাবেক সভাপতি মোশারফ হোসেন।

শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন