1. shahalom.socio@gmail.com : admin :
  2. dbcjournal24@gmail.com : ডিবিসি জার্নাল ২৪ : ডিবিসি জার্নাল ২৪
দুর্গাপুরে আ.লীগের প্রার্থী মনোনয়নে নাটকীয় পরিবর্তন, ৬টির মধ্যে ৪টিতেই নতুন মুখ - ডিবিসি জার্নাল২৪
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০১:৫০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
রাজশাহীতে নগর আওয়ামী লীগের জরুরী মতবিনিময় সভা অনুষ্ঠিত দুর্গাপুরে স্বামীর নির্যাতন সইতে না পেরে ৯৯৯ স্ত্রীর ফোন! অতঃপর উদ্ধার ৮ই ডিসেম্বর তাহেরপুর পৌরসভার প্রতিষ্ঠাতা শহীদ আলো খন্দকার এর ১৯তম শাহাদাত বার্ষিকী বাগমারা গনিপুর ইউপি’তে মাধাইমুড়ি-মরাকুড়ি রাস্তা’র বক্সকাটিং এর উদ্বোধন বাবা হত্যার বিচার চাইতে প্রধানমন্ত্রীর কাছে ছুটে আসলেন জাহেদুল নাশকতার মামলায় বিএনপির ৩ নেতা গ্রেপ্তার পুঠিয়ায় প্রতীক বরাদ্দের আগেই চেয়ারম্যান পদপ্রার্থীর পোষ্টার ছাপিয়ে ফেসবুকে প্রচার দুর্গাপুরের ভবানীপুর প্রাথমিক বিদ্যালয়ে ৫ম শ্রেনীর পরীক্ষার্থীদের বিদায়ে অনুষ্ঠান নাটোরে আখ ক্ষেত থেকে মৃতদেহ উদ্ধার নগর নিরাপত্তায় আরএমপি’র বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করলেন মাননীয় রাসিক মেয়র

Categories

দুর্গাপুরে আ.লীগের প্রার্থী মনোনয়নে নাটকীয় পরিবর্তন, ৬টির মধ্যে ৪টিতেই নতুন মুখ

  • আপডেট করা হয়েছে রবিবার, ২১ নভেম্বর, ২০২১
  • ৩৪৬ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর দুর্গাপুরে চতুর্থ দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে। তবে প্রার্থী মনোনয়নে এবার নাটকীয় পরিবর্তন ঘটেছে। উপজেলায় মোট ৭টি ইউনিয়ন হলেও চতুর্থ দফায় ৬টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে ৪টি ইউনিয়নেই নতুন মুখ এসেছে। আর ২টি ইউনিয়নে বর্তমান চেয়ারম্যানদেরই মনোনয়ন দেয়া হয়েছে।

শনিবার গণভবনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে স্থানীয় সরকার নির্বাচন নিয়ে মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয়। সভায় চতুর্থ দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদের নাম তালিকা অনুমোদন করা হয়। রোববার দুপুরে প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে মনোনয়ন প্রাপ্তদের নাম ঘোষণা করার থাকলেও এ প্রতিবেদন লেখা পর্যন্ত আনুষ্ঠানিকভাবে প্রার্থীদের নাম ঘোষণা করা হয়নি। তবে দলের কেন্দ্রীয় একটি নির্ভরযোগ্য সূত্রে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের নামের তালিকা এই প্রতিবেদকের হাতে এসে পৌঁছেছে।

ওই তালিকায় দেখা গেছে, ১নং নওপাড়া ইউনিয়নে পুণরায় মনোনয়ন পেয়েছেন বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম। এই ইউনিয়নে দু’দফায় মনোনয়ন পেলেন তিনি। ২নং কিসমত গণকৈড় ইউনিয়নে মনোনয়ন পেয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ। এর আগে দলীয় মনোনয়ন পেয়ে এই ইউপিতে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য আফসার আলী মোল্লা। এবার মনোনয়ন থেকে ছিটকে পড়লেন তিনি। ৩নং পানানগর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আজাহার আলীকেই পুণরায় মনোনয়ন দেয়া হয়েছে। বিএনপি থেকে আওয়ামী লীগে অনুপ্রবেশের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এছাড়াও তার এক ভাই জামায়াতের রাজনীতির সাথে সরাসরি সম্পৃক্ত। ৪নং দেলুয়াবাড়ি ইউনিয়নে মনোনয়ন পেয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান হাবীব। এর আগে এই ইউনিয়নের দলীয় মনোনয়ন পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন ক্লিন ইমেজে থাকা রিয়াজুল ইসলাম। ৫নং ঝালুকা ইউনিয়নে এবার মনোনয়ন পেয়েছেন আকতার আলী। এই ইউনিয়নে এর আগে মনোনয়ন পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন মোজাহার আলী মন্ডল। নানা বিতর্কিত কর্মকাণ্ডের কারণে এবার মনোনয়ন থেকে ছিটকে পড়েছেন তিনি। ৬নং মাড়িয়া ইউনিয়ন পরিষদ নির্বাচন অত্যন্ত ঝুঁকিপূর্ণ হওয়ার কারণে চতুর্থ দফায় স্থগিত রাখা হয়েছে। ৭নং জয়নগর ইউনিয়নে এবার মনোনয়ন পেয়েছেন মিজানুর রহমান। এর আগে এই ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মকছেদ আলী। কিন্তু বিদ্রোহী প্রার্থী সমশের আলীর কাছে পরাজিত হন তিনি। আওয়ামী লীগের প্রাথমিক সদস্যপদ না থাকলেও এবার মিজানুর রহমানকে মনোনয়ন দেয়া হয়েছে।

আওয়ামী লীগের নীতিনির্ধারণী মহল বলছেন, এবার এই উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী মনোনয়নে নাটকীয় পরিবর্তন ঘটেছে। ৬টি ইউনিয়নের মধ্যে ৪টিতেই নতুন মুখ আনা হয়েছে। তবে এই নতুন মুখ গুলো সাধারণ ভোটারদের কাছে কতটা গ্রহণযোগ্য হবে সেটা দেখতে আগামী ২৩ ডিসেম্বর পর্যন্ত অপেক্ষা করতে হবে।

শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন