1. brigidahong@tekisto.com : anthonyf69 :
  2. mieshaalbertsoncqb@yahoo.com : delorismoffitt :
  3. gkkio56@morozfs.store : doriereddick :
  4. : admin :
  5. kleplomizujobq@web.de : humbertoabdullah :
  6. sjkwnvym@oonmail.com : joellennnx :
  7. gertrudejulie@corebux.com : modestaslapoffsk :
  8. cristinamcmaster6222@1secmail.com : renetrotter53 :
থানার পাসেই নিষেধাজ্ঞা অমান্য করে জোরপূর্বক ভূমি দখলের চেষ্টা - ডিবিসি জার্নাল২৪
সোমবার, ২০ মে ২০২৪, ০৬:৪৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
বেলকুচিতে বসত বাড়িতে ভয়াবহ অগ্নিকাণ্ড দুর্গাপুরে পান বরজে আগুন রাজশাহীতে মোটরসাইকেল আটকানোয় দুই পুলিশ সদস্যকে পেটালেন যুবক  চিকিৎসার জন্য ভারত গিয়ে নিখোঁজ এমপি আনার  উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে কোটিপতির সংখ্যা ১০৫:টিআইবি তরুণদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নামছে আইনশৃঙ্খলা বাহিনী  রাজশাহীর কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের শুভ সূচনা দুর্গাপুরে অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনে প্রশাসনের সহযোগিতা চাইলেন শরিফুজ্জামান চারঘাটে ধর্ষণ ও নারী -শিশু নির্যাতন মামলার ৪ আসামী গ্রেপ্তার 

N

থানার পাসেই নিষেধাজ্ঞা অমান্য করে জোরপূর্বক ভূমি দখলের চেষ্টা

  • আপডেট করা হয়েছে বুধবার, ২০ জুলাই, ২০২২
  • ২৬২ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহী পবা উপজেলার দারুশায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জোরপূর্বক ভূমি দখল চেষ্টার অভিযোগ উঠেছে ভূমিদস্যু চক্রের বিরুদ্ধে।

এ ব্যাপারে ভুক্তভোগী লুৎফর রহমান বাদি হয়ে আদালতে মামলা করেন যা চলমান এবং আরএমপি কর্ণহার থানায় লিখিত অভিযোগ করেন।

ভুক্তভোগী লুৎফর রহমান জানান, পবা উপজেলার হুজুরীপাড়া ইউনিয়নের সাহাপুর মৌজার আর,এস খতিয়ান নং-৫৭৩, দাগ নং- ৫৬ এর ৬.৪৫ শতাংশ জমি ক্রয় করে উক্ত জমিতে তিনি দালান বাড়ী করে দীর্ঘ দিন যাবত বসবাস করে ভোগ দখলে রয়েছেন।

অভিযোগে তিনি জানান, গত ১জুলাই ২০২২ তারিখে মহাসিন আলী নামের এক ব্যক্তি স্থানীয় নেতাকর্মীদের নেতৃত্বে সন্ত্রাসীদের নিয়ে বিভিন্ন কৌশলে ওই জমিসহ তার পৈত্রিক সম্পত্তি দখলের চেষ্টা করেন। এতে নিরুপায় হয়ে আইনের আশ্রয় নিয়ে ১৪৫ ধারায় একটি পিটিশন মামলা দায়ের করেন লুৎফর রহমান । এই মামলায় বর্তমানে আদালত কর্তৃক ওই জমিতে নিষেধাজ্ঞা জারি রয়েছে।

আদালত কর্তৃক নিষেধাজ্ঞা জারি থাকার পরেও স্থানীয় নেতাকর্মীদের নেতৃত্বে গত ১৯শে জুলাই ২০২২ সকালে বিবাদী, মহাসিন আলী(৫৫) কাজেম আলী (৫৫), সুজন (৩০), ভূমিদস্যু বাহিনির সেক্রেটারি মহাসিন আলীর ছেলে মাসুম আলী(৩৩) ও তার সহযোগী মৃত ওয়াজেদ আলীর ছেলে নাসির উদ্দীন সহ অজ্ঞাতনামা সন্ত্রাসীদের নিয়ে আদালতের নির্দেশ না মেনে সবধরনের বাধা উপেক্ষা করে সন্ত্রাসী ও অস্ত্র নিয়ে দখল দারিত্ব চালায় এবং কাজ চালিয়ে যাচ্ছে। কাজ বন্ধে ও সব ধরনের কার্যক্রম বন্ধে আদালত গত ৬ জুলাই নিষেধাজ্ঞা প্রদান করলেও কিছুই মানছেনা ভূমিদস্যু বাহিনির সর্দার মহাসিন আলী।

ভূমিদস্যু বাহিনির সর্দার মহাসিন আলীর খুটির জোর কোথায় তা বের করতে প্রশাসনের নজরদারি বৃদ্ধি জরুরি। পাশাপাশি জায়গা দখল ও স্থাপনা নির্মাণ বন্ধ না করলে যে কোন মুহুর্তে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছেন এলাকাবাসী।

এ ব্যাপারে আরএমপি কর্ণহার থানার অফিসার ইনচার্জ ইসমাইল হোসেন বলেন, নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখল চেষ্টার বিষয়টি শুনেছি। এ ঘটনায় আদালতে মামলা দায়ের আছে ভুক্তভোগীর যা চলমান।নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের চেষ্টার সাথে জড়িতদের বিরুদ্ধে আইননুসারে ব্যাবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

আরো সংবাদ পড়ুন

Designed by: ATOZ IT HOST