1. shahalom.socio@gmail.com : admin :
  2. dbcjournal24@gmail.com : ডিবিসি জার্নাল ২৪ : ডিবিসি জার্নাল ২৪
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০১:৪২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
তাহেরপুর পৌর মৎস্য আড়ৎতের শুভ উদ্বোধন করলেন, মেয়র কালাম রাজশাহীতে ‘মৃনাল হক সেলিব্রিটি গ্যালারি’র উদ্বোধন বিদেশ সফর শেষে দেশে ফিরে পৌর কর্মকর্তা/কর্মচারী’র ভালোবাসায় সিক্ত, মেয়র কালাম রাজশাহীতে নগ্ন ছবি ভাইরাল করার হুমকি, ৮ বছরের জেল নাটোরে সংসদ সদস্যের ঐচ্ছিক তহবিল হতে প্রাপ্ত অনুদানের চেক বিতরন বাগমারা তাহেরপুরে ৫-জুলাই শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত এমপি’র পক্ষ হতে চাঁইপাড়া হাফেজিয়া মাদ্রাসায় নগদ অর্থ অনুদান প্রদান গ্রিসে বিশেষ প্রদর্শনীতে ‘হাসিনা: এ ডটারস টেল’ দুর্গাপুর উপজেলা ছাত্রলীগের উদ্যোগে আনন্দ মিছিল প্রধানমন্ত্রী দেশে সাড়ে আট হাজার ডিজিটাল সেন্টার স্থাপন করে নারীদের কর্মসংস্থানের ব্যবস্থা করেছেন – প্রতিমন্ত্রী পলক এমপি

Categories

দুর্গাপুরে আ.লীগের প্রার্থী মনোনয়নে নাটকীয় পরিবর্তন, ৬টির মধ্যে ৪টিতেই নতুন মুখ

  • আপডেট করা হয়েছে রবিবার, ২১ নভেম্বর, ২০২১
  • ২৬৮ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর দুর্গাপুরে চতুর্থ দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে। তবে প্রার্থী মনোনয়নে এবার নাটকীয় পরিবর্তন ঘটেছে। উপজেলায় মোট ৭টি ইউনিয়ন হলেও চতুর্থ দফায় ৬টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে ৪টি ইউনিয়নেই নতুন মুখ এসেছে। আর ২টি ইউনিয়নে বর্তমান চেয়ারম্যানদেরই মনোনয়ন দেয়া হয়েছে।

শনিবার গণভবনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে স্থানীয় সরকার নির্বাচন নিয়ে মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয়। সভায় চতুর্থ দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদের নাম তালিকা অনুমোদন করা হয়। রোববার দুপুরে প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে মনোনয়ন প্রাপ্তদের নাম ঘোষণা করার থাকলেও এ প্রতিবেদন লেখা পর্যন্ত আনুষ্ঠানিকভাবে প্রার্থীদের নাম ঘোষণা করা হয়নি। তবে দলের কেন্দ্রীয় একটি নির্ভরযোগ্য সূত্রে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের নামের তালিকা এই প্রতিবেদকের হাতে এসে পৌঁছেছে।

ওই তালিকায় দেখা গেছে, ১নং নওপাড়া ইউনিয়নে পুণরায় মনোনয়ন পেয়েছেন বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম। এই ইউনিয়নে দু’দফায় মনোনয়ন পেলেন তিনি। ২নং কিসমত গণকৈড় ইউনিয়নে মনোনয়ন পেয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ। এর আগে দলীয় মনোনয়ন পেয়ে এই ইউপিতে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য আফসার আলী মোল্লা। এবার মনোনয়ন থেকে ছিটকে পড়লেন তিনি। ৩নং পানানগর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আজাহার আলীকেই পুণরায় মনোনয়ন দেয়া হয়েছে। বিএনপি থেকে আওয়ামী লীগে অনুপ্রবেশের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এছাড়াও তার এক ভাই জামায়াতের রাজনীতির সাথে সরাসরি সম্পৃক্ত। ৪নং দেলুয়াবাড়ি ইউনিয়নে মনোনয়ন পেয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান হাবীব। এর আগে এই ইউনিয়নের দলীয় মনোনয়ন পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন ক্লিন ইমেজে থাকা রিয়াজুল ইসলাম। ৫নং ঝালুকা ইউনিয়নে এবার মনোনয়ন পেয়েছেন আকতার আলী। এই ইউনিয়নে এর আগে মনোনয়ন পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন মোজাহার আলী মন্ডল। নানা বিতর্কিত কর্মকাণ্ডের কারণে এবার মনোনয়ন থেকে ছিটকে পড়েছেন তিনি। ৬নং মাড়িয়া ইউনিয়ন পরিষদ নির্বাচন অত্যন্ত ঝুঁকিপূর্ণ হওয়ার কারণে চতুর্থ দফায় স্থগিত রাখা হয়েছে। ৭নং জয়নগর ইউনিয়নে এবার মনোনয়ন পেয়েছেন মিজানুর রহমান। এর আগে এই ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মকছেদ আলী। কিন্তু বিদ্রোহী প্রার্থী সমশের আলীর কাছে পরাজিত হন তিনি। আওয়ামী লীগের প্রাথমিক সদস্যপদ না থাকলেও এবার মিজানুর রহমানকে মনোনয়ন দেয়া হয়েছে।

আওয়ামী লীগের নীতিনির্ধারণী মহল বলছেন, এবার এই উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী মনোনয়নে নাটকীয় পরিবর্তন ঘটেছে। ৬টি ইউনিয়নের মধ্যে ৪টিতেই নতুন মুখ আনা হয়েছে। তবে এই নতুন মুখ গুলো সাধারণ ভোটারদের কাছে কতটা গ্রহণযোগ্য হবে সেটা দেখতে আগামী ২৩ ডিসেম্বর পর্যন্ত অপেক্ষা করতে হবে।

শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন