1. shahalom.socio@gmail.com : admin :
  2. dbcjournal24@gmail.com : ডিবিসি জার্নাল ২৪ : ডিবিসি জার্নাল ২৪
দুর্গাপুর উপজেলা ও পৌর বিএনপির উদ্যোগে ঐতিহাসিক বিপ্লব ও সংহতি দিবস পালিত - ডিবিসি জার্নাল২৪
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০১:২৪ অপরাহ্ন

Categories

দুর্গাপুর উপজেলা ও পৌর বিএনপির উদ্যোগে ঐতিহাসিক বিপ্লব ও সংহতি দিবস পালিত

  • আপডেট করা হয়েছে সোমবার, ৭ নভেম্বর, ২০২২
  • ১৩৫ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক, দুর্গাপুর

আজ সোমবার বিকেলে দিবসটি উপলক্ষে উপজেলার জনতা ব্যাংকের ছাদে, আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
আলোচনা সভায় শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও ৭ নভেম্বর দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা করা হয়।

দুর্গাপুর উপজেলা ও পৌর বিএনপির যৌথ উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির আহবায়ক আবু সাইদ চাঁদ। মোছাঃ জিন্তাতয়ারা পপি, দপ্তর সম্পাদক, জেলা মহিলাদল।

উপজেলা বিএনপির সদস্য সচিব মোঃ জোবায়েদ হোসেনের, সভাপতিত্বে ও নাহিদুল হক বিদয়ের সঞ্চালনায়।
প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হাসান ফারুক ইমাম সুমন।
এ সময় আরও উপস্থিত ছিলেন মোস্তাক আহমেদ, সাবেক সিনিয়র যুগ্ন-সাধারণ,   আয়নাল হক,  যুগ্ন আহবায়ক পৌর বিএনপি, স্বপন সদস্য সচিব,  পৌর বিএনপি,  বজরুল রহমান, সাবেক সভাপতি পৌর বিএনপি,  মাইনুল ইসলাম রন্জু,  সাবেক সাধারণ সম্পাদক পৌর বিএনপি,  মিরুন পৌর কাউন্সিলর, নুর হোসেন, ওয়ার্ড বিএনপি সভাপতি,  নজরুল ইসলাম, সাবেক  সিনিয়র সহ-সভাপতি  পৌর বিএনপি, টুকুল, সাবেক সাংগঠনিক সম্পাদক পৌর বিএনপি,  আঃ রফিক সরকার, বিএনপি নেতা, ফায়জুল হক, বিএনপি নেতা,  আঃ ওয়াহাব মাষ্টার,  ১নং নওপাড়া বিএনপি, মোঃ মোনোয়ার হোসেন ডাব্লিউ বিএনপি নেতা,  ইস্তিয়াক আহমেদ, মোঃ সাইদুর রহমান, আহবায়ক মাড়িয়া ইউপি, সদস্য  থানা বিএনপি,  মাসুদ রানা মাসুম,  খোদা বক্স, রেন্টু,  সদস্য জেলা যুবদল, নাহিদুল হক বিদয়, সাবেক সভাপতি যুবদল, উপজেলা যুবদল, ওমর ফারুক, সোহানুর রহমান সুজন, মাহমুদুল হাসান তালুকদার, মকলেজ, এনতাজ, মোঃ খাইরুল খান, মাহবুব রেজা,মমিনুল ইসলাম সাবেক-যুগ্ন আহবায়ক উপজেলা যুবদল।
মোঃ আলেক,  মোঃ মিলন, মোঃ মানিক, সদস্য রাজশাহী জেলা স্বেচ্ছাসেবকদল।
মোঃ রাজু আহম্মদ,  যুগ্ম আহবায়ক উপজেলা ছাত্রদল, সোয়াদ,  সিনিয়র যুগ্ম আহবায়ক, আব্দুর সবুর বুলেট, সদস্য সচিব উপজেলা ছাত্রদল, ছাত্রনেতা, শান্ত, জাহিদ।

প্রধান অতিথির বক্তব্য বলেন,  দেশে গনতন্ত্রের প্রতিষ্ঠিত করার লক্ষ্যে আগামীতে বিএনপির কোন বিকল্প নেই।
প্রধান বক্তার বক্তব্যে হাসান ফারুক ইমাম সুমন বলেন,
মহান জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আমি দেশবাসী সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। তাদের সুখ শান্তি ও সমৃদ্ধি কামনা করি। ’৭৫-এর ৭ নভেম্বর সৈনিক-জনতার ঐতিহাসিক বিপ্লবে আমাদের মাতৃভূমি প্রভাবমুক্ত হয়ে স্বাধীন অস্তিত্ব লাভ করে এবং বহুদলীয় গণতন্ত্রের পথচলা নিশ্চিত হয়। স্বদেশবাসীর জাগরিত দৈশিক চেতনায় পরাজিত হয় আধিপত্যকামী শক্তির অশুভ ইচ্ছা। ১৯৭৫ সালের এ দিনে স্বাধীনতার চেতনায় আধিপত্যবাদী শক্তির নীল নকশা প্রতিহত করেন এদেশের বীর সৈনিক ও জনতা। সম্মিলিত প্রয়াসে জনগণ নতুন প্রত্যয়ে জেগে ওঠে। ৭ নভেম্বর বিপ্লবের সফলতার সিঁড়ি বেয়েই আমরা বহুদলীয় গণতন্ত্র এবং অর্থনৈতিক মুক্তির পথ পেয়েছি।

সেই সাথে তিনি আরও বলেন দলের মতৈনক্য ভুলে একসাথে কাজ করা হবে জানান।  আগামীতে সরকার পতন আন্দোলনে দুর্গাপুর উপজেলা বিএনপিসহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ রাজ পথে থেকে আন্দোলনকে বেগবান করবে।

এছাড়াও আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন উপজেলা ও পৌর বিএনপি সহ উপজেলা যুবদল, পৌর যুবদল, শ্রমিক দল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল, কৃষক দল, তাঁতীদল সহ অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন